বাঁশির ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগlast year (edited)

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি বাঁশির ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 08-26-2023 19.57_4.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকে আমি আর্ট করছি একটি ম্যান্ডেলা আর্ট।ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ম্যান্ডেলা আর্ট করার সময় অনেকটাই সময় দিয়ে করতে হয় তা না হলে আর্ট কোন দেখতে সুন্দর হয় না। অনেকেই খুবই সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে যেগুলো দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকে আমিও একটি ম্যান্ডেলা আর্ট করেছি। আমার আজকের ম্যান্ডেলা আর্ট নাম হলো একটা বাঁশির ম্যান্ডেলা আর্ট । একটা বাঁশির ম্যান্ডেলা আর্ট করেছি। উপরে নিচে বিভিন্ন ধরনের ডিজাইন করেছি। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

আর্ট করার জন্য আমি খাতার মধ্যেই পেন্সিল দিয়ে একট বাঁশির স্কেচ আর্ট করেছি।

IMG-20230902-WA0016.jpg

IMG-20230902-WA0031.jpg

IMG-20230902-WA0030.jpg

ধাপ:-২

এখন আমি কালো কলম দিয়ে পুরো স্কেচটি আবার আর্ট করে নিয়েছি।

IMG-20230902-WA0017.jpg

IMG-20230902-WA0029.jpg

ধাপ:-৩

বাঁশির মাঝখানে দুটো করে লাইন আর্ট করে পুরো বাঁশির মধ্যে আমি ফুল ডিজাইন করেছি।

IMG-20230902-WA0018.jpg

IMG-20230902-WA0028.jpg

ধাপ:-৪

বাঁশির নিচের অংশে আমি দুটো ঝুমকা আর্ট করেছি। ঝুমকা গুলো আমি ডিজাইন করে নিলাম কালো কলম দিয়ে।

IMG-20230902-WA0019.jpg

IMG-20230902-WA0027.jpg

ধাপ:-৫

বাঁশির উপরের অংশে আমি ছোট্ট একটি অংশ ভরাট করে তার মধ্যে লাইন আর্ট করেছিলাম। প্রথম লাইন এর মধ্যে ফুল আর্ট করেছি।

IMG-20230902-WA0026.jpg

IMG-20230902-WA0021.jpg

ধাপ:-৬

তার উপরে লাইনে আমি ছোট ছোট পাতা আর্ট করে পাতাগুলোর অর্ধেক অংশটি ডিজাইন করে নিয়েছি।

IMG-20230902-WA0025.jpg

IMG-20230902-WA0024.jpg

ধাপ:-৭

এরপর একেবারে উপরের অংশ অনেকগুলো ফুল আর্ট করে ফুলের ভিতর আমি ডিজাইন করেছি।

IMG-20230902-WA0022.jpg

IMG-20230902-WA0023.jpg

শেষ ধাপ:-

আর এভাবে আজকের বাঁশির ম্যান্ডেলা আর্ট টা আমি শেষ করেছি। আর্ট করার প্রতিটি ধাপ কিভাবে করেছি তা আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আসলে ম্যান্ডেলা আর্ট করতে আমি খুবই পছন্দ করি। ম্যান্ডেলা আর্ট করতে খুবই ভালো লাগে। আশা করি আপনাদের কাছে আমার এই বাঁশির ম্যান্ডেলা আর্ট ভাল লাগবে।

CamScanner 08-26-2023 19.57_1.jpg

CamScanner 08-26-2023 19.57_2.jpg

CamScanner 08-26-2023 19.57_4.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

অনেকদিন আগে আমি ঠিক এরকম একটি বাশিঁর ম্যান্ডেলা আর্ট তৈরি করেছিলাম। আপনি আজকে যে ম্যান্ডেলা আর্ট তৈরি করেছেন আপনার এই মেন্ডেলা আর্ট দেখতে বেশ ভালো লাগছে। আপনি খুব সুন্দর করে নিপুন হাতে আপনি আর্ট তৈরি করেছেন। এটি তৈরি ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

জেনে খুবই ভালো লাগলো যে আপনিও এরকম একটি বাঁশির ম্যান্ডেলা আর্ট করেছেন। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

জাস্ট অসাধারণভাবে করা হয়েছে আপনার এই ম্যান্ডেলা আর্ট। বাঁশির ভিতরে এবং উপরের অংশে সেই সাথে নিচের অংশে নিখুঁত ডিজাইন অংকন করা হয়েছে। এই ম্যান্ডেলা আর্ট করার ধাপগুলো দারুন হয়েছে কিন্তু। নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে এই ম্যান্ডেলা আর্ট করেছেন যা দেখে বুঝতে পারছি। আপনি সবসময় এরকম ম্যান্ডেলা আর্ট গুলো আমাদের মাঝে শেয়ার করবেন আশা করছি।

 last year 

আমার আজকের ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনি সবসময় নিখুঁত নিখুঁত কাজের মাধ্যমে ম্যান্ডেলা আর্ট করেন। এর আগেও আপনার অনেকগুলো ম্যান্ডেলা আর্ট দেখেছি যেগুলো আমার অনেক পছন্দ হয়েছিল। এই ধরনের কাজ দেখলে আমি তো অনেক মুগ্ধ হই। ম্যান্ডেলা আর্ট করতে আমার অনেক ভালো লাগে, আর দেখতেও খুব পছন্দ করি। পরবর্তীতেও এরকম সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখতে পাবো আশা করছি।

 last year 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার পছন্দ হয়েছে এটা শুনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

খুবই চমৎকার একটি বাঁশির ম্যান্ডেলা অঙ্কন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমি মুগ্ধ, ব্যক্তিগতভাবে আমি মনে করি শুধুমাত্র আমিই নয় এই অংকন যে দেখবে সেই মুগ্ধ হবে। বাঁশির এই ম্যান্ডেলা অংকন আপনি দারুণভাবে করেছেন আর এই অংকন করতে যে আপনার অনেক বেশি সময় লেগেছে সেটা বোঝাই যাচ্ছে। তবুও শেষমেষ অংকন তা সম্পূর্ণ করতে পেরেছেন জেনে ভালো লাগলো বিশেষ করে চারিদিকের ক্ষুদ্র ক্ষুদ্র অংকন করার কারণে দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যা ভাইয়া এ ধরনের আর্ট করতে একটু সময় লাগে। ধন্যবাদ আপনাকে প্রশংসনীয় একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরি। আসলে যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট তৈরি করতে হলে অনেক ধৈর্য এবং অভিজ্ঞতার ও সময়ের প্রয়োজন হয়। আপনার তৈরি ম্যান্ডেলা দেখতে সত্যি আমার কাছে বেশ দারুন লেগেছে আপু। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আমার আজকের এই ম্যান্ডেলা আর্ট আপনার কাছে দারুন লেগেছে শুনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

আজ দেখছি সবাই অসাধারণ কিছু ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছে। আপু আপনার তৈরি বাঁশির ম্যান্ডেলা আর্ট দেখতে চমৎকার লাগছে। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে সত্যি অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

আসলে আপু আপনার পোস্ট দেখে রাখালের বাঁশি বাজানোর কথা মনে পড়ে গেল। আসলে বাঁশির সুর আমাদের মনকে খুবই উতালা করে দেয়। আপনি আজকে এই বাঁশি খুবই সুন্দর ভাবে অংকন করেছেন এবং ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last year 

ঠিক বলেছেন বাঁশির সুর শুনলে খুবই ভালো লাগে। ধন্যবাদ প্রশংসনীয় একটি মন্তব্য করার জন্য।

 last year 

কি অপরূপ সৌন্দর্যময় বাঁশির ম্যান্ডেলা চিত্র অঙ্কন করেছেন। সত্যি আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ও দক্ষতার সাথে ধাপে ধাপে এই চিত্রটি অংকন করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে মূল্যবান সময় দিয়ে প্রশংসনীয় একটি মন্তব্য করার জন্য।

 11 months ago 

আসলে আপু যে কোন কাজ করার ক্ষেত্রে যদি সময় না দেওয়া যায় তাহলে সেটা কোনোভাবেই সুন্দর হবে না। আপনি খুবই চমৎকার একটা বাঁশির ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এটা ঠিক বলেছেন এই ধরনের চিত্রগুলো অংকন করতে অনেক সময় ব্যয় করতে হয়।

 11 months ago 

একদমই ঠিক বলেছেন আপনি সময় দিয়েছে কোন কাজ করলে দেখতে সুন্দর হয় তাছাড়া ম্যান্ডেলা আর্ট করার সময় একটু সময় দিয়ে করতে হয় না হলে সুন্দর হয় না ।ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 11 months ago 

একদম অসাধারণ হয়েছে আপনার এই মেন্ডেলা আর্ট। খুবই ভালোভাবে আপনি মেন্ডেলা আর্টটি তৈরি করে ফেলেছেন৷ এরকম সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ বাঁশি দিয়ে এরকম সুন্দর একটি আর্ট তৈরি করে ফেলে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবেই তুলে ধরেছেন৷

 11 months ago 

আমার ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45