আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে বিভিন্ন প্রাকৃতিক ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

1000028205.jpg

আজকে আমি বিভিন্ন রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফটোগ্রাফি এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। সবাই খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে সেগুলো দেখতে আমার কাছে ভালো লাগে আর আমি নিজেও যেখানেই যায় সেখান থেকে ভালো কিছু চোখে পড়ে ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করি। আজকেও সে রকম ভাবে অনেক ধরনের কিছু ফটোগ্রাফি আমি করেছি এবং সেগুলো আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

1000028201.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো খুবই সুন্দর একটি গাছের ফটোগ্রাফি। এই গাছটির নাম আমার জানা নেই তবে গাছটি দেখতে অনেকটা নারকেল গাছের মতো। তবে এই গাছটি নারকেল গাছ নয় গাছটি একটা বড় খুবই সুন্দর একটা ভবনের সামনে লাগানো হয়েছে। এই গাছ গুলো শুধু সাধারণত বিভিন্ন বড় বড় বিল্ডিং এর সামনে বা বাড়ির সামনে লাগানো হয় সৌন্দর্য বৃদ্ধি করার জন্য সেরকমই একটি গাছ এই গাছটি। তবে দেখতে হুবহু নারকেল গাছের মতো। নারকেল গাছ যখন ছোট থাকে তখন একেবারে পুরোপুরি এরকমই দেখতে হয়। যাই হোক এই গাছটির ফটোগ্রাফিটি আমি একটা বিল্ডিং এর সামনে থেকে করেছিলাম দেখতে সুন্দর লাগছিল সেজন্য।

1000028199.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলে একটা স্ট্যাচু ফটোগ্রাফি। অনেকদিন আগে আমি একটা পার্কে ঘুরতে গিয়েছিলাম। সেই পার্কের মধ্যে থেকেই এই স্ট্যাচুটি ফটোগ্রাফিটা করেছিলাম। এই স্ট্যাচুটা নাম আমার জানা নেই তবে স্ট্যাচু টা দ্বারা এটাই বোঝানোর জন্য চাইছে যে নিজেকে নিজে গড়ে তোলো। একজন মানুষ নিজের গড়ে তোলার জন্য পরিশ্রম করলে সে অবশ্যই সফল হয় এরকম কিছুই বোঝেনা চেষ্টা করছে। তবে আমার কাছে এই স্ট্যাচুটি অনেক বেশি ভালো লেগেছে। সে জন্য ভাবলাম আপনাদের মাঝে শেয়ার করি এই ফটোগ্রাফিটি।

1000028150.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে গ্রামীন একটা দৃশ্য ফটোগ্রাফি। যেখানে একটা ক্ষেত বা জমির মধ্যে গরু ঘাস খাচ্ছে। সাধারণত গ্রামে চাষাবাদের অনেক জমি হয়ে থাকে আর সে জমি গুলোর মধ্যে যেখানে অপ্রয়োজনীয় ঘাস থাকে সেখানে কৃষকরা গরু বেদে রাখে। সারাদিন সেখানে গরু ঘাস খায়। রাখালরা সাধারণত গরু চড়ানোর জন্য এভাবেই মাঠের মধ্যে গরু বেঁধে রেখে যায় এবং সন্ধ্যায় এসে গরু নিয়ে যায় বাড়িতে। আমাদের বাড়ি ওরকম গ্রামে গ্রামের পরিবেশ খুবই সুন্দর আর গ্রামের আশেপাশে মাঠ হবে গরু বাধা থাকে। একদিন রাস্তা দিয়ে যা ছিলাম তখন একটা গরু দেখছি দুপুরবেলা মাঠের মধ্যে ঘাস খাচ্ছে তখন এই ফটোগ্রাফিটি করেছি।

1000028204.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটা হলো পুঁইশাক গাছের ফটোগ্রাফি। বাসার বারান্দার মধ্যে পুঁইশাক গাছ লাগানো হয়েছিল। বাসায় গ্রামের মধ্য বা বাড়ির মত বাইরে মাটিতে চাষ করা যায় না। সেজন্য বেশিরভাগই টবের মধ্যে বা বিভিন্ন ড্রামের মধ্যে সবজি চাষ করে। বারান্দার মধ্যে যতটুক সম্ভব হয় একটা পুঁইশাক গাছ লাগানো লাগিয়েছিল আমার বোন। সেই পুঁইশাক গাছটি বারান্দা বেয়ে অনেক উপরে উঠে গেছে আর খুবই সুন্দর সুন্দর ফ্রেশ পাতা বেরিয়েছে ।একদিন দুপুরবেলা সূর্যের আলো পড়াতে পুঁইশাক গুলো দেখতে খুবই সুন্দর লাগছিল। তখন এই পুঁইশাক গাছের ফটোগ্রাফিটা করেছিলাম।

1000028147.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল একটা নদীর ফটোগ্রাফি। নদীটা অনেক বেশি বড় ছিল। আপনারা জানেন আমাদের আশেপাশে আমাদের এলাকার আশেপাশে যারা আমার ফটোগ্রাফি পোস্টগুলো পড়ে থাকেন বা আমার ডেইলি পোস্টগুলো পড়ে থাকেন তারা জানেন যে আমাদের এলাকার আশেপাশে অনেক নদী ও সাগরের ঘোরাঘুরি করার মত জায়গা রয়েছে। এই নদীটাও সেরকম একটা জায়গা। সেখানে একদিন বিকেল বেলা ঘুরতে গিয়েছিলাম আর তখন বৃষ্টি হয়েছিল।সেজন্যই ফটোগ্রাফিটি করেছি। আশা করি আজকের এই ফটোগ্রাফি গুলা আপনাদের কাছে ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 4 months ago 

দারুন কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফটোগ্রাফির সাথে চমৎকারভাবে বর্ণনাগুলো লিখেছেন। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক ধন্যবাদ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

ফটোগ্রাফির বর্ণনা গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে মন্তব্যটি করার জন্য।

 4 months ago 

আমার আজকের ফটোগ্রাফি সবগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

ফটোগ্রাফি দেখতে অনেক ভাল লাগে। আপনি বেশ সু্ন্দর সু্ন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন। ভিন্ন ভিন ফটোগ্রাফি গুলো দেখতে বেশ ভাল লেগেছে। অনেক ধন্যবাদ আপু আপনাকে ফটোগ্রাফি গুলো শেয়ার করে দেখার সুযোগ করে দেওয়ার জন্য।

 4 months ago 

আপু আপনার কাছে ফটোগ্রাফি দেখতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। আমিও ফটোগ্রাফি দেখতে অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 4 months ago 

দারুন একটি ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন যেখানে প্রতিটা ফটোগ্রাফিতে বিভিন্ন সৌন্দর্য তুলে ধরেছেন। বিশেষ করে নদী পাড়ের সৌন্দর্যটা আমার কাছে বেশি ভালো লেগেছে আপু।

Posted using SteemPro Mobile

 4 months ago 

নদীর পাড়ের ফটোগ্রাফি টা আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

স্ট্যাচু ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগতেছে। নদীর দৃশ্য দেখতে সব সময়ই ভালো লাগে। এধরনের ফটোগ্রাফি গুলো দেখলে মন এমনিতেই ভালো হয়ে যায়। অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 4 months ago 

স্ট্যাচু ফটোগ্রাফি ও নদীর দৃশ্যটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 4 months ago 

ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে আপনি অনেক বেশি পছন্দ করেন জেনে ভালো লাগলো বোঝাই যাচ্ছে ফটোগ্রাফি করার ব্যাপারে আপনি অনেক বেশি পারদর্শী। দারুন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন বিশেষ করে আমার কাছে নদীর ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

হ্যাঁ ভাইয়া ফটোগ্রাফি পোস্ট দেখতে এবং ফটোগ্রাফি আমি করতে অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

দারুন দারুন ফটোগ্রাফি করেছেন প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 4 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ আমার ফটোগ্রাফি গুলো থেকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 4 months ago 

আপনার তোলা এত সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি দেখে, আমি তো কোন রকমে চোখ ফেরাতে পারছিলাম না আপু। আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। এর আগেও আপনি আমাদের মাঝে সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছিলেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো কিন্তু সত্যি অনেক সুন্দর হয়ে থাকে। ভিন্ন ভিন্ন জায়গা থেকে আপনি ফটোগ্রাফি করেন দেখে আমার কাছে অনেক ভালো লাগে। সুন্দর বর্ণনার মাধ্যমে প্রত্যেকটা ফটোগ্রাফি সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বর্ণনা পড়ে আরো কিছু বিষয় জানতে পারলাম ফটোগ্রাফি গুলো সম্পর্কে।

 4 months ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে এত বেশি ভালো লেগেছে দেখে খুবই খুশি হয়েছি আপু। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার মন্তব্যটি দেখে।

 5 months ago 

চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন ৷ আপনার তোলা প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে ৷ বিশেষ করে নদীর পাড়ের ফটোগ্রাফি দেখে আমার খুবই ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে ফটোগ্রাফি গুলো দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য। আর আপনার কাছে নদীর পাড়ে ফটোগ্রাফিটি বেশ ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 4 months ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে অপরূপ সৌন্দর্যময় এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলোম ফটোগ্রাফির সাথে খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আপনার পোস্টটি পড়ে অনেক বেশি ভালো লেগেছে। তাই

Posted using SteemPro Mobile

 4 months ago 

আমার আজকের ফটোগ্রাফি গুলা আপনার কাছে অসাধারণ লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 4 months ago 

আমার পোস্টটি পড়ে আপনার কাছে ভাল লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41