একটি ব্যাগ এর ম্যান্ডেলা আর্ট।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি একটি ব্যাগ এর ম্যান্ডেলা আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 12-10-2023 18.59_4.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরও একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি আজকে আর্ট করেছি একটি ব্যাগ এর ম্যান্ডেলা আর্ট । ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ম্যান্ডেলা আর্ট করার সময় অনেকটা সময় নিয়ে করতে হয় তা না হলে দেখতে সুন্দর হয় না। আশা করি আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•কালো কলম
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে একটি ব্যাগ আর্ট করে নিয়েছে।

IMG_20231210_203528.jpg

ধাপ:-২

এরপর আমি কালো কলম দিয়ে ব্যাগ আর্ট করেছি।

IMG_20231210_184543.jpg

ধাপ:-৩

কালো কলম দিয়ে ব্যাগের উপরের অংশ আর্ট করেছি এবং মাঝখানে অংশ আর্ট করে নিয়েছি।

IMG_20231210_184642.jpg

IMG_20231210_184709.jpg

ধাপ:-৪

ব্যাগের এক অংশে লাইন আর্ট করে ফুল ডিজাইন করেছি।

IMG_20231210_184806.jpg

IMG_20231210_185029.jpg

ধাপ:-৫

বাকি অংশ আমি লাইন ও কালো কলম দিয়ে ডিজাইন করেছি।

IMG_20231210_185125.jpg

IMG_20231210_185248.jpg

ধাপ:-৬

এরপর একই ভাবে ব্যাগের অন্য সাইডে ও আর্ট করেছি তবে অন্য ডিজাইন দিয়ে।

IMG_20231210_185426.jpg

IMG_20231210_185647.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের একটি ব্যাগ এর ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে কিভাবে করেছি তা উপস্থাপন করেছি। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার আজকের একটি ব্যাগ এর ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ওদের ভালো লাগবে।

CamScanner 12-10-2023 18.59_4.jpg

CamScanner 12-10-2023 18.59_3.jpg

CamScanner 12-10-2023 18.59_2.jpg

CamScanner 12-10-2023 18.59_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

মান্ডালা চিত্র নিজে ভালো তেমন আঁকতে পারি না ।তবে আপনাদের চিত্রগুলা দেখে সত্যি অনেক ভালো লাগে।
অনেক সুন্দর ভাবে একটি ব্যাগের মন্ডালা চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন সত্যি সৌন্দর্য টা দেখে মুগ্ধ হয়ে গেলাম।
সেই সাথে ধাপ গুলো অনেক সুন্দর ভাবে তুলে ধরেছেন।

 10 months ago 

আমার আপনার মতো আর্ট দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

আপনার ম্যান্ডেলা আর্ট গুলো সব সময় খুবই সুন্দর হয়। এরকম একটা ব্যাগ যদি বাস্তবে পাওয়া যেত তাহলে কিন্তু বেশ ভালোই হতো। অনেক সুন্দর করে একটা ব্যাগের ম্যান্ডেলা আর্ট করেছেন। নিখুঁত নিখুঁত ডিজাইন অঙ্কন করেছেন, যার কারণে দেখতে ভালো লাগছে। মাঝখানের অংশে ফোঁটা গুলো দেওয়ার কারণে আরো বেশি সুন্দর লাগতেছে। এরকম নিখুঁত আর্টের প্রশংসা তত করব ততই কম হবে। আপনি এর আগেও অনেক সুন্দর সুন্দর নিখুঁত ম্যান্ডেলা আর্ট আমাদের মাঝে শেয়ার করেছিলেন। আর আজকেও শেয়ার করলেন এটা সত্যি ভালো লাগলো।

 10 months ago 

তা বেশ ভালো বলেছেন এই রকম একটা ব্যাগ পেলে ভালোই হতো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে একটি ব্যাগ এর ম্যান্ডেলা আর্ট তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখে আমি বেশ মুগ্ধ হয়েছি। আসলে একটা মানুষের হাতের কাজ এতটা নিখুঁত হয় আপনার কাজ না দেখলে হয়তো বুঝতে পারতাম না। ধন্যবাদ আপু এত সুন্দর একটা পোস্ট তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 10 months ago 

আজকের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে

 10 months ago 

আপু আপনি একটি ব্যাগের খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। ব্যাগটিও দেখতে খুব সুন্দর হয়েছে। এই ধরনের আর্ট করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 10 months ago 

ব্যাগটি দেখতে সুন্দর হয়েছে জেনে খুব খুশি হলাম আপু।

 10 months ago 

সুন্দর একটি ব্যাগের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। আর্টটি দেখতে খুব সুন্দর লাগছে। এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। দেখে বোঝা যাচ্ছে সময় নিয়ে কাজটি সম্পন্ন করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত আর্ট করার ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 months ago 

হ্যাঁ আপু আর্ট করতে বেশ অনেকটাই সময় লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

সুন্দর একটা ব্যাগ তৈরি করেছেন আবার সেটা কি ফুটিয়ে দেওয়ার জন্য তৈরি করে দিয়েছেন মেন্ডেলা, এ যেন ব্যাগটাকে আরো বেশি আকর্ষণীয় করে ফুটিয়ে তুলেছেন।

 10 months ago 

ধন্যবাদ ভাইয়া প্রশংসনীয় একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 10 months ago (edited)

অবশেষে একটি ব্যাগের ম্যান্ডেলা আর্ট করে ফেললেন আপু? বেশ সুন্দর করে ধাপে ধাপে আপনি ব্যাগের ম্যান্ডেলা আর্ট সম্পূর্ণ করলেন। যদিও এমন আর্ট করতে বেশ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়, তবুও আপনি বেশ সময় নিয়ে আজকের মেন্ডেলা আর্ট সম্পন্ন করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Posted using SteemPro Mobile

 10 months ago 

হ্যাঁ আপু চেষ্টা করছি সুন্দর করে আপনাদের মাঝে একটি ব্যাগের ম্যান্ডেলা আর্ট ফুটিয়ে তোলার। এই আর্ট গুলো করতে একটু তো সময় দিয়েই করতে হয়।

 10 months ago 

সত্যি আপনার দক্ষতা যত দেখি তত মুক্ত হয়ে যায়। ব্যাগের মেন্ডেলা চিত্রন অংকনটি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে এই চিত্রটি অংকন করেছেন দেখে যেন মুগ্ধ হয়ে গেলাম।

Posted using SteemPro Mobile

 10 months ago 

ব্যাগের ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হলেন ‌দেখে খুব ভালো লাগলো।

 10 months ago 

একটি ব্যাগের ম্যান্ডেলা আর্ট খুব চমৎকার ভাবে শেয়ার করলেন আপু।ম্যান্ডেলা আর্ট সব সময়ই আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে ব্যাগের ম্যান্ডেলা চিত্র টি অংকন করে শেয়ার করলেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 10 months ago 

আপনার কাছে ম্যান্ডেলা আর্ট লাগে জেনে খুবই ভালো লাগলো। আমার কাছে ম্যান্ডেলা আর্ট করতে অনেক ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67724.53
ETH 2606.51
USDT 1.00
SBD 2.72