আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছ। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফটোগ্রাফি ভালো লাগবে।

_1685936184591.jpg

আজকে আমি সাতটি সাত রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। যদি ঘুরতে যায় তাহলে সেখানে ফটোগ্রাফি করাই শুরু হয়ে যায়। আসলে বর্তমানে যেখানে যাই ফটোগ্রাফি করতেই হবে এটা যেন নিয়ম হয়ে গেছে। আজকেও সাতটি ফটোগ্রাফি নিয়ে রেনডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি। তার মধ্যে আজকে অনেকগুলো ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি। আপনাদের মাঝে পিটুনিয়া ফুল, গোলাপ ফুল, চন্দ্রমল্লিকা ফুল প্রায় অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করলাম। আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG_20230503_134532.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি মধ্যে আপনারা যা কিছু দেখছেন সবকিছু আমার নিজের হাতে তৈরি করা। আমাদের কমিউনিটিতে একটা প্রতিযোগিতা অংশগ্রহণ করে এই ফটোগ্রাফিটি করেছিলাম আমি। রেসিপি তৈরি করে এই ফটোগ্রাফির প্রত্যেকটা জিনিসই আমি নিজের হাতে তৈরি করেছি। নিজের হাতে সবকিছু তৈরি করার পর এই ফটোগ্রাফিটি করেছি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লেগেছে সে জন্য ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লাগে।

ফটোগ্রাফি -২

IMG-20230323-WA0072.jpg

device : vivoy15s
লোকেশন

এ ফটোগ্রাফি হলুদ রঙের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। আসলে আগে এরকম কোনরকম ফুলই চিনতাম না সাধারণ কয়েকটা ফুল ছাড়া। এখন ফটোগ্রাফি করার উদ্দেশ্যে বিভিন্ন ধরনের নতুন নতুন ফুল খুঁজি ফটোগ্রাফি করার জন্য আপনাদের মাঝে শেয়ার করার জন্য। সেজন্য সব ধরনের ফুলে ফটোগ্রাফি করার মাধ্যমে কিছু কিছু ফুলের সাথে পরিচয়। চন্দ্রমল্লিকা ফুলের সাথে ফটোগ্রাফি করার মাধ্যমে প্রথম পরিচয় হলো।এই হলুদ চন্দ্রমল্লিকা ফুলটি আমার অনেক বেশি পছন্দ।

ফটোগ্রাফি -৩

IMG-20230323-WA0080.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হল কোন কলমি ফুলের ফটোগ্রাফি কর্মের ফুল দেখতে কিন্তু বেশ সুন্দর বর্ষাকালে অনেক বেশি দেখা যায়। শীতের সময়ও দেখা যায়।আগে যখনই হাঁটতে যেতাম নদীর আশেপাশে কলমি শাকের মধ্যে অনেক কলমি ফুল ফুটে থাকতো আমরা সেই কলমি ফুল ছিড়ে অনেক মজা করতাম।কলমি ফুল দেখলে নদীর পাড়ে হাঁটতে যাওয়ার দিন গুলো মনে পড়ে যায়‌তবে এই কলমি ফুলের ফটোগ্রাফি নদীর পাড়ে থেকে করা নয় এই ফুলের ফটোগ্রাফিটি করেছিলাম বাড়ির পাশে থেকে।

ফটোগ্রাফি -৪

IMG-20230323-WA0093.jpg

device : vivoy15s
লোকেশন

গোলাপ ফুল কার না পছন্দ সবাই গোলাপ ফুল অনেক বেশি পছন্দ করে । তবে আজকে ভিন্ন ধরনের একটি গোলাপ ফুল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আজকের এই গোলাপ ফুল দুই রঙের সমন্বয়ে দেখতে এক কথায় অসাধারণ। ফটোগ্রাফি করা গোলাপ ফুলটি উপরের অংশটি সাদা রং এবং নিচের কিছু অংশ গোলাপ। এই এ ধরনেরই অনেক গোলাপ ফুল সাধারণত যে কোন জায়গা দেখা যায় না। বিভিন্ন রং গোলাপ ফুলের জাত নার্সারিতে গেলেই দেখা যায় নার্সারিতে গিয়ে গোলাপ ফুলটি দেখেছিলাম।

ফটোগ্রাফি -৫

IMG-20230323-WA0069.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফি করতে করতে চন্দ্রমল্লিকা ফুলটি আমার কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে কিন্তু বেশ আকর্ষণীয় পাপড়ি গুলো গোলাপি এবং মাঝখানের অংশটি হলুদ। এই দুই রঙের সমন্বয়ে ফুল দেখতে খুবই সুন্দর লাগছে। এই ফুলটি নার্সারিতে ফটোগ্রাফি করেছিলাম। একটা পলিথিন ব্যাগের মধ্যে ফুল গাছ লাগানো হয়েছে।

ফটোগ্রাফি -৬

IMG_20230429_091822.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো গোলাপি পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি। ঈদের কয়েকদিন পর ঘুরতে গিয়েছিলাম বিভিন্ন জায়গায়। তার মধ্যে চট্টগ্রাম একটি জায়গায় গিয়েছিলাম সেইখানে একটি জায়গায় তারা সব ধরনের পিটুনিয়া ফুল একসাথে লাগিয়েছি দেখে আমার কাছে মনে হয়েছিল যেন এক টুকরো রংধনু দেখলাম আমি। তাছাড়া তারা গাছের বিভিন্ন অংশে টপ লাগিয়ে গাছের মধ্যে ঝুলিয়ে ফুলগুলো লাগিয়েছিল। গাছের মধ্যেই ঝুলন্ত ফুল গুলো দেখতে অসাধারণ লাগছিল। সে গাছের মধ্যে ঝুলন্ত একটি পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি হল এই ফটোগ্রাফিটি।

ফটোগ্রাফি -৭

IMG-20230604-WA0005.jpg

device : vivoy15s
লোকেশন

এ ফটোগ্রাফিটি হলো বড় বড় জাহাজের ফটোগ্রাফি। আসল জীবনে প্রথমবার এই জাহাজগুলো দেখেছিলাম এত বড় বড় জাহাজ কখনোই দেখিনি। এত বড় বড় জাহাজ দেখার অনুভূতি আলাদা ছিল সে জন্য জাহাজগুলো ফটোগ্রাফি করেছি। সব সময়ে মোবাইল টিভিতে এত বড় বড় জাহাজ দেখেছি। এখন বাস্তবে দেখলাম বাস্তবে দেখার অনুভূতিটা সত্যি অন্যরকম ছিল। জাহাজ যে এত বড় বড় হয় সেটা আমি কখনোই কল্পনা করিনি।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

ওয়াও আপু আপনি দেখছি অনেক সুন্দর সুন্দর কিছু রেন্ডম ফুলের ফটোগ্রাফি করেছেন। সত্যি আপনার ফটোগ্রাফি গুলো আমার অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

প্রত্যেকটি ফটোগ্রাফ অসাধারণ হয়েছে। চোখ জুড়িয়ে যাওয়ার মতো আপনার ফটোগ্রাফ গুলো। বিশেষ করে চন্দ্রমল্লিকা গুলো দেখে মন ভরে গেল। ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফ গুলো শেয়ার করার জন্য।

 last year 

চন্দ্রমল্লিকা ফুলগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভাল লাগল। চন্দ্রমল্লিকা ফুল গুলো দেখতে সত্যি অনেক সুন্দর। ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 last year 

অসাধারণ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে আমার কাছে ১নং ফটোগ্রাফি ও ৪ নং বেশ ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

১ও চার নম্বর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 last year 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। ফুলের ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে আপু।চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে আপু।আমার কাছে খুব ভালো লেগেছে। সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

চন্দ্রমল্লিকা ফুলগুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপু উৎসাহিত করার জন্য কমেন্টের মাধ্যমে।

 last year 

আপনি খুব চমৎকার ভাবে রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনি বিভিন্ন জায়গাতেই ঘুরতে গিয়ে চমৎকার চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। আজকে আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। বিশেষ করে ফটোগ্রাফির মধ্যে প্রতিযোগিতার ফটোগ্রাফি এবং জাহাজের ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। এবং অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি এগুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

আমার এই ফটোগ্রাফি গুলো দেখে আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 last year 

আপনি দেখছি বিভিন্ন জায়গা করতে গিয়ে সুন্দর রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। সত্যি বলতে আপনি চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। আমার কাছে বেশি ভালো লাগলো গোলাপ ফুল এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি। সবগুলো ফটোগ্রাফি চমৎকার বর্ণনা দিয়ে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

গোলাপ ফুলের ও চন্দ্রমল্লিকা ফুল আপনার কাছে ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

আপনার তোলা রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। আপনি অত্যন্ত দক্ষতার সাথে বিভিন্ন ফুলের নিখুঁত ফটোগ্রাফি করতে সক্ষম হয়েছে। আপনার রেনডম ফটোগ্রাফি গুলোর মধ্যে কলমি ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে সবচাইতে বেশি ভাল লেগেছে। খুবই সুন্দর একটি রেনডম ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

কলমি ফুলের ফটোগ্রাফি কি আপনার কাছে ভালো লেগেছে শুনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে প্রশংসা নিয়ে প্রশংসনীয় করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64