মজাদার সরষে ইলিশ রেসিপি।

in আমার বাংলা ব্লগ11 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি মজাদার সরষে ইলিশ রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

LMC_20230920_134908_🌈Color boost by Riyan  (1).jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল মজাদার সরষে ইলিশ রেসিপি। সরষে ইলিশ আমার খুবই প্রিয় একটি রেসিপি। এই সরষে ইলিশের স্বাদ যেন অন্য কিছুর সাথে তুলনায় হয় না। ভাতের সাথে সরষে ইলিশ খেতে যেন অমৃত লাগে। আমারে তৈরি করা সরষে ইলিশ খেতে এত বেশি মজাদার হয়েছিল কি আর বলব ভাতের সাথে যেন মনটা অনেক বেশি ভালো হয়ে গিয়েছিল।আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


ইলিশ মাছ
সরষে বাটা
টমেটো
পেঁয়াজ
রসুন
কাঁচা মরিচ
লবন
হলুদ
মরিচ

InShot_20230925_194934839.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

সরষে ইলিশ রান্না করার জন্য আমি প্রথমে একটা কড়াই এর মধ্যে সাদা তেল দিয়ে দিয়েছি এবং সামান্য পরিমাণ সরষের তেল দিয়েছি।

IMG_20230920_112040.jpg

IMG_20230920_112048.jpg

ধাপ:-২

তেল গরম হয়ে যাওয়ার পর আমি করাই এর মধ্যে পেঁয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি দিয়ে দিলাম।

IMG_20230920_112128.jpg

IMG_20230920_112142.jpg

ধাপ:-৩

এরপর পরিমাণ মতো রসুন বাটা দিয়ে সামান্য লবণ দিয়ে কিছুক্ষণ তেলের মধ্যে ভেজে নিলাম।

IMG_20230920_112157.jpg

IMG_20230920_112307.jpg

IMG_20230920_112327.jpg

ধাপ:-৪

এরপর আমি একটা টমেটো কেটে কড়াই এর মধ্যে দিয়ে দিলাম এবং কিছুক্ষণ রান্না করে নিলাম।

IMG_20230920_112409.jpg

IMG_20230920_112441.jpg

ধাপ:-৫

এরপর আমি পরিমাণ মতো হলুদ ও মরিচের গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিলাম।

IMG_20230920_112542.jpg

IMG_20230920_112606.jpg

ধাপ:-৬

তারপর কড়াই এর মধ্যে এক কাপ মত সরষে বাটা দিয়ে দিলাম এবং ভালো করে মিশিয়ে নিলাম।

IMG_20230920_112635.jpg

IMG_20230920_112702.jpg

ধাপ:-৭

এরপর আমি সামান্য পরিমাণ পানি দিয়ে আগে থেকে পরিষ্কার করে কেটে রাখা ইলিশ মাছ গুলো দিয়ে দিলাম। এবং উপর থেকে গোটা কয়েকটা কাঁচামরিচ দিয়ে দিলাম।

IMG_20230920_114519.jpg

IMG_20230920_121300.jpg

শেষ ধাপ:-

কিছুক্ষণ রান্না করার পর হয়ে গেল মজাদার সরষে ইলিশ রেসিপি। সরষে ইলিশ খেতে এত বেশি সুস্বাদু ছিল সেটা আর কি বলব। সবাই খেয়ে বলছিল খুবই মজা হয়েছিল। তাছাড়া ইলিশ মাছ এত সুস্বাদু একটা জিনিস যেভাবে রান্না করা হোক না কেন খেতে খুবই ভালো লাগে। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটা ভালো লাগবে।

LMC_20230920_134917_🌈Color boost by Riyan  (1).jpg

LMC_20230920_134931_🌈Color boost by Riyan  (1).jpg

LMC_20230920_134938_🌈Color boost by Riyan  (1).jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 11 months ago 

আপনার সরষে ইলিশ রান্নার ফাইনাল ছবিটা দেখতে কিন্তু বেশ লোভনীয় লাগছে। আপনি খুব সুন্দর ভাবে সরষে ইলিশ রান্না করার রেসিপিটি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এবং সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে এই সুন্দর সরষে ইলিশ রান্নার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

আজকে আপনি অনেক সুন্দর ভাবে ইলিশ মাছ আমাদের মাঝে রান্না করে দেখিয়েছেন। আপনার এই অসাধারণ ইলিশ মাছ রান্না আমার অনেক ভালো লেগেছে। রান্নার কার্যক্রম শুরু থেকে শেষ পর্যন্ত ফটোগ্রাফির মাধ্যমে বর্ণনার সাথে তুলে ধরার চেষ্টা করেছেন। অনেক অনেক ভালো লাগলো আপনার এই রেসিপি।

 11 months ago 

আজকের রেসিপিটি দেখে কিন্তু সেই ছেলেবেলার কথা মনে পড়ে গেল। ছেলেবেলায় মায়ের হাতে অনেক খেয়েছি এই সরষে ইলিশ। আপনি কিন্তু অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখেই মনে হচ্ছে, অনেক সুস্বাদু হয়েছে।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি অনেক মজাদার এবং লোভনীয় একটা রেসিপি তৈরি করেছেন যা দেখে আমার তো খুবই লোভ লেগে গিয়েছে। ইলিশ মাছ খেতে আমি অনেক বেশি পছন্দ করি, আর যদি এভাবে সরষে ইলিশ রেসিপি তৈরি করা হয়, তখন তো আরো বেশি ভালো লাগবে খেতে। নিশ্চয়ই অনেক মজা করে খেয়ে ফেলেছিলেন এই মজাদার রেসিপি টা। আমাদেরকে দাওয়াত দিলে আমরাও গিয়ে খেয়ে আসতে পারতাম।

 11 months ago 

সরষে ইলিশ টা একটু বেশি পপুলার সবার কাছেই।রেসিপিটা করতে যেমন লাগে তেমনি খেতেও সুস্বাদু৷ দারুন একটি রেসিপি করেছেন আজ আপনি ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সত্যিই আপু, ইলিশ মাছের স্বাদের সাথে অন্য যে কোনো মাছের জুড়ি মেলা ভার। ইলিশ মাছ আমার খুবই প্রিয়। ভাজা থেকে শুরু করে, এই মাছের যে কোনো রেসিপি আমার কাছে অত্যন্ত সুস্বাদু লাগে। আপনি আজকে সরষে ইলিশ তৈরি করেছেন, যা দেখতে খুবই লোভনীয় হয়েছে আপু। আমার তো জিভে জলই চলে এসেছে রেসিপিটি দেখে।

 11 months ago 

আপনি ইলিশের খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ইলিশ মাছ পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। আর সরিষা ইলিশ হলে তো কথাই নেই। আপনার রেসিপিটা দেখে লোভনীয় লাগছে। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রান্নার ধাপ গুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু আপনার সরষে ইলিশ দেখে তো খিদা লেগে গিয়েছে। এভাবে সরষে ইলিশ খেতে খুবই সুস্বাদু লাগে। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ইলিশ খেতে আমরা সবাই পছন্দ করি। রেসিপির ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59871.00
ETH 2671.84
USDT 1.00
SBD 2.47