আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফুলের ফটোগ্রাফি ভালো লাগবে।

InShot_20240106_193319953.jpg

আজকে আমি বিভিন্ন রকমের ফুল দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আরো একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য। প্রতি সপ্তাহের ন্যায় এই সপ্তাহ একটি ফটোগ্রাফি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। ফটোগ্রাফি মধ্যে কিছু গাছ প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি ফুলের ফটোগ্রাফি রয়েছে। আশা করি আজকের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

IMG-20240106-WA0018.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল খুবই সুন্দর প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি। ফটোগ্রাফিটার মধ্যে দূরে আপনারা দেখতে পাচ্ছেন খুবই সুন্দর একটি পাহাড় দেখা যাচ্ছে। বেশ কয়েকদিন আগে আমরা সেখানে ঘুরতে গিয়েছিলাম পাহাড়টার ভিতরে উপরে উঠে ঝর্ণা দেখতে গিয়েছিলাম। কিন্তু দূর থেকে পাহাড় টা দেখতে কত সুন্দর লাগছে সেটাই আপনাদেরকে দেখানোর চেষ্টা করেছি ফটোগ্রাফিতে। এ পাহাড়ের কাছে যাওয়ার আগে অনেকটা দূর পর্যন্ত হাঁটতে হয়েছিল। এই পাহাড় থেকে অনেকটা দূরে অবস্থান করা অবস্থায় এই ফটোগ্রাফি টা করেছিলাম।

IMG-20240106-WA0017.jpg

device : vivoy15s
লোকেশন

এ ফটোগ্রাফিটি হচ্ছে খুবই সুন্দর একটা গাছের ফটোগ্রাফি। গাছের মধ্যেই একসাথে বিভিন্ন ঢালপালা থেকে অনেকগুলো নতুন পাতা বেরিয়েছে। নতুন পাতাগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। গাছের নতুন পাতা বের হলে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কাজেরই নতুন কচি পাতাগুলো অন্যান্য পাতা থেকে খুবই আলাদা হয়। দেখতে তার রংটাও খুবই সুন্দর হয় পরে আস্তে আস্তে সবুজ রঙের রূপান্তরিত হয়ে থাকে। এই গাছটার প্রত্যেকটা ডাল থেকে একসাথে অনেকগুলো নতুন পাতা বেরিয়েছে। সাধারণত একটা গাছের মধ্যে একসাথে এতগুলো নতুন বেরিয়ে হয় না। সেজন্য আজকের এই গাছের ফটোগ্রাফিটা আপনাদের মাঝে শেয়ার করেছি।

IMG-20240106-WA0016.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল একটা গোলাপ ফুলের ফটোগ্রাফি। এই গোলাপ ফুলের ফটোগ্রাফিটা করেছিলাম রাতের অন্ধকারে। রাতের বেলা ফুলে সৌন্দর্য কতটা অসাধারণ দেখতে হয় সেটাই ফটোগ্রাফির মধ্যে দেখেই বুঝতে পারলাম। একদিন রাতের বেলা বেরিয়েছিলাম বাড়ির বাইরে। তখন হঠাৎ করে এই গোলাপ ফুলটা চোখে পড়লো। ভাবলাম অন্ধকার করে দেখে দেখতে কেমন হয় ফটোগ্রাফি করি। ফটোগ্রাফি করার পর আমি অবাক হয়েছি রাতের অন্ধকার গোলাপ ফুলের সৌন্দর্য এতোটুকুও কমেনি। দেখতে আরো বেশি সুন্দর অসাধারণ লাগছিল।

IMG-20240106-WA0014.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল পাতাবাহার গাছের ফটোগ্রাফি। পাতাবাহার গাছ আমার কাছে অনেক বেশি ভালো লাগে। একটা মনের মধ্যে প্রশ্ন আছে সেটা হচ্ছে পাতাবাহার কি একটা গাছের মধ্যে পড়ে নাকি ফুলের মধ্যে পড়ে সেটাই ভাবছিলাম। যাইহোক তবে দেখতে কিন্তু খুবই সুন্দর লাগে অনেকগুলো পাতা লাল লাল রঙের হয় দেখতে দূর থেকে ফুলের মতই লাগে। পাতাবাহার গাছগুলো বাড়ির সামনে এবং বিভিন্ন জায়গায় লাগালে সেখানে সৌন্দর্য আরো বেড়ে যায়। আমার কাছে পাতাবাহার কাজগুলো অনেক বেশি ভালো লাগে। অনেক ধরনের পাতাবাহার গাছ আছে তবে এটা লাল রঙের ছিল।

IMG-20240106-WA0008.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হলো একটা ফুলের মধ্যে ছোট্ট একটা পোকা বসে থাকার ফটোগ্রাফি। প্রতিবছর শীতকালে আমাদের বাড়ির পাশে বিভিন্ন ধরনের শাক সবজি গাছ লাগানো হয়। সেখানে বিভিন্ন ধরনের ফুল ফোটে আর এই ফুলগুলো থেকে মধু খাওয়ার জন্য অনেক পোকা প্রজাপতি এসে ভিড় জমায়। ফুলের মধ্যে এত সুন্দর পোকা প্রজাপতি বসে থাকতে দেখলে খুবই ভালো লাগে। এই ফটোগ্রাফিটির মধ্যে এটি কোন সবজির সেটা আসলে বলতে পারছি না তবে ফুলটি খুবই সুন্দর ছিল। হলুদ রঙের ফুলের মধ্যে কালো একটা পোকা বসা আমি ফটোগ্রাফি করেছিলাম দেখতে খুবই সুন্দর লাগছিল।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 6 months ago 

আপু আপনার প্রথম প্রাকৃতিক ফটোগ্রাফিটা সত্যি অনেক লেগেছে। ছবিটার মধ্যে দূরে অনেক সুন্দর পাহাড়ের চিত্র দেখা যায়। ছবিটি সম্ভবত চট্টগ্রামের কোন এলাকার ছবি হবে। এরকম এলাকায় ঘুরতে যেতে পারলে খুবই ভালো লাগবে। ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি একদমই ঠিক বলেছেন এই পাহাড়ের ফটোগ্রাফিটা চট্টগ্রামের একটা পাহাড়ের ফটোগ্রাফি। বেশ অনেকদিন আগেই সেখানে ঘুরতে গিয়েছিলাম। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপনি তো অনেক সুন্দর করে চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অসাধারণ লাগলো। ফটোগ্রাফির মধ্যে আলাদা একটা সৌন্দর্য দেখা যায়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে গোলাপ ফুল এবং পাতা বাহার এর ফটোগ্রাফি বেশি ভালো লাগলো। এবং দূরে পাহাড়ের ফটোগ্রাফি ও খুব ভালো লাগলো। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপনা করছেন।

 6 months ago 

দূরের পাহাড়ের ফটোগ্রাফি এবং গোলাপ ফুল পাতাবাহার এই ফুল ফটোগ্রাফি গুলো আপনার কাছে বিশেষভাবে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্ট করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখলেই যেন মন ভরে যায়। আমিও চেষ্টা করি মাঝে মাঝে প্রাকৃতিক দৃশ্যের সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করতে। আপনার শেয়ার করা এই ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে কুমড়ো ফুলের উপর পোকার ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 6 months ago 

ফুলের উপর পোকা বসে থাকার ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ওই ফটোগ্রাফিটা সত্যি খুবই সুন্দর ছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

প্রতিনিয়ত খুব সুন্দর রেনডম ফটোগ্রাফি করেন আপনি। আজকে ভিন্ন ভিন্ন রকমের কিছু রেনডম ফটোগ্রাফি করলেন দেখে অসম্ভব ভালো লেগেছে আমার কাছে দেখতে। সব কিছুর সৌন্দর্য যেন ফটোগ্রাফির মাধ্যমে অসম্ভব সুন্দরভাবে ফুটে উঠেছে। প্রকৃতির পরিবেশের মাঝে ঘুরাঘুরি করতে যেমন ভালো লাগে, তেমনই প্রকৃতির পরিবেশের ফটোগ্রাফি করতে এবং দেখতেও আমার কাছে খুব ভালো লাগে। গোলাপ ফুলের সৌন্দর্য যত দেখছিলাম ততই ভালো লাগছিল।

 6 months ago 

আপনার কাছেও প্রাকৃতিক পরিবেশের ঘোরাঘুরি করতে এবং ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 6 months ago 

আপনি আজকে অনেক সুন্দর সুন্দর কিছু রেনডম ফটোগ্রাফি সবার মাঝে ভাগ করে নিয়েছেন। আপনার তোলা এই ভিন্ন ভিন্ন রকমের রেনডম ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব দারুন লেগেছে আমার কাছে। কোন ফটোগ্রাফি টা রেখে কোন ফটোগ্রাফিটার বেশি প্রশংসা করব এটাই তো ভাবছিলাম আমি। কারণ আপনার তোলা সবগুলো রেনডম ফটোগ্রাফি এক কথায় অসাধারণ ছিল। গোলাপ ফুল এবং ছোট পোকাটির ফটোগ্রাফি সবথেকে বেশি ভালো লেগেছে দেখতে। এই দুটি সব থেকে বেশি ভালো লাগলো আমার কাছে।

 6 months ago 

আমার তোলা সবগুলো ফটোগ্রাফি আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর একটি কমেন্টের মাধ্যমে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি বিভিন্ন সৌন্দর্যে পরিপূর্ণ। গোলাপ ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর একটি ফটোগ্রাফির পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

রাতের বেলা তোলা এই গোলাপ ফুলের ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ মন্তব্য করার জন্য ‌।

 6 months ago 

আপু আপনি আজকে চমৎকার কিছু রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতেকটা ফটোগ্রাফি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে পাহাড়ের ফটোগ্রাফি। দুর থেকে পাহাড়ের ফটোগ্রাফি দেখতে অসাধারন লাগছে। তাছাড়া গোলাপ ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে। ধন্যবাদ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আপনার কাছে পাহাড়ের ফটোগ্রাফি টা বেশি সুন্দর লেগেছে জেনে খুব খুশি হলাম। আমার কাছে বেশ ভালো লাগে পাহাড়ের ফটোগ্রাফিটা। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

ভিন্ন ভিন্ন জায়গা থেকে সংগ্রহ করা দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে সব সময় চমৎকার মনে হয়। আজকে আপনি গোলাপ ফুলের ফটোগ্রাফি এবং লাল পাতাবাহারের ফটোগ্রাফি অনেক সুন্দরভাবে শেয়ার করলেন। এছাড়া অন্যান্য ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো।

 6 months ago 

হ্যাঁ আপু চেষ্টা করবি বিভিন্ন জায়গায় গেলে ফটোগ্রাফি সংগ্রহ করার। আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে খুবই খুশি হলাম।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57899.47
ETH 3134.16
USDT 1.00
SBD 2.39