প্রাকৃতিক দৃশ্য আর্ট।

in আমার বাংলা ব্লগ8 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি প্রাকৃতিক দৃশ্য আর্ট। আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

IMG_20240109_192934.jpg

আজকে আরেকটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আর্ট করতে এবং আর্ট দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। অনেকদিন পর রং দিয়ে আর্ট করেছি বেশ কয়েকদিন যাবত শুধু আপনাদের মধ্যে ম্যান্ডেলা আর্ট শেয়ার করে যাচ্ছি। সেজন্য চিন্তা করলাম আজকে একটা রং দিয়ে আর্ট করা যাক। আজকে আমি আর্ট করেছি প্রাকৃতিক দৃশ্যের আর্ট।আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

আর্ট করার জন্য প্রথম আমি কাগজের মধ্যে পেন্সিল দিয়ে দাগ টেনে নিয়েছি।

IMG_20240109_190859.jpg

ধাপ:-২

এরপর ছাই রং এর পোস্টার রং নিয়েছি আর্ট করার জন্য। কাগজের মধ্যে কিছু অংশে শুরু করেছি আর্ট করা।

IMG_20240109_190957.jpg

IMG_20240109_191210.jpg

ধাপ:-৩

আর্ট ব্রাশ দিয়ে এবং ছাই রং দিয়ে কাগজের অর্ধেক অংশ আর্ট করে নিয়েছি।

IMG_20240109_191443.jpg

ধাপ:-৪

এরপর লাল রং দিয়ে আমি ছাই রঙের নিচে আর্ট করে নিয়েছি।

IMG_20240109_194310.jpg

ধাপ:-৫

এরপর আমি কমলা রং দিয়ে বাকি অংশ আর্ট করে নিয়েছি।

IMG_20240109_194322.jpg

IMG_20240109_194332.jpg

ধাপ:-৬

এরপর সাদা রং দিয়ে একটা সূর্য আর্ট করেছি।

IMG_20240109_192026.jpg

IMG_20240109_192123.jpg

ধাপ:-৭

এরপর কালো রং দিয়ে নিচে কিছু ঘাস আর্ট করেছি।

IMG_20240109_192243.jpg

IMG_20240109_192340.jpg

ধাপ:-৮

এরপর কালো রং দিয়ে দুটো গাছ আর্ট করে নিয়েছি।

IMG_20240109_192423.jpg

IMG_20240109_192514.jpg

শেষ ধাপ:-

এভাবে আজকের এই প্রাকৃতিক দৃশ্য আর্ট আমি করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের এই প্রাকৃতিক দৃশ্য আর্ট ভালো লাগবে।

IMG_20240109_192946.jpg

IMG_20240109_192941.jpg

IMG_20240109_192934.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 8 months ago 

আজকাল দেখছি ম্যান্ডেলা আর্টই সবাই বেশি করে আপু। আপনি এদিক দিয়ে ভালো কাজ করেছেন। এতদিনে অনেক বেশি ম্যান্ডেলা আর্ট করে ফেলেছেন তাই আজকে আর্টের ভিন্নতা আনার জন্য পোস্টার রং ব্যবহার করে দারুন একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন। আপনার এই চিত্রাংকটি দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আমিও মাঝে মাঝে এই পোস্টার রং ব্যবহার করে আর্ট করি, তবে খুব বেশি করা হয় না।

 8 months ago 

বেশ সুন্দর হয়েছে আপনার আর্টটি। আপনার আর্ট পেপারটা দেখতে একটু ভিন্ন রকম হওয়ায় আর্টটি দেখতে বেশি সুন্দর লাগছে।কালার কম্বিনেশনটাও বেশ সুন্দর হয়েছে। সে সাথে অংকনের ধাপগুলো সুন্দর বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 8 months ago 

খুব সুন্দর ভাবে আপনি প্রাকৃতিক দৃশ্য আর্ট করেছেন আপু। আর্টটি দেখতে বেশ চমৎকার হয়েছে। এ ধরনের আর্ট গুলো করতে আমিও খুব পছন্দ করি। আর্ট তৈরির প্রত্যেকটি ধাপ আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই আপু।

 8 months ago 

চমৎকার হয়েছে আপু ৷ আসলে এ ধরনের আর্ট গুলো দেখতে খুবই ভালো লাগে ৷ আপনি খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনার আর্টের মাধ্যমে ফুটিয়ে তুলেছেন ৷ ভীষণ ভালো লাগলো আর্টটি দেখে ৷ অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

অনেক সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন আপনি। প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করার ক্ষেত্রে গাছের চিত্র অঙ্কন করে দেওয়াটা আমার কাছে সবথেকে বেশি ভালো লেগেছে। চমৎকার প্রক্রিয়ার মাধ্যমে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্যের চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণভাবে প্রাকৃতিক দৃশ্য আর্ট করে শেয়ার করেছেন। আপনার তৈরি আর্ট দেখতে আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে দুই সাইডে দুইটা গাছ তৈরি দেখতে। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর পোস্ট তৈরি করে স্টেপ বাই স্টেপ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অসাধারণ ছিল আপনার প্রাকৃতিক দৃশ্যটি, বিশেষ করে গাছগুলো এত সুন্দর ভাবে আপনি তৈরি করেছেন যা সত্যি প্রশংসার যোগ্য, আপনি অনেক সুন্দর ড্রয়িং করতে পারেন।

 8 months ago 

অনেক সুন্দর একটি আর্ট করেছেন। এটা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি অনেক সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43