আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফটোগ্রাফি ভালো লাগবে।

_1688264526627.jpg

আজকে আমি সাতটি সাত রকমের দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করা। আজকে সকালবেলা ঘুম থেকে উঠেই প্রথমে নাস্তা রেডি করে সবাই মিলে নাস্তা খেলাম। এরপর বিভিন্ন কাজকর্ম সেরে রুমে এসে প্রথমে চিন্তা করছিলাম আজকে কি পোস্ট করব। তারপর ভাবলাম আজকে ফটোগ্রাফি পোস্ট করা যায় সেজন্য মোবাইল থেকে কিছু ফটোগ্রাফি সংগ্রহ করলাম এবং আপনাদের মাঝে শেয়ার করার জন্য চলে এলাম আজকে। আজকের ফটোগ্রাফির মধ্যে শুধু সবুজ রং আর সবুজ রঙের সমারোহ প্রাকৃতিক পরিবেশে সবুজের মধ্যে অনেকগুলো ফটোগ্রাফি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। তার মধ্যে কিছু কিছু ফুলের ফটোগ্রাফিও রয়েছে। আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG-20230702-WA0005.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে একটি গাছের ফটোগ্রাফি। এই গাছ খুবই অন্যরকম দেখতে একটি গাছ। এই গাছটির নাম হচ্ছে সাইকাস রেভোলুটা। নামটা খুবই অদ্ভুত তাই না। আসলে এটা মনে হয় অন্যরকম গাছ তাই তার নামটাও অদ্ভুত আমিও প্রথমবার নামটা শুনলাম। যাইহোক এই গাছ দেখতে কিন্তু বেশ সুন্দর। গাছটি খুবই ছোট গাছটি আমার মনে হয় লম্বা হয় না। তবে গাছটির পাতাগুলো নারিকেল গাছের পাতার মতো একেবারে চারদিকে ছড়িয়ে রয়েছে দেখতেই পাচ্ছেন আপনারা ফটোগ্রাফির মধ্যে।

ফটোগ্রাফি -২

IMG-20230702-WA0004.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে রঙ্গন ফুলের ফটোগ্রাফি। এটি হলো লাল রঙের রঙ্গন ফুল। লাল রঙের রঙ্গন ফুল দেখতে কিন্তু বেশ সুন্দর লাগছে আমার কাছে রঙ্গন ফুল দেখতে বেশ ভালো লাগে। অনেক রকমেরই রঙ্গন ফুল রয়েছে। এই ফটোগ্রাফিটি আমি করেছিলাম একটা খুবই সুন্দর দর্শনীয় স্থান থেকে। সেখানে আশেপাশে অনেক ফুল ছিল তারা খুবই সুন্দরভাবে সাজিয়েছে একটা বাগান। সে বাগানের মধ্যে থেকে রঙ্গন ফুলের ফটোগ্রাফিটা করেছিলাম। ছোট অনেকগুলো পাতার মতো লাল ফুল একত্রিত হয়ে একগুচ্ছ হয়ে এ রঙ্গন ফুল তৈরি দেখতে কিন্তু বেশ সুন্দর লাগে।

ফটোগ্রাফি -৩

IMG-20230702-WA0003.jpg

device : vivoy15s
লোকেশন

ফটোগ্রাফি -৪

IMG-20230702-WA0002.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে গোলাপি রঙের রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গন ফুলের মধ্যে বিভিন্ন ধরনের জাত রয়েছে এবং রং রয়েছে। এর আগের ফটোগ্রাফিটি ছিল লাল রঙের রঙ্গন ফুলের ফটোগ্রাফি। আর এই ফুলটি হচ্ছে গোলাপি রঙের রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রঙ্গল ফুল গাছের অনেক বড় হয় কিছু কিছু রঙ্গন ফুল গাছ কিন্তু গোলাপি রঙের রঙ্গন ফুল গাছগুলো এখানে দেখলাম খুবই ছোট ছোট এবং ফুল গুলো খুবই সুন্দর একগুচ্ছ হয়ে ধরে রয়েছে। গাছগুলো ছোট ছোট হওয়ার পরেও চারা গাছের মতো তারপরও ফুল ধরেছে। এই গাছগুলো মনে হয় ছোটই থাকে আর লাল রঙের ফুলের গাছ বড় ছিল।

ফটোগ্রাফি -৫

IMG-20230702-WA0001.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুলটি দেখি আমি খুবই অবাক হলাম। আপনারা যদি জবা ফুলটি একটু কাছ থেকে দেখেন তাহলে সৌন্দর্য বুঝতে পারবেন। দেখতে পারবেন হলুদ রঙের কিছু একটা রয়েছে কিন্তু ছবিটা জুম করলে দেখতে পারবেন ফুলের মাঝে খানা তারার মতো একটা জ্বলজ্বল করছে এবং যার পাশে পাশে হলুদ রঙের কয়েকটা বিন্দুর মত রয়েছে যেন লাইট জ্বলছে। এরকম জবা ফুল এর আগে কখনোই দেখা হয়নি। জবা ফুলের সৌন্দর্য দেখে আমি সত্যি অবাক হলাম। কমেন্টের মধ্যে অবশ্যই জানাবেন এরকম জবা ফুল আপনার আগের কখনো দেখেছেন কিনা।

ফটোগ্রাফি -৬

IMG-20230702-WA0000.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো একটি গাছের ফটোগ্রাফি। গাছগুলোর মধ্যে দেখতেই পাচ্ছেন কিছু পাতা সবুজ এবং কিছু পাতা রংবেরঙের রয়েছে। এই গাছটির নাম হলো সিজিজিয়াম অস্ট্রেল। ফটোগ্রাফি করা গাছগুলোর নাম খুবই কঠিন। তবে গাছ আমার কাছে দেখে খুবই ভালো লেগেছে। দেখতেই পারছেন কি সুন্দর লাগছে ফটোগ্রাফির মধ্যে। কি সুন্দর সুন্দর সবুজ রঙের পাতা এবং কিছু কিছু পাতা লাল রং বিভিন্ন রং দেখতে হয়েছে। দূর থেকে দেখতে এই গাছটা বেশি সুন্দর লাগে। সুন্দর গাছ দেখে ফটোগ্রাফি না করে আর পারলাম না। আর আপনাদের মাঝেও শেয়ার করেছি এই সুন্দর গাছের ফটোগ্রাফিটি।

ফটোগ্রাফি -৭

IMG-20230702-WA0006.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হচ্ছে প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি। বড় একটি পুকুর তার পাশে সবুজ ঘন বিভিন্ন ধরনের গাছ যেন সবুজের সমারোহ। উপরে নীল আকাশ সব মিলিয়ে পরিবেশটা খুবই সুন্দর ছিল। এরকম প্রাকৃতিক পরিবেশ এবং ফ্রেশ বাতাস পাওয়া যায় বর্তমানে খুবই কম। জায়গাটা আমার কাছে বেশ ভালো লেগেছে খুবই নির্জন নিরলা কোন কোলাহল নেই। চারদিকে সবুজ সবুজ সবকিছু উপরে নীল আকাশ প্রাকৃতিক সৌন্দর্যের সবটুকুই যেন এই জায়গায় রয়েছে। এই জায়গায় কিছুক্ষণ সময় কাটিয়েছিলাম খুবই ভালো লেগেছিল আমার কাছে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

আপু আপনি আজকে দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি খুব যত্ন করে ফটোগ্রাফি গুলো আপনার ফোনে ক্যান্সার করেছেন। প্রফেশনাল ফটোগ্রাফাররা যেভাবে ফটোগ্রাফি করে থাকে ঠিক তেমন হয়েছে। বিশেষ করে বড় একটি পুকুরে তার পাশে সবুজ ঘন বিভিন্ন ধরনের গাছপালা সমূহ এই ফটোগ্রাফিটা আমার কাছে দারুণ লেগেছে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হয়েছি। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

খুবি ভালো লেগেছে আমার আপনার ফটোগ্রাফি গুলো দেখে। অসাধারণ হয়েছে প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম।

 last year 

আজকের আমার এই ফটোগ্রাফি গুলা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

মাঝে মাঝে কি পোস্ট করব এটা ভেবেই অনেকটা সময় চলে যায় এরপরে কিছুটা সময় ভাবতে ভাবতে কোন কিছুর পোস্ট নিয়ে হাজির হই। অবশেষে আপনি ভাবতে ভাবতে ফটোগ্রাফি পোস্ট নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন জেনে খুবই ভালো লাগলো। খুবই চমৎকার একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

আমার তো সবসময় এরকম হয় ভাবতে ভাবতে এতটা সময় চলে যায় যে পরে পোস্টটি করা হয় না দেরি হয়ে যায়। যাই হোক ভাইয়া মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অসাধারণ আপু আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেছি কারণ প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো অসাধারণ ভালো ছিল। বিশেষ করে পুকুরের যে দৃশ্য আপনি শেয়ার করলেন চারদিকে সবুজ গাছপালা পরিবেশটা দারুন ছিল। এমন সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখলে সত্যিই চোখ জুড়িয়ে যায়। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালই লাগলো।

 last year 

পুকুর ও নীল আকাশের ফটোগ্রাফি টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার রেনডম ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো দেখে।আপনি ফুল,গাছ ও পুকুরঘাটের ফটোগ্রাফি শেয়ার করলেন। সত্যি ই আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার আজকের রেনডম ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনার করা প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। আমাকেও ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। আপনার ফটোগ্রাফির হাত চমৎকার। ফটোগ্রাফি ৭টির মাঝে আমাকে ফটোগ্রাফি -০৩ টি বেস্ট লেগেছে। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

আপনার কাছে ফটোগ্রাফি করতে ভালো লাগে জেনে অনেক ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করলে প্রায় সময় মন ভালো হয়ে যায় ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

জাস্ট মুগ্ধ হলাম আপু আপনার তোলা রেনডম ফটোগ্রাফি দেখে। খুবই সুন্দর সুন্দর রেনডম ফটোগ্রাফি করে আমাদের মাঝে হাজির হলেন আপনি। ৫ নাম্বার এবং ৭ নাম্বার ফটোগ্রাফিটা আমার কাছে দেখতে একটু বেশি ভালো লেগেছে। বর্ণনার মাধ্যমে প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন দেখে খুব ভালো লাগলো।

 last year 

৫ ও ৭ নম্বর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। সত্যি অনেক বেশি সুন্দর ছিল জবা ফুল। ধন্যবাদ ভাইয়া মূল্যবান সময় দিয়ে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 last year 

আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন। সবগুলো ফটোগ্রাফি আমার অনেক পছন্দ হয়েছে। রঙ্গন ফুলগুলো আসলেই অনেক সুন্দর। জবা ফুলের সৌন্দর্য আরো বেশি ভালো লাগে। যেহেতু খুবই উজ্জ্বল হয়েছে ফটোগ্রাফি গুলো।

 last year 

আমার সবগুলো ফটোগ্রাফি আপনার পছন্দ হয়েছে জেনে অনেক বেশি খুশি হলাম। ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপনার রেনডম ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। প্রতিটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে আমার খুব ভালো লাগে। আর প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি বরাবরই আমাকে মুগ্ধ করে। আপনার ফটোগ্রাফির দক্ষতা সত্যিই খুব ভালো। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদেরকে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44