পাতার ম্যান্ডেলা আর্ট ।

in আমার বাংলা ব্লগ10 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে ।আজকে একটি ভিন্ন ধরনের নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি পোস্ট করছি একটি আর্ট। আজকে আমি আর্ট করেছি পাতার ম্যান্ডেলা আর্ট । আশা করি আপনাদের কাছে আমার আর্ট টি ভালো লাগবে।

CamScanner 11-21-2023 21.00_3.jpg

আমি আজকের আর্ট কিভাবে করেছি তা আপনাদের সামনে বর্ণনা করে দেখাবো। আশা করি আমার আজকের আর্ট দেখে আপনাদের ভীষণ ভালো লাগবে। আজকের আর্ট ভালো লাগলে অবশ্যই কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবেন। তাহলে পরবর্তীতে আরো সুন্দর কিছু আঁকার চেষ্টা করব। আজকে আরও একটি নতুন আর্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি আজকে আর্ট করেছি পাতার ম্যান্ডেলা আর্ট । ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। ম্যান্ডেলা আর্ট করার সময় অনেকটা সময় নিয়ে করতে হয় তা না হলে দেখতে সুন্দর হয় না। আশা করি আজকের ম্যান্ডেলা আর্ট আপনাদের কাছে ভালো লাগবে।

আর্টের বিবরণ:-

উপকরণ:-

•আর্ট বই
•আর্ট ব্রাশ
•পোস্টার রং
•পেন্সিল
•স্কেল
•রবার

ধাপ:-১

প্রথমে আমি একটি পেন্সিল দিয়ে পাতার আর্ট করে নিয়েছে।

IMG_20231121_204214.jpg

ধাপ:-২

তারপর কালো কলম দিয়ে আবারো পাতার আর্ট করে নিলাম।

IMG_20231121_204332.jpg

IMG_20231121_204416.jpg

ধাপ:-৩

এখন পাতার বিভিন্ন অংশে ডিজাইন করব।নিচে আমি অনেক গুলো লাইন আর্ট করে ঘর আর্ট করেছি।

IMG_20231121_204531.jpg

IMG_20231121_204615.jpg

ধাপ:-৪

উপরের অংশ লম্বা করে অনেকগুলো লাইন আর্ট করে মাঝখানে কালো কলম দিয়ে ছোট ছোট বৃত্ত করেছি।

IMG_20231121_204702.jpg

IMG_20231121_204734.jpg

ধাপ:-৫

তার ওপর পাশে আমি কালো কলম দিয়ে ফুলের আর্ট করেছি।

IMG_20231121_204938.jpg

IMG_20231121_205026.jpg

ধাপ:-৬

এরপর উপরের অংশে অর্ধেকটা কালো কলম দিয়ে ভরাট করেছি বাকি বসে লাইন দিয়ে ডিজাইন করেছি।

IMG_20231121_205146.jpg

IMG_20231121_205312.jpg

ধাপ:-৭

উপরের অংশগুলোতে ফুল লাইন দিয়ে বিভিন্ন ধরনের ডিজাইন করেছি।

IMG_20231121_205638.jpg

IMG_20231121_205836.jpg

শেষ ধাপ:-

আর এভাবেই আজকের এই পাতার এর ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে কিভাবে করেছি তা উপস্থাপন করেছি। ম্যান্ডেলা আর্ট করতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আশা করি আমার আজকের এই পাতার এর ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ওদের ভালো লাগবে।

CamScanner 11-21-2023 21.00_3.jpg

CamScanner 11-21-2023 21.00_2.jpg

CamScanner 11-21-2023 21.00_1.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীআর্ট
আর্টিস্ট@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি। আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


IMG-20221013-WA0015.jpg

Sort:  
 10 months ago 

আপনার চিত্র অঙ্কন যতো দেখি ততই ভালো লাগে। আপনার চিত্রগুলো অঙ্কন করা দেখে খুবি ভালো লেগেছে আমার। এই মেন্ডেলা চিত্রাংকনটি দেখে মুগ্ধ হলাম।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আমার আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই খুশি হলাম।

 10 months ago 

আপু আপনি পাতার খুব সুন্দর ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার এই আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। এই ধরনের আর্ট করতে আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপু আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 10 months ago 

আপনার করা ম্যান্ডেলার আটটি উপস্থাপন বেশ সুন্দর হয়েছে। আপনি বেশ ধৈর্য সহকারে অনেকগুলো অংশে ভাগ করে ডিজাইন করেছেন। এ কারণে একটি সিম্পল পাতাও অনেক সুন্দর দেখতে লাগছে। তবে উপকরণে আপনি পোষ্টার রং, আর্টব্রাশ এবং স্কেলের কথা উল্লেখ করেছেন, সেগুলোর কোন ব্যবহার আমি এই ম্যান্ডেলা আর্টে দেখতে পেলাম না।

Posted using SteemPro Mobile

 9 months ago 

দুঃখিত আপু উপকরণ বাড়তি জিনিস গুলো কেটে দেওয়ার জন্য ভুলে গিয়েছিলাম আপনি বলেছেন বেশ ভালো লাগলো।

 10 months ago 

আপু যেকোনো ধরনের ম্যান্ডেলা আর্ট আমার দেখতে খুবই ভালো লাগে। যদি হয় এমন সুন্দর ম্যান্ডেলা আর্ট তাহলে তো দারুন দেখায়। আপনি একটি পাতার মধ্যে বিভিন্ন নকশা দিয়ে ম্যান্ডেলা আর্ট করলেন। আমার তো বেশ ভালো লেগেছে আপনার শেয়ার করা ম্যান্ডেলা আর্ট। অসংখ্য ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার কাছে আমার পাতার ম্যান্ডেলা আর্ট ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কমেন্ট করার জন্য।

 10 months ago 

ম্যান্ডেলা আর্টগুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনি আজ পাতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করলেন। দেখতে খুবই চমৎকার হয়েছে। আপনার উপস্থাপনা ও বেশ সুন্দর ছিল।আপনি ধাপগুলি চমৎকার ভাবে এক এক করে তুলে ধরেছেন। এজন্য অনেক ধন্যবাদ জানাই আপু আপনাকে,সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনার কাছে মডেল হার দেখতে ভালো লাগে জেনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু কমেন্ট করার জন্য।

 10 months ago 

ম্যান্ডেলাটা কিন্তু অসাধারণ, পাতার একেকটা বাজে একেক ধরনের ডিজাইন। খুব সুন্দর ভাবে পাতার মধ্যে মেন্ডেলাটি ফুটিয়ে তুলেছেন।

Posted using SteemPro Mobile

 9 months ago 

চেষ্টা করছি একটা একটা জায়গায় একেকটা ডিজাইন দিয়ে আর্ট করার। ধন্যবাদ।

 10 months ago 

আপনি অনেক সুন্দর একটা পাতার ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। আপনার অংকন করা এই ম্যান্ডেলা আর্ট দেখতে আমার কাছে খুব ভালো লেগেছে। পুরো ম্যান্ডেলার ডিজাইন টা দেখতে অনেক ভালো লাগছে। বিভিন্ন রকমের ডিজাইন অঙ্কন করেছেন এবং নিখুঁতভাবে অঙ্কন করেছেন দেখে আরো ভালো লাগলো।

 9 months ago 

বিভিন্ন রকমের ডিজাইন দিয়ে আর্ট করা এই ম্যান্ডেলা আর্ট আপনার কাছে ভালো লেগেছে খুবই খুশি হলাম।

 10 months ago 

আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করে থাকেন। ম্যান্ডেলা আর্ট অনেক নিখুঁতভাবে অঙ্কন করা লাগে এবং কি এটার জন্য অনেক সময়ের প্রয়োজন হয়। আপনি অনেক সুন্দর করে পাতাটা অঙ্কন করেছেন এবং ভিতরে বিভিন্ন রকমের আলাদা আলাদা ডিজাইন দিয়েছেন। যার কারণে এটা সুন্দর লাগছে দেখতে। আশা করছি পরবর্তীতে আপনার মাধ্যমে আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট দেখতে পাবো।

 9 months ago 

একদম ঠিক বলেছেন ম্যান্ডেলা আর্ট করতে সময় প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 10 months ago 

পাতার খুবই সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট তৈরি করে ফেলেছেন আপনি। এখানে এরকম সুন্দর সুন্দর ডিজাইন দেওয়ার কারনে এটিকে অনেক সুন্দর দেখাচ্ছে৷ আর এরকম ইউনিক একটি আর্ট তৈরি করার মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে খুবই ভালোভাবে তুলে ধরেছেন।

 9 months ago 

ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

 10 months ago 

অবশ্যই আপনার পোস্ট যদি ভাল হয় আমরা কমেন্টের মাধ্যমে উৎসাহিত করবো এবং এটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি দারুণ দক্ষতায় পাতার ম্যান্ডেলা আর্টটি সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার উপস্থাপনা করার প্রক্রিয়াটি খুবই সাবলীল ছিল। আপনার জন্য শুভেচ্ছা রইল

 9 months ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ধন্যবাদ আপনাকে কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54523.93
ETH 2291.82
USDT 1.00
SBD 2.35