একজন বুদ্ধিমান লোকের গল্প ( পর্ব ১)

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। একজন বুদ্ধিমান লোকের গল্প আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব। আশা করি আপনাদের কাছে আমার এই পোস্টটি ভালো লাগবে।

B612_20230804_194051_609.jpg

আজকে আরো একটি নতুন গল্প নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার কাছে গল্প লিখতে এবং গল্প পড়তে দুটোই বেশ ভালো লাগে। সেজন্য মাঝে মাঝে আপনাদের কাছে নতুন নতুন গল্প শেয়ার করতে চলে আসি। আজকেও একই ভাবে নতুন একটি গল্প শেয়ার করতে চলে এলাম। আজকের গল্পটির নাম হলো একজন বুদ্ধিমান লোকের গল্প। লোকটি তার মা-বাবার একমাত্র সন্তান। তার বাবা পরিশ্রম করে বাইরে বিভিন্ন ধরনের কাজ করে তাদের সংসার চালায়। সেই দিন দিন তার বাবা কাজকর্ম সেরে খুবি ক্লান্ত হয়ে বাড়ি ফিরে বাড়ি ফিরে দেখে তার এত বড় ছেলে বাড়ির সামনে বসে আছে কোন কাজকর্ম করছে না।

এটা দেখে ক্লান্ত বাবার খুবই রাগ করে ছেলেকে বকাবকি করতে লাগলো। বলছিল তোর বয়সের ছেলেরা সারাদিন খেটে খাচ্ছে আর তুই বসে বসে খাচ্ছিস। কোন কাজকর্ম করছিস না আমি এই বুড়ো বয়সেও কাজকর্ম করছি। বাবা ছেলেকে বকাবকি করতে লাগল। এরপর ছেলে বলছিল আমি কি কাজ করবো কোন কাজই করতে আমার ভালো লাগেনা। ছেলের আবার কথা খুবই দ্রুত বাবা ছেলে কথা বলতে বলতে ছেলে এমন যুক্তি দিয়ে কথা বলতে লাগলো। বাবা তখন বললে উঠল তোর সাথে আমি কথা বলে পারব না তুই থাক তোর মত।

এরপর হঠাৎ ছেলে চিৎকার দিয়ে উঠল এবং বলতে লাগলো পেয়েছি ব্যবসা করার উপায় পেয়েছি। তখন বাবা পিছন থেকে হেসে বলল কিসের ব্যবসা করবি আর তুই এত বছর কিছু করতে পারলি না। তখন ছেলে বলল তুমি যখন আমার সাথে কথা পেরে উঠছো না তাহলে আমি কথা বেঁচেই খাব। বাবা তখন খুবই হেসে বলল তুই আবার কথা বেঁচে কিভাবে খাবি কথা বেঁচে আবার খাওয়া যায় নাকি। তখন ছেলে বলছিল আমি হাটে কথা বেচে খাব কালকে থেকে। বাজারে যায় বাজারে গিয়ে বিভিন্ন দোকানের পাশে একটা দোকান দিয়ে বসে। আর সেখানে লেখা বুদ্ধি বিক্রি করা হয় এখানে।

আর ছেলের এসব কান্ড কারখানা দেখে বাজারের মানুষ সবাই হাসাহাসি করতে লাগলো। আর বলছিল বুদ্ধি কি কেনা যায় বুদ্ধি কি বিক্রি করা যায় বুদ্ধি তো সবার মধ্যেই রয়েছে এসব বলাবলি করছিল। প্রথম দিন তার কাছে কেউই আসেনি বুদ্ধি কিনার জন্য পরামর্শ নেওয়ার জন্য। এরপর একটা লোক এলো বাজারে এলো। সে বাজারে এসে খুবই হতাশা নিয়ে হাটাহাটি করছিল। তখন সেই বুদ্ধি বিক্রি করা হয় সাইনবোর্ড টা দেখে সে দোকানে আসে এবং দোকানে লোকটির সাথে কথা বলতে লাগলো। বলছিল ভাই আমার খুবই বুদ্ধি পরামর্শের প্রয়োজন আমি কারো সাথে সেটা করতে পারছি না।

তখন বলল আপনার কি রকম বুদ্ধির প্রয়োজন। তখন লোকটি সব কিছুই বলল বলেছে তার প্রেমিকা তাকে বিয়ে করার জন্য একটা শর্ত দিয়েছে। তাকে কিছু টাকা দিয়েছে খুবই অল্প পরিমাণে সেই টাকা দিয়ে চারটা জিনিস কিনতে হবে। তখন লোকটি তাকে বিভিন্ন বুদ্ধি বলে এবং সে অনুযায়ী সে একটা লোকটি ও তার সমস্যার সমাধান পেয়ে যায়। যাওয়ার সময় লোকটি তাকে একশ টাকা দিয়ে যান। এরপর সে সারাদিন শেষে বাড়ি এসে তার বাবাকে এই একশ টাকা দিয়ে বলে দেখো বাবা বুদ্ধি বিক্রি করে আজকে টাকা রোজগার করলাম। বাবা বলতে লাগল এও কি সম্ভব বুদ্ধি বিক্রি করে কি টাকা ইনকাম করা যায়....(চলবে)

পোস্ট বিবরণ

শ্রেণীজেনারেল
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

হুম যায় তো বুদ্ধি বিক্রি করেই তো টাকা কামানো যায়। এই ছেলেটির কথাই ধরেন না কেন। সে বদ্ধি দিলো আর তাকে সেই লোকটি একশত টাকা দিলো। বর্তমানে অনেক মানুই আছে যারা তাদের চতুরতা দিয়ে অন্যের কাছে পরামর্শ বিক্রি করে আয় করছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। আগামীর অপেক্ষায় রইলাম।

 last year 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last year 

আপু আপনার গল্পটা পড়ে বেশ ভালো লাগল। আসলে আপু ছেলেটার সাথে তার বাবা কথায় না পেরে অবশেষে রাগ করলে সে বললো বুদ্ধির ব্যবসা করবে।সত্যিই তো বুদ্ধি কি আমার দেওয়া যায় নাকি।তবে আমার মনে হয় যারা প্রেম করে ব্যর্থ শুধু তারাই বুদ্ধি নিতে আসবে।যাইহোক বুদ্ধি বেঁচে একশ টাকা তো হলো।দেখা যাক পরবর্তী পর্বে কি অপেক্ষা করছে।

 last year 

আমার এই গল্পটি পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক বেশি খুশি হলাম আপু। খুবই তাড়াতাড়ি পরবর্তী পর্ব আপনাদের মাঝে শেয়ার করব।

 last year 

আসলে আপু বর্তমান যুগে এ ধরনের ছেলের সংখ্যা অনেক বেশি। যারা বসে বসে খাবার খায় আবার বাপ যদি কোন কাজ করতে বলে তাহলে সেটার উল্টো কথা শোনায়। তবে এই ছেলেটার শেষের দিকে যে কথা বলেছে, কথা বেছে খাওয়া। প্রথম আমার কাছে বেশ হাস্যকর মনে হয়েছিল কিন্তুু লাস্টের দিকে দেখলাম সে প্রথম দিনেই ১০০ টাকা ইনকাম করেছে এখান থেকে। এটা দেখে তার বাবাও কিন্তুু একটু হতবাক হয়ে গেছে। আসলে বর্তমান সময়ে সবই সম্ভব। দ্বিতীয় পর্ব জন্য অপেক্ষায় থাকলাম।

Posted using SteemPro Mobile

 last year 

একদম ঠিক বলেছেন ভাইয়া দিন দিনের রকম ছেলেদের মাত্রা বেড়েই চলেছে। যাই হোক আমার পুরো গল্পটি আপনি পড়েছেন দেখে খুবই ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

আজকাল বুদ্ধি বিক্রি করেও টাকা ইনকাম করা যায় শুনে অবাক হলাম। যাই হোক গল্পটি অনেক সুন্দর ছিল পড়ে অনেক বেশি ভালো লাগলো। পরবর্তী পর্বের জন্য অপেক্ষায় রইলাম।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ যে আপনি আমার গল্পে পড়েছেন এবং গল্পটি পড়ে সুন্দর ও প্রশংসনীয় একটি মন্তব্য করেছেন।

 last year 

আসলেই গল্পটা অনেক মজার লেগেছে বুদ্ধি বিক্রি করে টাকা ইনকাম করা বিষয়টা শুনতেই আজব লাগে। মজার বিষয় হচ্ছে দোকানের সাইনবোর্ডে বুদ্ধি বিক্রির বিষয়টি উল্লেখ করে রাখা হয়েছে হা হা হা। তারপর সেই সাইনবোর্ড দেখে একজন ব্যক্তি তার কাছ থেকে বুদ্ধি নিয়ে তাকে ১০০ টাকাও দিয়েছে।

 last year 

হ্যা ভাইয়া গল্পটি খুবই হাস্যকর একটি গল্প। তবে গল্পটি পড়ে মজা পেয়েছেন এটাই অনেক কিছু আমার জন্য। ধন্যবাদ আপনাকেও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আসলে আপু বর্তমান সময়ে এমন ছেলের সংখ্যা বাংলাদেশে প্রায় অনেক লেখা যায় এক কথায় যাকে বলা হয় অলস। আসলে আপু ছেলের সাথে তো তার বাবা কোথায় পেরে ওঠে না তাই অবশেষে রাগারাগি করে বুদ্ধির ব্যবসা শুরু করল। অবশেষে একদিন এক লোকের কাছে বুদ্ধি বিক্রয় করে ১০০ টাকা ইনকাম করেছিল এটা বেশ মজার একটি ব্যাপার। দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম আপু।

 last year 

ঠিক বলেছেন বর্তমানে আমাদের সমাজে অলসতার সংখ্যা দিন দিন বাড়ছে যারা কোন কাজকর্ম করিতে চায় না। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য এবং খুব তাড়াতাড়ি দ্বিতীয় পর্ব আপনাদের মাঝে শেয়ার করব।

 last year 

বুদ্ধি বিক্রি করে যে আবার টাকা ইনকাম করা যায় এটা কখনোই জানা ছিল না আপু। বুদ্ধিমান ছেলের কান্ড দেখে বাবাই অবাক হয়েছে দেখছি। আর যে লোকটা ছেলের কাছে এসেছিল তিনিও দেখছি তার বুদ্ধিতে সমাধান খুঁজে পেয়ে গিয়েছে। এরপর পরবর্তী পর্বে কি হবে তা দেখার জন্য অধীর আগ্রহে থাকলাম। এখন দেখা যাক পরবর্তী পর্বে কি হয়। আশা করছি এই গল্পটির পরবর্তী পর্ব আপনি খুব তাড়াতাড়ি আমাদের মাঝে শেয়ার করবেন।

 last year 

খুবই তাড়াতাড়ি পরবর্তী পর্ব আপনাদের মাঝে শেয়ার করব। তবে খুবই ভালো লাগছে দেখে আপনি আমার গল্পটি পড়েছেন।

 last year 

কি বলবো আপু লোকটার বুদ্ধি দেখে তো আমি নিজেও অবাক। এরকম বুদ্ধি কয়জনেরই বা থাকে। মানুষ দিনরাত এক করে পরিশ্রম করে, কিন্তু লোকটা তো দেখছি বুদ্ধি বিক্রি করে টাকা উপার্জন করা শুরু করেছে। তার বাবা ও অবাক হয়েছিল তার এরকম কথা শুনে। এভাবে কি সে টাকা উপার্জন করতে পারবে এটাই দেখার জন্য অপেক্ষায় আছি। তো আশা করছি পরবর্তী পর্ব তাড়াতাড়ি দেখতে পারবো।

 last year 

খুবই ভালো লাগছে দেখে আপনার কমেন্ট কারণ পুরো গল্পটি পড়েছেন এবং সুন্দর একটি মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55326.60
ETH 2348.86
USDT 1.00
SBD 2.32