আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ28 days ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ফটোগ্রাফি ভালো লাগবে।

IMG-20240506-WA0099.jpg

আজকে আমি রকমের দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। ফটোগ্রাফি করতে এবং ফটোগ্রাফি দেখতে দুটোই আমি অনেক বেশি পছন্দ করি। আর যখন যেখানে যা কিছু ভালো লাগে সেখান থেকে সংগ্রহ করি। যাতে আপনাদের মাঝে পরবর্তীতে শেয়ার করতে পারি। আজকে কিছু ফটোগ্রাফি আমি আপনাদের মাঝে শেয়ার করেছি। যেগুলো এক একটি এক এক জায়গা থেকে সংগ্রহ করা। যেখানে ঘুরতে যাওয়া হয়েছিল যেখানে যাওয়া হয়েছে কোন কিছু ভালো লেগেছে।

IMG-20240506-WA0090.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিতে আপনারা দেখতে পাচ্ছেন খুবই সুন্দর একটা বিল্ডিং এর ফটোগ্রাফি আসলে। এটা বিল্ডিং নয় এটা খুবই সুন্দর একটা মসজিদ। চট্টগ্রামের একটা সুন্দর মসজিদের ফটোগ্রাফি করেছি। মসজিদটা দেখতে অনেক বেশি সুন্দর আপনারা দেখেই বুঝতে পারছেন তবে মসজিদের নাম আমার জানা নেই। বেশ অনেকদিন আগে ঘুরতে গিয়েছিলাম তখন এই মসজিদটা সৌন্দর্য দেখে সেখানে দাঁড়িয়ে ছিলাম এবং সেখান থেকেই ফটোগ্রাফিটা করেছিলাম। এই মসজিদের সৌন্দর্য দেখে আমার চোখ দুটো একেবারে জড়িয়ে গিয়েছে এত সুন্দর মসজিদ অসাধারণ লাগলো। সেজন্য ফটোগ্রাফি করেছি আপনাদের মাঝে শেয়ার করার জন্য।

IMG-20240506-WA0091.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো ছোট্ট একটা নৌকার ফটোগ্রাফি। এই নৌকাটি দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ছোট্ট একটা নৌকা অনেক বেশি কিউট লাগছিল সে জন্য ফটোগ্রাফি টা করেছিলাম। এটা নদীর মধ্যে নয় এটা একটা পুকুরের মধ্যে ছিল। বড় একটা পুকুরের মধ্যে ছোট নৌকা দেখে খুবই সুন্দর লাগলো। পুকুরটা অনেক বেশি বড় ছিল সেজন্য হয়তো কেউই পুকুরের মধ্যে চলাচলের জন্য নৌকাটা রেখেছিল। এ ধরনের নৌকা পুকুরের ষ মধ্যে দেখা যায় তাহলে এদিকে অদ্ভুত লাগে।

IMG-20240506-WA0093.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল একটা গাছের ফটোগ্রাফি। এটি সাধারণ গাছের মতন নয় খুবই অদ্ভুত রকমের একটি গাছ। অন্যান্য গাছের থেকে খুবই আলাদা। গাছটা দেখতে অনেক বেশি সুন্দর গাছের পাতা গুলো খুবই অদ্ভুত রকমের। এই গাছের নাম আমার জানা নেই। তবে কোনরকম ঢালপালা নেই খুবই কম ডালপালা রয়েছে আর গাছের পাতাগুলো দেখতে হুবহু কলা গাছের পাতার মতো। হাতে গোনা কয়েকটা গাছের পাতার গাছের ডাল ছড়ানো দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। এই গাছ গুলো সাধারণত বিভিন্ন পার্কের মধ্যে দেখা যায় তারা এগুলো কি হয়ত কিনে এনে রোপন করে সাধারণত এই গাছ গুলো জন্মায় না।

IMG-20240506-WA0094.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হলো চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্র সৈকতের ফটোগ্রাফি। বেশ অনেক আগে পতেঙ্গা সমুদ্র সৈকতে ঘুরতে যাওয়া হয়েছিল তখন সেখানে ফটোগ্রাফি করেছিলাম সেখানে অনেকগুলো ঘোড়া ছিল। সে ঘোড়াগুলোকে মধ্যে মানুষকে বসিয়ে সামান্য একটু ঘুরিয়ে ঘোড়া মালিকরা টাকা ইনকাম করা। আসলে এই ধরনের ঘোড়া দেখলে খুবই কষ্ট হয়। একটা প্রাণীকে এইভাবে ধরে বেঁধে পিঠের ওপর বোঝা বহন করিয়ে টাকা ইনকাম করা এটা দেখলে অনেক খারাপ লাগে। বাচ্চাকাচ্চারা যখন ঘোড়া পিঠে উঠে তখন ঠিক আছে কিন্তু অনেক বয়স্ক মানুষকেও দেখেছি ঘোড়ার পিঠে উঠছে এ জিনিসটা খুবই খারাপ লাগে।

IMG-20240506-WA0092.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফি টা হল একটা গাছের ফটোগ্রাফি। আসলে ফটোগ্রাফি করতে অনেক বেশি পছন্দ করি। বিশেষ করে প্রাকৃতিক ফটোগ্রাফি এবং বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করতে বেশ ভালো লাগে ।এটি হল একটি গাছের ফটোগ্রাফি। এই গাছটা খুবই সুন্দর ছিল দেখে মনে হচ্ছে গাছটার বয়স খুব বেশি না নতুন এই গাছটার মধ্যে খুবই সুন্দর সুন্দর পাতা দেখা যাচ্ছে। দেখে খুবই ভালো লাগলো সেই জন্য কাছে গাছের ফটোগ্রাফিটা করলাম।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 28 days ago 

এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম।

আপু এই লাইন গুলো ঠিক করে নেবেন। আপনি আজ এলোমেলো ফটোগ্রাফি শেয়ার করেছেন, ফুলের ফটোগ্রাফি নয়। যাই হোক আপনি বেশ চমৎকার সব ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি জাস্ট অসাধারণ হয়েছে। ঘাটে নৌকা বাঁধার ফটোগ্রাফি আর সবশেষের গাছের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। আপনার প্রতিটা ফটোগ্রাফি একদম ক্লিয়ার হয়েছে বলে দেখতে বেশি ভালো লাগছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 28 days ago 

আপু যে কোন ফটোগ্রাফি দেখতে এবং করতে আমার বেশ ভালো লাগে। আপনি কিন্তু দারুন একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালোই লেগেছে। আসলে কোনটা রেখে কোনটার কথা বলবো সেটাই বুঝি না। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 28 days ago 

বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু। প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ ছিল। তবে আমার কাছে গাছের ফটোগ্রাফিটি এবং ঘোড়ায় যে ছোট বাচ্চা বসে আছে সেইটা বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 28 days ago 

আপনি বেশ চমৎকার চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আপনি যেমন সুন্দর ফটোগ্রাফি করছেন তেমনি সুন্দর বর্ণনা দিয়েছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 28 days ago 

আপনি সব সময়ই ভিন্ন রকম ফটোগ্রাফি শেয়ার করার চেষ্টা করেন। আপনার ফটোগ্রাফির মাধ্যমে অসাধারন একটি অদ্ভুত গাছ দেখতে পেলাম। বাকি সব ফটোগ্রাফি গুলো ও সুন্দর ছিলো। বর্ননা সহকারে পোস্ট উপহার দিয়েছেন ধন্যবাদ আপনাকে আপু।

 28 days ago 

আপু আপনি যে ফটোগ্রাফি করতে ভালোবাসেন এটা আপনার ফটোগ্রাফি দেখতেই বোঝা যায়। ফটোগ্রাফির প্রতি ভালোবাসা থেকেই আপনি এত সুন্দর করে ফটোগ্রাফি গুলো ক্যাপচার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে।

 28 days ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। বিশেষ করে ছোট ডিঙ্গি নৌকা দৃশ্য আর পতেঙ্গা সৈকতে অপরূপ সৌন্দর্যময় মুহূর্তের ফটোগ্রাফি যে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সত্যিই ফটোগ্রাফি গুলো দেখে যেন মন ভরে গেল।

 28 days ago 

খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারণ করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমারও ফটোগ্রাফি ধারণ করতে খুবই ভালো লাগে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্য থেকে আমার কাছে নৌকার ফটোগ্রাফি এবং পতেঙ্গা সমুদ্র সৈকতের ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে।

 28 days ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। বিশেষ করে মসজিদটি দেখতে অনেক সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 28 days ago 

আপু আপনি আসলে আমাদের মাঝে খুব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে খুবই অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে মসজিদের ফটোগ্রাফিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। এছাড়াও ঘোড়ার পিঠে বাচ্চা বসে আছে দেখতে বেশ ভালো লাগছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 67768.16
ETH 3769.63
USDT 1.00
SBD 3.48