আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আপনাদের সাথে ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। ফটোগ্রাফি করতে আমি অনেক পছন্দ করি। কোথাও ফুলের বাগান দেখলে সাথে সাথেই ফটোগ্রাফি করে ফেলি। আজকে সাত রকমের সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে সাতটি ফটোগ্রাফি ভালো লাগবে।

_1684683574959.jpg

আজকে আমি সাতটি সাত রকমের ফটোগ্রাফি দিয়ে রেনডম ফটোগ্রাফি করলাম। এ ফুলগুলোর ফটোগ্রাফি আমি বিভিন্ন জায়গা থেকে সংগ্রহ করেছি। এক একটি ফুল এক একটি জায়গা থেকে সংগ্রহ করলাম। আজকে আমি বেশ কয়েকটা আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। তারপর কিছু প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। যেমন একটা নীল আকাশের ফটোগ্রাফি, একটা সাগরের ফটোগ্রাফি যা শুকনো সাগর আর একটা গ্রামের রাস্তার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করেছি। সব মিলিয়ে আর্টিফিশিয়াল ফটোগ্রাফি
ও প্রাকৃতিক ফটোগ্রাফি দিয়ে সাজিয়েছি এবং আপনাদের মাঝে শেয়ার করেছি। আশা করি আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

ফটোগ্রাফি -১

IMG-20230521-WA0000.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো লাল রঙের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। আমার কাছে প্রাকৃতিক ফুলের পাশাপাশি আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে বেশ সুন্দর লাগে তবে তা প্রাকৃতিক ফুলের থেকে বেশি নয়। আর্টিফিশিয়াল ফুল গুলো দেখলে ফটোগ্রাফি করতে ইচ্ছে করে আসলে এখন যেটা দেখি ভালো সুন্দর সেটাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করতে ইচ্ছে করে। আমাদের পাশে এক ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে আর্টিফিশিয়াল ফুলগুলো দিয়ে সাজানো হয়েছে। তার মধ্যে এই লাল রঙের ফুলটির ফটোগ্রাফি আমি করেছি।

ফটোগ্রাফি -২

IMG-20230521-WA0003.jpg

device : vivoy15s
লোকেশন

হলুদ রঙের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি করেছি। হলুদ রঙ আমার প্রিয় রং হলুদ রঙের ফুল আমি অনেক বেশি পছন্দ করি। সেজন্য যেখানে হলুদ রঙের ফুল দেখি সেখানে গিয়ে থেমে যাই। আর্টিফিশিয়াল ফুল আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। সেজন্য ভাবলাম ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করে ।আজকাল এই আর্টিফিশিয়াল ফুলগুলো বিভিন্ন অনুষ্ঠান বাড়ি ডেকোরেশন করলে সৌন্দর্য দ্বিগুণ করে দেয়। এই ফুল গুলো দিয়ে সাজালে অসাধারণ একটি অনুষ্ঠান বাড়ি তৈরি হয় যেটা দেখতেও বেশ সুন্দর লাগে।

ফটোগ্রাফি -৩

IMG-20230521-WA0011.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো নীল আকাশের ফটোগ্রাফি। নীল আকাশ আমরা সবাই পছন্দ করি বিশেষ করে বিকেলবেলা নীল আকাশ দেখতে আমার কাছে অনেক বেশি ভালো লাগে। মাঝেমধ্যেই যখন আকাশটা নীল থাকে তখন আমি বাইরে গিয়ে নীল আকাশ দেখি এবং এই নীল আকাশে সৌন্দর্য অনুভব করার চেষ্টা করি। রাতে যদি বাইরে যাওয়ার সুযোগ হয় তখন আমি আকাশ দেখি আমার কাছে আকাশ দেখতে ভালো লাগে। আকাশের এক সময় এক এক রকম সৌন্দর্য দেখা যায়। আমার এই নীল আকাশের ফটোগ্রাফির মধ্যে পুরো আকাশটাই নীল মাঝখানে সাদা মেঘগুলো এমন ভাবে ঝিকিমিকি করছিল যেন মনে হচ্ছিল নীল আকাশের মধ্যে টুকরো টুকরো স্বর্ণ বেশি বেড়াচ্ছে।

ফটোগ্রাফি -৪

IMG-20230521-WA0002.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো সাদা রঙের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি। আজকের উপরে আপনাদের মাঝে দুটো আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছি এবং এখন আরেকটি আর্টিফিসিয়াল ফুলের ফটোগ্রাফি শেয়ার করছি। সাদা রং ফুল আমার অনেক বেশি পছন্দ। এই ধরনের সাদা ফুল গুলো দিয়ে বিভিন্ন ধরনের অনুষ্ঠানের সাজালে দেখতে কিন্তু অসাধারণ লাগে। আশা করি সাদা রঙের আর্টিফিশিয়াল ফুলের ফটোগ্রাফি আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি -৫

IMG-20230521-WA0009.jpg

device : vivoy15s
লোকেশন

এটি হচ্ছে বড় বড় জাহাজের ফটোগ্রাফি। এই ফটোগ্রাফি করা জায়গাটির নাম হচ্ছে কুমিরা।এখানে আমরা কয়েকদিন আগে ঘুরতে গিয়েছিলাম। গিয়ে দেখি সাগরের মধ্যে পানি নেই পানি শুকিয়ে গেছে কিন্তু বড় বড় জাহাজগুলো রয়ে গেছে। এই জাহাজ গুলো দেখে একটা কথাই মনে আসছিল যে আমাদের সমাজে অনেক মানুষ অনেক কিছু নিয়ে অহংকার করে। কিন্তু তারা এটা চিন্তা করে না যে তারা যে জিনিসটা নিয়ে অহংকার করছি সেটা সারাজীবন থাকবে না। কারণ এত বড় জাহাজ সমুদ্রের পানির মধ্যেই চলে কিন্তু সে সমুদ্রের পানি শুকিয়ে গেছে আর জাহাজগুলো মাটিতে পড়ে আছে। এই ভাবে মানুষও একদিন অহংকার করা জিনিসটা হারিয়ে ফেলবে এরকম অকেজো হয়ে উঠবে।

ফটোগ্রাফি -৬

IMG-20230521-WA0010.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হল কলাবতী ফুলের ফটোগ্রাফি। আসলেই ফটোগ্রাফি আমি করেছিলাম রাতের বেলা। ফটোগ্রাফি করতে আমি অনেক বেশি পছন্দ করি। রাতের বেলায় কলাবতী ফুলটি দেখে এই ফুলটিকে রেখে যেতে মন চাইছিল। না আবার মনে আসছিল দিনের আলো নেই ফটোগ্রাফি করলে কেমন হবে। সেজন্য ভাবলাম রাতের অন্ধকারে ফটোগ্রাফি করে ফেলি। কিন্তু ফটোগ্রাফি করার পর দেখছি রাতের আধারে কলাবতী ফুলে সৌন্দর্য যেন আরো দ্বিগুণ ফুটে উঠছে।

ফটোগ্রাফি -৭

IMG-20230521-WA0004.jpg

device : vivoy15s
লোকেশন

এই ফটোগ্রাফিটি হলো আমাদের গ্রামের একটি রাস্তার ফটোগ্রাফি। এই রাস্তাটি আমি অনেক বেশি পছন্দ করি। যখনই বাড়ি যাওয়া হয় তখনই রাস্তা দিয়ে হাটাহাটি করি। এখন অনেক মিস করছি এই রাস্তাটা। এই রাস্তা সৌন্দর্য আমার কাছে অনেক বেশি ভালো লাগে চারপাশে বন জঙ্গল গাছপালা প্রাকৃতিক পরিবেশ আমাকে অনেক বেশি মুগ্ধ করে। আপনাদের কাছে আমার এই ফটোগ্রাফিটি ভালো লাগবে।

পোস্ট বিবরণ

শ্রেণীফটোগ্রাফি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনবাংলাদেশ


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 last year 

চমৎকার ফটোগ্রাফি পর্ব শেয়ার করেছেন আপু সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে। তবে আমার কাছে ৩ নং ফটোগ্রাফি টা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 last year 

ঠিক বলেছেন আপনি নীল আকাশের ফটোগ্রাফি আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। এত সুন্দর একটি কমেন্টস করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার খুব ভালো লাগে। আপনি সুন্দর কিছু ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। আর্টিফিসিয়াল ফুলগুলো দেখতে লাইভ ফুলের মত লাগছে। জাহাজের দৃশ্য সুন্দরভাবে ক্যামেরাবন্দী করেছেন। ধন্যবাদ আপু।

 last year 

আপনার মত আমার নিজেরও ফটোগ্রাফি দেখতে অনেক বেশি ভালো লাগে। অনেক সময় অনেক জনের মোবাইলের ফটোগ্রাফি দেখতে থাকি। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপনি তো খুব সুন্দর করে ফটোগ্রাফি করেন। আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটা ফটোগ্রাফি সুন্দর করে ক্যাপচার করেছেন। আর্টিফিশিয়াল ফুল গুলো দেখতে সত্যি ফুলের মত লাগছে। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

আর্টিফিশিয়াল ফুল আমার নিজের কাছেও অনেক বেশি ভালো লাগে। বর্তমানে আমাদের গ্রামে প্রত্যেকটি অনুষ্ঠানে আর্টিফিশিয়াল ফুল ব্যবহার করা হয়।

 last year 

প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে আপু। তবে আমার কাছে কলাবতী ফুলটা বেশ ভালো লেগেছে। কারণ অনেকদিন পর এই ফুলটি দেখলাম। এখন তো এই ফুল দেখাই যায় না। যাইহোক অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

কলাবতী ফুল আমার কাছে অনেক বেশি ভালো লাগে। এটি খুব কম দেখা যায় বিভিন্ন বাগানে। আমি অনেকদিন পরে এই ফুলটি দেখতে পেলাম একটি বাগানে তাই ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করেছি।

 last year 

আর্টিফিশিয়াল ফুলগুলো তো দেখে বোঝাই যাচ্ছিল না যে, এগুলো কৃত্রিম ফুল। কলাবতী ফুলটা আমার কাছে খুবই ভালো লেগেছে আপু। আর খোলা আকাশ দেখে তো উড়ে যেতে ইচ্ছা করছিল। প্রতিটি ফটোগ্রাফি মনমুগ্ধকর ছিলো।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মতামত শেয়ার করার জন্য।

 last year 

আপনি যেমন ফটোগ্রাফি করতে পছন্দ করেন আর আমি ফটোগ্রাফি করতে ও দেখতে দুটোই পছন্দ করি। এই ধরনের ফটোগ্রাফি গুলো জাস্ট অসাধারণ হয় ।আর একসাথে আপনি ফুল এবং দৃশ্যের ফটোগ্রাফি করেছেন । আর্টিফিশিয়াল ফুল গুলোর কথা না বললে তো বুঝতেই পারতাম না এই ফুলগুলো একেবারে রিয়েল ফুল মনে হচ্ছে আমার কাছে।

 last year 

আমি নিজেও ফটোগ্রাফি দেখতে অনেক বেশি পছন্দ করি। বর্তমানে আর্টিফিশিয়াল ফুল অনেক বেশি জনপ্রিয়। আমাদের গ্রামে এই ফুল সবচেয়ে বেশি ব্যবহার করা হয়।

 last year 

খুবি সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার আজকের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লেগেছে আমার। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

ফটোগ্রাফি করতে আমার কাছে ভালো লাগে। তার মধ্যে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এবং ফুলের ফটোগ্রাফি আমি সবচেয়ে বেশি পছন্দ করি।

 last year 

অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন সেইসাথে ফটোগ্রাফি গুলা সম্পর্কে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন ।সব মিলিয়ে খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি পোস্টটি ভিজিট করে।।
বিশেষ করে প্রথম দ্বিতীয় তৃতীয় এবং ষষ্ঠ নাম্বার ফটো সব থেকে বেশি ভালো লাগলো।।।

 last year 

ষষ্ঠ নম্বর ফটোগ্রাফিটি অনেকদিন পরে আপনাদের মাঝে শেয়ার করেছি। যেটি হচ্ছে কলাবতী ফুল। এই ফুল আমাদের এদিকে সচরাচর তেমন বেশি দেখা যায় না।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে নীল আকাশের ফটোগ্রাফি। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনার মত আমি নিজেও নীল আকাশ দেখতে অনেক বেশি পছন্দ করি। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64186.90
ETH 2759.80
USDT 1.00
SBD 2.66