মজাদার ডিম পুরি রেসিপি।

in আমার বাংলা ব্লগ5 months ago

হ্যালো সবাইকে

কেমন আছেন সবাই ?আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আল্লাহর রহমতে। আজকে আরও একটি নতুন পোস্ট নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি । আজকে আমার পোস্টটি হলো রেসিপি পোস্ট । আমার খুবই প্রিয় একটি রেসিপি । আমি তৈরি করেছি আজকে আমি মজাদার ডিম পুরি রেসিপি তৈরি করেছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।

1000028574.jpg

আজকেও আপনাদের সাথে নতুন একটি রান্নার রেসিপি নিয়ে হাজির হয়েছি। প্রতি সপ্তাহে চেষ্টা করি আপনাদের মাঝে একটা রেসিপি পোস্ট শেয়ার করতে আমার বাংলা ব্লগে অনেকেই অনেক সুন্দর সুন্দর ইউনিক রেসিপি শেয়ার করে যেগুলো দেখতে সত্যি অনেক লোভনীয় আরো অনেক ইউনিক। আজকে আমি নতুন আরেকটি রেসিপি পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার আজকের রেসিপি পোষ্ট টি হল ডিম পুরি রেসিপি। বিকেলবেলা নাস্তায় ভাজাপোড়া খেলে খুবই ভালো লাগে। যদিও স্বাস্থ্যের পক্ষেও অস্বাস্থ্যকর কিন্তু বাড়িতে তৈরি করে খেলে স্বাস্থ্যকর পদ্ধতিতে খাওয়া যায়। তাছাড়া অনেকটা মন ভরেও খাওয়া যায়। বাজারে বেশিরভাগই ডালপুরি বিক্রি করে কিন্তু মসুর ডাল ছিল না সেজন্য ভাবলাম ডিম দিয়ে তৈরি করা যাক ডিম পুরি। আশা করি আপনাদের কাছে আমার এই রেসিপিটি ভালো লাগবে।

উপকরণ


আটা
ডিম
কালোজিরা
লবণ
তেল
পানি
পেঁয়াজ

1000028575.jpg

তৈরি করার পদ্ধতি:-

ধাপ:-১

প্রথম আমি একটা বাটিতে আটা ও কালোজিরা নিয়ে নিলাম।এরপর তেল দিয়ে আটা গুলো মেখে নিয়েছি।

1000028541.jpg

1000028576.jpg

ধাপ:-২

এরপর লবণ দিয়ে আমি আবারও মেখে নিয়েছি।

1000028543.jpg

ধাপ:-৩

এরপর আমি পানি দিয়ে ভালো করে আটা মেখে নিয়েছি।

1000028577.jpg

1000028578.jpg

ধাপ:-৪

এরপর একটা কড়াইতে সামান্য তেল গরম করে নিলাম এবং পেঁয়াজ কুচি দিয়ে দিলাম।

1000028548.jpg

1000028549.jpg

ধাপ:-৫

পেঁয়াজ কুচি গুলো ভালো করে ভেজে দিয়ে দিলাম একটা একটা ডিম।

1000028551.jpg

1000028552.jpg

ধাপ:-৬

ডিম আর পেঁয়াজ ভালো করে ভেজে নামিয়ে নিলাম।

1000028553.jpg

1000028556.jpg

ধাপ:-৭

আগে থেকে মেখে নেওয়া আটা থেকে সামান্য পরিমাণ নিয়ে ছোট করে আমি রুটি একটা বেলে নিয়েছি।

1000028555.jpg

1000028557.jpg

ধাপ:-৮

তারপর আমি আগে থেকে ভেঁজে রাখা ডিম ও পেঁয়াজ সামান্য পরিমাণে রুটির মাঝখানে দিয়ে রুটি ভাজ করে নিলাম।

1000028558.jpg

1000028579.jpg

ধাপ:-৯

এরপর হাত দিয়ে চেপে চেপে আমি পুরীর শেপ দিয়ে দিলাম।

1000028562.jpg

1000028560.jpg

ধাপ:-১০

এরপর একটা কড়াইতে বেশ অনেকটা পরিমাণ তেল গরম করতে দিয়ে আমি সবগুলো ডিম পুরি ভেজে নিয়েছি।

1000028564.jpg

1000028568.jpg

শেষ ধাপ:-

পুরি গুলো বেশ ভালোই ফুলে ছিল। ফুলকো ফুলকো পুরি আমি পরিবেশন করেছিলাম সস আর পেঁয়াজের সাথে। খেতে অনেক বেশি দারুন ছিল বিকেলের নাস্তা এই ধরনের খাবার খেতে খুবই ভালো লাগে। যদিও তেলের জিনিস খুবই কম খাওয়া প্রয়োজন। তারপরও মাঝে মাঝে দোকান থেকে কিনে না এনে বাড়িতে খাওয়াই অনেক বেশি ভালো মনে হয় আমার কাছে। সেজন্য প্রায় বাড়িতে এ ধরনের নাস্তা গুলো বানিয়ে থাকি।

1000028571.jpg

1000028572.jpg

1000028573.jpg

1000028574.jpg

পোস্ট বিবরণ

শ্রেণীরেসিপি
ফটোগ্রাফার@fasoniya
ডিভাইসVivo Y15s
লোকেশনফেনী


আমার পরিচয়

1664774022741.jpg

আমার নাম ফারজানা আক্তার সোনিয়া। আমি বাংলাদেশী।আমি বর্তমানে লেখাপড়া করি আমি একজন স্টুডেন্ট। আমি আর্ট করতে ভালোবাসি আর যখনই সময় পাই তখনই আর্ট করি।আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি । যখনই কোথাও খুব সুন্দর কিছু আমার চোখে পড়ে আমি ফটোগ্রাফি করে ফেলি। এছাড়াও আমি ক্রাফট তৈরি করে থাকি । বিভিন্ন ধরনের রান্না করে থাকি রান্না করতে অনেক পছন্দ করি। আমি আমার পরিবারের সবচেয়ে বড় মেয়ে । আমার ছোট ছোট দুইটা ভাই আছে। আমার অনেক স্বপ্ন রয়েছে যেগুলো স্টিমিট এ কাজ করে পূরণ করতে চাই।


1 (1).png

IMG-20221013-WA0015.jpg

Sort:  
 5 months ago 

মজাদার ডিম পুরি তৈরি করার নতুন ধরনের পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এর আগে আমি অনেক ধরনের পুরি খেয়েছি কিন্তু কোনদিন ডিম দিয়ে তৈরি করা পুরি খাওয়া হয়নি।

 5 months ago 

এই ডিম পুরি ও খেতে খুবই সুস্বাদু হয় ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

মজাদার ডিমপুরি রেসিপিটা আসলেই অনেক লবণীয় হয়েছে ।এমন ধরনের রেসিপি খেতে আসলেই অনেক ভালো লাগে ।সত্যি বলেছেন আপু বাড়িতে তৈরি করে খেলে স্বাস্থ্যের জন্য খুবই কমই ক্ষতিকর।

 5 months ago 

এ ধরনের ভাজাপোড়া গুলো আমি বাজার থেকে কিনে আনার চেয়ে বাড়িতে তৈরি করে খেতেই অনেক বেশি পছন্দ করি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য

 5 months ago 

আপনি তো দেখছি বেশ দারুণ ডিম পুরি রেসিপি তৈরি করেছেন। আমি এভাবে কখনো খায় নাই। আজকে আপনার টা দেখে শিখতে পারলাম এবং ভীষণ ইউনিক লাগলো আমার কাছে এবং আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল। অনেক সুন্দর ছিল আপনার উপস্থাপনা।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে রেসিপি পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

বিকালের নাস্তায় ভাজাপোড়া খেতে বেশ ভালো লাগে। যদিও স্বাস্থ্যকর নয়। তবে মাঝে মাঝে খাওয়াই যায় বাসায় বানিয়ে। বাহিরের ভাজাপোড়া খাওয়ার চেয়ে। আলু পুরি ,ডাল পুরি অনেক খেয়েছি। কিন্তু ডিম পুরি কখনও খাইনি। তবে আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশ মজা হবে। বেশ নতুন রেসিপি একটি রেসিপি শেয়ার করেছেন। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 5 months ago 

সেটা আপনি একদমই ঠিক বলেছেন স্বাস্থ্যকর নয় কিন্তু খেতে তো মন চায়। তবে সে অস্বাস্থ্যকর খাবারগুলো যদি একটু স্বাস্থ্যকর পদ্ধতিতে তৈরি করে খাওয়া যায় তাহলে মনে একটা শান্তি লাগে।

 5 months ago 

বিকেলের নাস্তায় পুড়ে কিন্তু একটি লোভনীয় খাবার। আর সেই খাবারটি যদি বাসায় তৈরি করা হয় তাহলে তো কোন কথাই নেই। আপনি বেশি দারুন করে ডিম পুরি তৈরি করে আবার তার প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডিম পুরি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে অনেক বেশি ধন্যবাদ আমার রেসিপিটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য। বিকেলের নাস্তার জন্য এই ধরনের রেসিপিগুলো একেবারে পারফেক্ট।

 5 months ago 

তেলে ভাজা খাবার গুলো খেতে একটু বেশি ভালো লাগে। আপনি আজকে চমৎকার একটি রেসিপি তৈরি করেছেন। পুরিতো প্রতিনিয়ত খাওয়া হয় কিন্তু ডিম পুরি কখনো খাওয়া হয়নি। তবে বিকেলের নাস্তায় এমন মজাদার খাবার খেতে দারুন লাগে। আপনার তৈরি ডিম পুরি খেতে নিশ্চয় অনেক মজা হয়েছিলো। ধন্যবাদ এতো মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 5 months ago 

হ্যাঁ ভাইয়া আপনি একদমই ঠিক কথা বলেছেন এ ধরনের খাবার গুলো খেতে খুবই ভালো লাগে।ডিম পুরি খেতে অনেক বেশি মজাদার হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 5 months ago 

পুরি আমার খুব পছন্দের। আপনার মজাদার ডিম পুরি রেসিপি তৈরি করেছেন ‌ । বিশেষ করে গোধূলি সন্ধ্যায় মজাদার ডিম পুরি খাওয়ার অনুভূতি সত্যি খুব দুর্দান্ত হয়ে থাকে। পুরি তৈরি করার প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। এতো দুর্দান্ত রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

পুরি আপনার খুবই পছন্দের খাবার জেনে খুবই ভালো লাগলো। আমিও অনেক বেশি পছন্দ করে খেতে।

 5 months ago 

চমৎকার একটি রেসিপি তৈরি করে নিলেন আপনি। ডিম পুরি কখনো তৈরি করে খাওয়া হয়নি। আপনার মাধ্যমে দেখে খুবই ভালো লাগলো রেসিপি টি। কারণ বিকেলের নাস্তায় খেতে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের সাথে শেয়ার করলেন। আপনার রেসিপি দেখে খেতে ইচ্ছে করতেছে।

 5 months ago 

আপু অবশ্যই একবার বাসায় তৈরি করে দেখবেন খেতে অনেক বেশি সুস্বাদু হয়। যাই হোক আপনাকে অনেক বেশি ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 5 months ago 

আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। আসলে আপু বিকেল বেলা এমন ভাজাপোড়া হলে সত্যি অনেক ভালো লাগে।আর যদি নিজের হাতে তৈরি করার যায় তাহলে তো আরো মজার। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপু সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

নিজের হাতে কোন কিছু তৈরি করে খাওয়ার মজাই আলাদা। এই কথাটা আপনি একদমই ঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66299.06
ETH 3319.61
USDT 1.00
SBD 2.69