ফটোগ্রাফি (১০% টু শাই-ফক্স)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,


আশা করি সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।
আজ আপনাদের মাঝে হাজির হয়েছি ফটোগ্রাফি পোস্ট নিয়ে।যদিও তেমন দক্ষতা নেই ফটোগ্রাফিতে তবে চেষ্টা করছি নিজের দক্ষতা বাড়ানোর।আশা রাখছি আপনারা বিভিন্ন টিপস দিয়ে আমাকে যথাসম্ভব সাহায্য করবেন😊।

তো চলুন ফটোগুলো দেখা যাক-

ফটো- ১


IMG20221130191211-01.jpeg

ফটো- ২


IMG20221130202532-01.jpeg
W3W

ফুল বলেন বা গাছ বলেন দুটোই আমার অনেক ভালোবাসার।যারা আমার পোস্ট পড়েন তারা হয়তো জানেন,আর্টিফিশিয়াল গাছগুলোর প্রতি আমার ঝোক কতটা!
যাইহোক এই ছবি দুইটা সেদিন রোচাস রেস্টুরেন্টে খেতে গিয়ে তুলেছিলাম।দেখতে বেশ ভালোই লাগছিলো,তাই ক্যামেরাবন্দী না করে পারিনি।

ফটো- ৩


IMG20221004160324.jpg
W3W

পীরগাছা থেকে আন্টির বাড়িতে যাওয়ার সময় অটোর ভেতর থেকে তুলেছিলাম এই ছবিটা।আকাশটা বেশ মায়ায় জড়ানো ছিল।চেষ্টা করেছিলাম ফ্রেমে আনার জন্য।

ফটো- ৪


IMG20221123175121-01.jpeg
W3W

এভাবে পান সাজানো দেখলে বেশ ভালো লাগে। যদিও আমি একদমই পান খেতে পারিনা।আসলে গন্ধই সহ্য করতে পারিনা।সেদিন মেসের পাশে একটা ইসলামিক সভার আয়োজন করা হয়েছিল।সেখানেই এক দোকানে এভাবে পান সাজানো ছিল।

ফটো-৫


IMG20221124093850-01.jpeg
W3W

এটা তো সবাই চিনেনই,রঙ্গন ফুল।ভাইয়ার অফিসে গিয়ে এই ছবিটা তুলেছিলাম।যখন ক্লাস ২/৩ তে পড়তাম তখন আমার স্কুলে এই ফুলের গাছ ছিল।প্রতিদিন যে সবার আগে যেতো এই ফুল ছিড়ে নিজের ব্যাগে তুলতো।এই ফুল নেয়ার লোভেই সবার আগে স্কুলে যেতাম আমি।

ফটো-৬


IMG20221003124157.jpg
W3W

এটা রেইনলিলি।প্রায় সবার বাসাতেই কম-বেশি দেখা যায়।যদিও আমার নিজের বাসাতেই নেই।এটা তুলেছিলাম আমার পাশের বাসার একজনের বেলকুনি থেকে।

ফটো- ৭


IMG20220807135244.jpg
W3W

সত্যি বলতে এর নাম আমি জানিনা।শুভ ভাইয়ার সাথে মোমোইনে ঘুরতে গিয়ে তুলেছিলাম এটা।অবশ্য এখানকার কাঠগোলাপের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছিলাম।
কেউ জেনে থাকলে নামটা অবশ্যই জানাবেন।অগ্রিম ধন্যবাদ 🤍

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZtm3HURy4wug6Rz8y8y6urHgoeNpqLzWBZX71ZQU3cWrxUjsnCvK7pardjuDo...jJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

আজকের আয়োজন এই পর্যন্তই।আশা করি ছবিগুলো ভালো লাগবে আপনাদের কাছে।আমি চেষ্টা করছি ফটোগ্রাফিতে ইম্প্রুভ করার জন্য।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

🌼আল্লাহ হাফেজ🌼

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Date.03/12/22

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

Sort:  
 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে পান সাজানো। আমিও এমন পান সাজানো দেখেছি এবং খেয়েছিও কিন্তু আমার কাছে ভালো লাগেনা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

কথায় বলেনা যে,যত গর্জে তত বর্ষে না।হয়তো সাজানোটুকুই ভালো বাট খেতে না।
ধন্যবাদ 😊

 2 years ago 

চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি শেয়ার করে ফটোগ্রাফি গুলোর মধ্যে থেকে আমার কাছে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি এবং পান সাজিয়ে রাখার ফটোগ্রাফিটি খুবই ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাই গাছের নামটা জানানোর জন্য😊ভালো থাকবেন।

 2 years ago 

বেশ ভালো লাগলো আপনার গাছের ফটোগ্রাফি গুলো দেখে। আর এভাবে পানগুলো সাজানো দেখে খুবই ভালো লাগছে। ফুলের ফটোগ্রাফি গুলোও দারুন হয়েছে। বুঝাই যাচ্ছে আর্টিফিশিয়াল গাছগুলোর প্রতি আপনার ঝোক কতটা।

 2 years ago 

একবার দিয়েছিল আমায় তেল কিনতে ৩০০ টাকা।দোকানে যাওয়ার সময় রাস্তার পাশে একটা দোকানে আর্টিফিশিয়াল গাছ দেখে ওই টাকা দিয়ে গাছটা কিনেছিলাম😅।
পরে যদিও অনেক বকা খেয়েছি তবে আমার তৃপ্তি ছিল যে গাছটা কিনেছি।

 2 years ago 

বাহ বেশ ভালোতো😊

 2 years ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ।কিন্তু আমার কাছে ফুলের ফটোগ্রাফিগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। এবং দেখতেও খুব সুন্দর লাগছে।এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া,ভালোবাসা নিয়েন 😊

 2 years ago 

ভাইয়া তিন নাম্বার ফটোগ্রাফিটা দেখে মনটা জুড়িয়ে গেল। গ্রাম বাংলার চির চেনা সেই সবুজ শ্যামল দৃশ্য। আর পানের ছবিটা দেখে মন চাইতেছে একটি পান মুখে দিয়ে ফেলি,হি হি হি। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আমার আবার আগুন পান দেখলেও খাওয়ার ইচ্ছা জাগেনি।কেনজানি অনিহা কাজ করে।
ধন্যবাদ ভাই 😊

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62581.77
ETH 2546.73
USDT 1.00
SBD 2.75