@tasonya আপুকে অনুকরণ করতে গিয়ে আমার এক ব্যর্থ চেষ্টার গল্প(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

IMG20220713180545.jpg

এই পোস্টটি লেখার আগে যখন লেখার জন্য প্রস্তুতি নিতে যাই মানে বিস্কুট দিয়ে আইসক্রিম বানাইতে যাই তখন ভেবেছিলাম রেসিপি হিসেবে শেয়ার করবো।কিন্তু ভাই রে ভাই,যে জিনিস বানাইছিলাম তা নিয়ে রেসিপি পোস্ট শেয়ার করলে হয়তোবা,নিজেই নিজের কাছে অপমানিত হয়ে যেতাম।
বিস্কুট দিয়ে আইসক্রিম বানানোর পোস্টটা যখন আমি দেখেছিলাম সত্যিই খুব ভালো লেগেছিল।এটাও ভেবেছিলাম যে,হয়তোবা বানাতে পারবো।
নিজের ভেতর প্রবল কনফিডেন্স নিয়ে বেলুনের মতো ফুলে ছোট ভাইকে ৩০ টাকা দিয়ে বললাম,যে ৩/৪ প্রকারের বিস্কুট কিনে আন।

তরল দুধ,গুড়া দুধ,চিনি, লবণ সব বাসাতেই ছিল।যুদ্ধে নামার প্রস্তুতি নিচ্ছিলাম,এমন সময় আম্মু বললো-ওসব বানাইতে যাসনা, তুই পারবিনা।
আমার কনফিডেন্সের বেলুন থেকে হাল্কা একটু বাতাস বের করে আম্মুর মুখের সামনে দিয়েছিলাম,আম্মু অন্য ঘরে চলে গিয়েছিল।
কিছুক্ষন পর ভাই,দোকান থেকে বিস্কুট কিনে আনলে সব উপকরণ একটা প্লেটে নিয়েছিলাম।
IMG20220713111101.jpg

যুদ্ধের সব সামগ্রি প্রস্তুত করে নিয়ে যুদ্ধে নেমে গেলাম।আপুর পোস্টটি দেখে দেখে এগোচ্ছি,যুদ্ধ বেশ ভালোই চলছিলো।মনে মনে ভাবছিলাম,মিশন সাক্সেসফুল করে আম্মুকে তাক লাগিয়ে দেবো।

IMG_20220827_081505.jpg

সবকিছু মেনে মিনিট দশের ভেতর যুদ্ধ শেষ হয়ে গিয়েছিল মানে আইসক্রিমের মিশ্রণ তৈরি হয়ে গিয়েছিল। তারপর ফ্রিজে রেখে দিয়েছিলাম মিশ্রণটা।

লাইফে ফার্স্টটাইম কিছু একটা ট্রাই করতে যাচ্ছি।তাই কিউরিওসিটি খুব বেশি কাজ করছিলো।ঘন্টাখানেক পর পরই ফ্রিজ খুলে দেখছিলাম😁।
IMG_20220827_082923.jpg

অবশেষে প্রায় ঘন্টা ৫ পরে বের করে দেখি ভালোভাবেই জমে গেছে।ফ্রিজ থেকে বের করার পর আমার কনফিডেন্সের বেলুন তো আরো ফুলে উঠেছিল।
IMG20220713180545.jpg

এ ঘর থেকে ও ঘরে গিয়ে যখন আম্মুকে একটা দিলাম আর আমি নিজে একটা খাওয়ার জন্য নিলাম তখন খাওয়ার পর আমার মুখটা জাস্ট (😑)এমন হয়ে গিয়েছিল।আর আম্মুর কথা নাহয় বাদই দিলাম।
তারপর আর কি!
আমার বেলুন তো হাওয়াবিহীন আর ওদিকে আম্মুর মুখে খই ফুটতেছিল।আর সেগুলো চুপচাপ শুনে যাওয়া ছাড়া আমার কিছুই করার ছিলোনা।

ওভার কনফিডেন্সের ঠ্যালায় হয়তোবা আমি কিছু একটা দিতে বা পদ্ধতিতে ভুল করেছিলাম।তাই এমন হয়েছিল।নতুবা,আপুর পোস্টটি দেখেই বোঝা যাচ্ছিলো যে আইসক্রিমটা কতটা স্বাদের হতে পারে! যতটা সহজ ভেবেছিলাম,মোটেও ততটা সহজ ছিলনা।বেশ পেইন দিয়েছিল বিষয়টা।বিশেষ করে বিস্কুট গুড়া করার সময়ে বেশি প্যারা খেয়েছিলাম।

যাইহোক,@tasonya আপু-এমন শিষ্যের জন্য মাইন্ড কইরেন না।ইনশাল্লাহ একদিন ভালোভাবে বানাবোই।ভালোবাসা নেবেন আপু।

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.27/08/22

Sort:  
 2 years ago 

সোনিয়া আপুরা আইসক্রিম রেসিপিটি দেখে আসলাম। উনার রেসিপিটিতে আইসক্রিম এর বিস্কুট ও দুধ মিশেছিল । আপনার এখানে দুটো আলাদা বোঝা যাচ্ছে। যাইহোক একটি রেসিপি দেখে উৎসাহিত হয়ে তৈরি করার চেষ্টা করেছেন এটাই অনেক। আশা করি পরবর্তীতে সফল হবেন।

 2 years ago 

হয়তোবা ওখানেই মিস্টেক করে ফেলেছিলাম😑।ইনশাল্লাহ পরেরবার করলে ওখানে আর ভুল হবেনা।অনেক অনেক ধন্যবাদ আপুমণি 💖🥰

 2 years ago 

আপনি যে আমার রেসিপি ফলো করেছেন এটা দেখেই ভীষণ ভালো লাগলো। আপনি অনেক ভালই চেষ্টা করেছেন। দেখে অসম্ভব ভালো লাগলো। যদিও আপনার আম্মুর কাছে অনেক বকা খেয়েছেন। আসলে যে কোন কিছু চেষ্টা করলেই যে তা অসাধারণ হবে এমন তো ‌‌। আপনি যে সাহস করে এগিয়েছেন এটাই অনেক। আমার কাছে অসম্ভব ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রায় সবগুলো পোস্টই অনুকরণ করার মতো আপু🖤।
ভালোবাসা নিয়েন🥰

 2 years ago 

সমস্যা নাই ভাইয়া। মনে রাখবেন ব্যার্থতা থেকেই কিনতু সফলতা আসে। তাই দেখবেন একটা সময় ঠিকি সঠিক রেসিপি বানাতে পারবেন। আশা করি সামনে একদিন আবার চেস্টা করে দেখবেন।

 2 years ago 

ইনশাল্লাহ ভাইয়া,পরেরবার হয়ে যাবে।ভালোবাসা নিয়েন।

 2 years ago 

সোনিয়া আপুর প্রস্তুত করার রেসিপি দেখে আপনি উদ্বুদ্ধ হয়ে নিজেই প্রস্তুত করার চেষ্টা করেছেন এটি সবথেকে বেশি ভালো লাগলো।। চেষ্টায় সফলতা একবার না পারিলে দেখো শতবার।। যাহোক তারপরও অনেক ভালো হয়েছে খেতেও খুব মজা হবে।।

 2 years ago 

হুম ভাইয়া,পরেরবারের চেষ্টায় ইনশাল্লাহ হয়ে যাবে।

 2 years ago 

হাহাহাহা, চমৎকার করে লিখেছেন পুরো ব্যাপারটা। আমি কিছু করতে গেলেও এমনই হাল হয়। কেক বানাতে নিয়ে মায়ের যে কত বকা খাইছি রে ভাই,, আপনার লেখা পড়তে নিয়ে সব মনে পরে গেল। যাই হোক ভালো চেষ্টা ছিল। এরপর আবার আইসক্রিম তৈরী করতে নেবেন একদিন। আশা করি পরের বার সাকসেস আসবেই।

 2 years ago 

ইনশাল্লাহ আসবে দাদা।হয়তোবা ভুলটা ধরে ফেলেছি।

 2 years ago 

ঐ যে আম্মুর কথা শুনেন নাই সেজন্য আপনার এই অবস্থা। যদি শুনে সাহায্য নিতেন তাহলে হয়তো আমরা আইসক্রিমের রেসিপি টাই দেখতে পেতাম। তবে বলে না অতিরিক্ত আত্মবিশ্বাস ভালো না হি হি। তবে আমার কাছে দেখে কিন্তু আইসক্রিম টা খুব একটা খারাপ লাগছে না।।

 2 years ago 

সেটাই হয়তো😑শোনাটা উচিত ছিল।
দেখে ভালো আমারো লেগেছিল কিন্তু খেয়ে জাস্ট ব্রোকেন হয়ে গিয়েছিলাম💔।

 2 years ago 

আসলে প্রথম কিছু তৈরি করলে তার যেমন উত্তেজনা বেশি থাকে তেমনি ভাবে সেটা হবে কিনা সেই নিয়ে চিন্তাও বেশি থাকে। আপনি চেষ্টা ভালভাবেই করেছেন ভাই হয়তো কোনো কিছু দিতে আপনার মনে ছিলোনা বা কম হয়েছে সেজন্যই খেতে ভালো হয়নি তবে ভালো লাগলো আপনার পোস্ট টি।

 2 years ago 

অতিরিক্ত উত্তেজনাই হয়তো কোথাও ভুল করে দিয়েছিল।
ভালোবাসা নিয়েন ভাই 💖

 2 years ago 

বাহ আমি আপনাকে সাধুবাদ জানাচ্ছি, অন্যকে অনুকরণ করতে গিয়ে যদিও তার মত হয়নি কিন্তু কিছুটা তো তার মত হয়েছে ভবিষ্যতে আরও এরকম চেষ্টা করে যাবেন একদিন না একদিন আপনি সফল হবেন। শুভকামনা রইল।

 2 years ago 

ইনশাল্লাহ ভাই🖤অনুপ্রাণিত হলাম।অফুরান ভালোবাসা 🥰

 2 years ago 

আপনার গল্পটি শুনে বেশ ভালো লাগলো ভাইয়া। একটু মন খারাপ হয়েছিল আবার বেশ হাসিও পাচ্ছিল। তবে আপনি চেষ্টা করেছেন এটাই বেশি। এরকম রেসিপি জন্য আম্মুর কাছে আমি অনেক বকা শুনেছি 😁😁। কারণ আমার খুব কম রেসিপি এই রেসিপি পারফেক্ট হয়। ইউটিউব থেকে কোন রেসিপি আমি করতে পারিনা। কিন্তু নিজের ইচ্ছায় মন মত যেটা করি সেটাই বেশ ভালো হয়।

 2 years ago 

হ্যাঁ হ্যাঁ একদম।আসলে অনুকরণ করতে গিয়ে একদম হুবহু করার চেষ্টা করি আমরা,যার জন্য হয়তোবা ভুল হয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88