শীতকালে শীত হয় কম,বৃষ্টি হয় বেশি😁(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, আমার বাংলা ব্লগ বাসী।আশা করি,সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ,আমি বেশ ভালোই আছি।

একটা ছড়া আছেনা?
Mone

মাঘ মাসের জাড়ে
মষের শিং নড়ে🥶

এই ছড়া বোধয় গত বছরেও পারফেক্ট ছিল🙂,কারণ তখনো শীতকালে শুধু শীতই হতো বৃষ্টি না।বয়স আমার বেশি না,সবে ১৮ পেরিয়েছি।তবে এমন কখনো দেখিনি।আজ সারাটাদিন কি বৃষ্টি টাই না হইলো😑।কয়েকবার তো এমন মনে হইছে যেন এটা বর্ষাকাল🤧।বিপিএল এ গতকাল তো একটা ম্যাচ ১৮ ওভার করে হইছে আর আজ তো দুইটা ম্যাচের একটাও হয়নি🤥।তবে ভালোই লাগছে এমন আবহাওয়া, শীত জন্য লেপের নিচ থেকে এমনিই বের হই না আর আজ বৃষ্টি অজুহাত হিসেবে কাজে আসছিল😂।

এই হলো রাস্তা।বৃষ্টি হতে না হতেই পানি জমে যায়🙂,ডিজিটাল বাংলা☺️।


IMG20220204130146.jpg

IMG20220204133026.jpg

IMG20220204130223.jpg

IMG20220204133145.jpg

আম্মু আমার রেইনকোট দাও তো(বর্ষাকালে)।আম্মু আমায় জ্যাকেট দাও আর ছাতাটা দাও(আধুনিক শীতকালে)


IMG20220204133057.jpg

তখন বাজে রাত ২ঃ৩০-র মতো।হঠাৎ মেঘের গর্জনের আওয়াজ কানে আসলো।ভাবলাম হয়তো ফ্যান্টাসি।আবার শুনলাম। আবার ভাবলাম ফ্যান্টাসি। ওমা একটুপর ঝুমঝুমায়া বৃষ্টি 💦।কিছুক্ষন কষ্ট করে চোখ বন্ধই রেখেছিলাম বাট বৃষ্টির এতো শব্দ ছিল যে ঘুমানো আর হয়নি😔।কি আর করার,চুপ করে বৃষ্টির শব্দই শুনলাম।ফোন চাপলাম।ঘন্টা খানেক পরেই ফজরের আজান দিয়েছিলো।জেগেই যখন ছিলাম তো নামাজ আর মিস করিনি।ঠান্ডায় কাপতে কাপতে বিছানা থেকে উঠে ওযু করে নামাজে গিয়েছিলাম।নামাজ পরে এসে ঘুমাইছিলাম আবার।ভেবেছিলাম,ঘুম থেকে ওঠার পর হয়তো দেখবো বৃষ্টি থেমে গেছে।কিন্তু না🙃,সে আরো বেশি গতি নিয়ে নামা শুরু করেছিলো।
পরে মনে হলো,আজ জুম্মার নামাজ পরা হইছে।যে শীত আর যে বৃষ্টি তাতে গোসলও হবেনা আর নামাজও।বাট আল্লাহর দয়ায় দুইটাই অবশ্য হইছিলো।তো যাইহোক,সেই থেকে শুয়ে বসেই দিন যাচ্ছে।

এইযে এখন আমি লিখছি,এখনো লেপের নিচে এবং এখনো ঝুমঝুম করে বৃষ্টি হচ্ছে।একটা অন্যরকম অনুভূতি আসছে কিন্তু।কাব্যিক ভাব আসছে😁মনের মধ্যে অনেক কবিতা আসছে🤣😂।শোনাতে পারলে ভাল্লাগতো।কবিতা বা অনুভূতি তো বুঝাতে পারবোনা,আপনাদের কারো এলাকায় যদি বৃষ্টি হয় এখন তো গানটা শুনতে পারেন,আমার ভালোই লাগে।

নষ্ট সমাজের সাথে প্রকৃতিও তাল মেলাচ্ছে।এ ধরনের আবহাওয়া পরিবর্তনে একটু সাবধান থাকবেন।জ্বর,স্বর্দি,কাশি তো লেগেই থাকে।

cc. @farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.04/02/22

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23