মরীচিকা

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো,স্টিমিয়ান বন্ধুরা।আশা করছি সবাই ভালো আছেন।আমিও ভালোই আছি তবে পরিক্ষার কারণে একটু নার্ভাস।যাইহোক,ওদিকে না যাই।আজ আমার কিছু ব্যক্তিগত মতামত শেয়ার করবো আপনাদের সাথে।হয়তো আপনাদের সাথে আমার মতের মিল নাও হতে পারি।সেজন্য আমি ক্ষমাপ্রার্থী 😊।

IMG20211030064856.jpg
W3W
অন্যের সুখে সুখী হতে পারে এই যুগে এমন লোক হয়তো খুব কমই আছে।নিজের ছোট একটা কাজের মাধ্যমে যদি অন্যের মুখে হাসি ফোটে তাহলে যে সুখটা পাওয়া যায় আসলে সেটাই প্রকৃত সুখ 🥰।আপনারা নিজেরাও হয়তো সেটা উপলব্ধি করেছেন।সত্যি বলতে আমার সুখের বেশিরভাগই হয়তো প্রকৃত সুখ থেকেই আগত।
তবে খারাপ লাগে কখন জানেন?আপনি কোনো একটা লোকের মুখে হাসি ফোটাতে চাচ্ছেন এবং সেজন্য অনেক কিছু করেও যাচ্ছেন।একদিন আপনি স্বার্থক হলেন তার মুখে হাসি এনে দিতে 🥀।কিন্তু সেই লোক হঠাৎ আসা ভালোবাসাকে আগলে রাখতে ব্যস্ত 🙃।ভেবেছিলেন,তার মুখে হাসি ফুটিয়ে নিজেকে একটু সুখী রাখবেন কিন্তু ও প্রান্তের লোক তো আপনার দ্বারা নিজের মুখে হাসি ফুটিয়ে নিয়ে অন্যের অস্থায়ী ভালোবাসার মরীচিকা টিকে রাখতে ব্যস্ত 😅।
সেই ভালোবাসা হয়তো তার আশেপাশের লোক গুলোর থেকে তাকে একটু বেশিই উত্তেজিত করে কিন্তু তা যে অস্থায়ী সেটা মাথায় ঢোকেনা 🙂।ভালোবাসা টিকে রাখতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে,একদিন হঠাৎ করে দমকা হাওয়া এসে যখন সেই ভালোবাসা উড়িয়ে নিয়ে চলে যায় তখন ব্যক্তিটি বুঝতে পারে আপনার ভালোবাসার মাহাত্ম্য 😌।তবে সে যে অনেক দেরি হয়ে যায়।আপনার নিজেরও ধৈর্যের বাধ ভেঙ্গে যায় 😔।
তাই নিজেকে এখন থেকে ভালোবাসা-বাসির ব্যাপারে একটু চিন্তাশীল করে তোলার চেষ্টা করে যাচ্ছি☺️।অস্থায়ী ভালোবাসার মরীচিকার মায়াজালে পড়ে নিজেকে কিংবা অন্যকে যে একা করে দিতে চাইনা😀।অন্যের দেওয়া ভালোবাসা বুঝতে চেষ্টা করি এবং যথার্থই সম্মান দেয়ার চেষ্টা করি😊।

IMG20211106132932-01.jpeg
আমি @farhantanvir
W3W

[বিঃদ্রঃ]এটিই আমার ফার্স্ট কোনো পোস্ট যেখানে আমি ইমোজি ব্যবহার করেছি।যদিও আমি জানিনা এটা নিয়মের বহির্ভূত কিনা তবে দু-একজনের দেখার পর আমার মনে হয়েছে ইমোজি ব্যবহার করা হলে পোস্টটাকে একটু প্রাণবন্ত লাগে।

cc. @farhantanvir
Facebook link
Instagram
Date.11/11/21

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49