অন্ধকার আর একাকিত্বই যেন অনেক বড় ঔষধ(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

বয়স বাড়ার সাথে সাথে যেন আমার পছন্দগুলো পাল্টাচ্ছে।আগের মতো আর ভালো লাগেনা,মানুষের মাঝে থাকতে।মন চায় সবসময় একা থাকতে।ঠিক এখন যেমন একা আছি।
IMG20220615202530.jpg

ছোট থেকে এখন পর্যন্ত অন্নেক ফ্রেন্ড গড়ে উঠেছে আমার,ছেলে মেয়ে উভয়ই।আর ফ্যামিলি মেম্বারদের কথা বাদই দিলাম।এতো এতো মানুষ থেকেও কেন যেন আমায় একা থাকতেই বড্ড বেশি ভালো লাগে এখন। হয়তো মানুষ অনেক বেশি আমার আশেপাশে কিন্তু মনের সব কথা মন খুলে কাউকেই বলতে পারিনা।বলতে গেলে পরক্ষনেই মনে হয়,একে বলে লাভ কি!আমার সমস্যা তো আর সমাধান হবেনা।আর যদি বলিও তাতে হয়তো ও আমার সামনে সিম্প্যাথি দেখাবে ঠিকই তবে আড়ালে মজা নেবে।
বয়স চলছে ১৯।এই ছোট বয়সেই অনেক অভিযোগ জমা করে ফেলেছি নিজেকে নিয়ে।এমনিতে দিনকাল ভালোই কেটে যায়।কিন্তু যখন কোনো চাপ আসে তখন সেই চাপের কথা বলার জন্য পাশে কাউকে পাইনা।পাশে পাইনা বলা ভুল হবে, পাই ঠিকই।কিন্তু নিজের মাঝে থাকা সংকোচ,মাঝে মাঝে আবার আত্মসম্মান অন্তরক হয়ে দাঁড়ায় তাদের সাথে কথাগুলো শেয়ার করায়।

সবসময় ছটফটানি কাজ করে নিজের ভেতরে।কেমনে কি করবো!ওতো ভাবতেও ভাল্লাগেনা।নিজেই নিজের সাথে যুদ্ধ করে চলছি প্রতিনিয়ত।এই যে এখন আমি ছাদের একটা কোনায় একা বসে এই কথাগুলো লিখছি।হ্যাঁ,অবশ্যই আজও কোনো একটা চাপ যাচ্ছে আমার।এই চাপটা আমার নেয়ার কথা ছিল না।কিন্তু আমায় নিতে হচ্ছে কারণ আমি চাইনা অন্যদের চাপে ফেলতে।
একটা দিন আসবে।সেদিন হয় অন্যরা আমায় নিয়ে গর্ব করবে নয়তো মাথা হেট করে থাকবে।তো গর্বই করুক বা মাথা হেটই করুক,আজ আমি যেই চাপগুলো সহ্য করে আগাচ্ছি সেই চাপের কথা আমি আর উপর ওয়ালা ছাড়া কেউ জানবেনা কখনোই।জানবে কি করে,আগ্রহই হবেনা শোনার আর বড় কথা সময়ই তো পাবেনা।
IMG20220615202438.jpg

গর্বের কাজ করলে গর্ব করতে ব্যস্ত থাকবে আর যদি বিপরীত কিছু করে ফেলি তাহলে হয়তো বলবে,আমায় চেনেই না।

অথচ,আজ আমি কতটা চাপ নিচ্ছি-কতটা পরিশ্রম করছি তা কেউ বুঝবেই না।কারণ,আমরা শুধু পরিণতি দেখি,পেছনের কাহিনী শুনিনা বা শুনতে চাইনা।

এখন থেকেই বড্ড ভয় লাগে এটা ভেবে যে,আগত দিনটাকে কিভাবে ফেস করবো।আমি তো চেষ্টা করছিই যতটা আমার দ্বারা সম্ভব।তাতেও যদি তাদের মুখে হাসি না ফোটে!
ভাল্লাগেনা আমার আর।সারাদিন প্রাইভেট, কলেজে ছোটাছুটি করে দিনশেষে যখন এই চিন্তাগুলো মাথায় জেকে বসে,দীর্ঘশ্বাস ফেলা ছাড়া কিছুই করার থাকেনা তখন।অন্ধকারে নিজেকে নিয়ে একান্ত সময় কাটানোই আমার কাছে সবচেয়ে বড় ঔষধ মনে হয়।তাদের কথা ভেবেই নিজেকে রিচার্জ করে নিতে পারি।

আমি চিন্তিত,বিষন্ন নই

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.18/06/22

Sort:  
 2 years ago 

তোমার কথা শুনে মনে হচ্ছে কোনো একটা কারণ নিয়ে আপসেট আছো। আমিও অনেক টা এইরকম। বিগত কয়েকবছর ধরেই বেশ একা একা থাকি বাড়ির কারো সঙ্গে সেইরকম কথা বলি না। বেশ ভালোই লাগে। তবে আমি মনে করি একাকিত্বের চেয়ে বড় অভিসাপ আর নেই। যাইহোক বলব সমস্যা থেকে যেন তুমি দ্রুত বের হয়ে যেতে পার।।।

 2 years ago 

ইনশাল্লাহ ভাইয়া🌸 একদিন সব সমস্যার সমাধান হবে।
ভালোবাসা নিয়েন 🥰

 2 years ago 

আমার কাছে তো ঘন আধার আর একাকীত্বকে মনে হয় যেন বিষন্ন এক জীবন। বড় বেদনাদায়ক হয়ে ওঠে সময় গুলো। যাইহোক সুন্দর একটি উপস্থাপনা দেখে আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

একেকজনের গ্রহনযোগ্যতা একেকরকম ভাই।যে যেভাবে নিজেকে ভালো রাখতে পারে।
ভালোবাসা নিয়েন 🖤🌸

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67614.76
ETH 2610.64
USDT 1.00
SBD 2.73