হাংরি নাকি?(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

আগেই বলে রাখি যেন পরে আপনারা আমায় গালাগালি না করেন।ক্যাপশন দেখে ভাববেন না,আমি হাংরি নাকি এর প্রচারক।ওটা জাস্ট ক্যাপশন।
IMG20220210182828.jpg

বাসায় কেউ ছিলোনা।স্বাভাবিকভাবেই আমার এই বয়সে চুপচাপ বসে থাকাটা অস্বস্তিকর।বাসা ফাকা সেজন্য চুপচাপ থাকা তো আরো অসম্ভব। এটা সেটা নড়াচড়া করছিলাম এ ঘরে ও ঘরে।এরই মধ্যে দুপুর হয়ে এলো।গোসল করে খেয়ে নিলাম।এমন সময়েই তন্দ্রা এসে ডাক দিলো।আমিও তার ডাকে সাড়া দিলাম।বললাম,চলো সোনা যাই।প্রায় আড়াই ঘন্টা একান্ত সময় কাটানোর পর তাকে বললাম এবার তুমি চলে যাও।তারপর আবার ফোন হাতে নিয়ে ঘাটছিলাম।এরপর আবার বেলির ডাক,আমি কিছু খাবো।সবাইকেই যখন পাত্তা দিলাম তো বেলি কি দোষ করেছে।ওর কথাও শুনলাম।ফ্রিজ খুলে দেখি সুজি রাখা আছে বাট খালি সুজি খাবো🙄?
ভাবলাম লুচি বানাই।বাসায় কেউ নেই,এটা সেটা মাখলেও কেউ বকবেনা,ময়লা হলেও বলবেনা।বাট সমস্যা হলো লুচি বেলতে আর ভাজতে পারলেও আমি শুরুতে আটাই মাখতে পারিনা।দূর তাতে কি,আমি খেতে পারলেই হলো।ভোলে বাবা পার কারেগা😶।
আটা আর পানি নিয়ে নেমে পরলাম মাঠে।প্রথমবার আটার থেকে পানি কম হলো,তাই লেচি বানানো যাচ্ছিলোনা।তারপর আবার পানি দিলাম তাতে পানি হলো বেশি🥴।আবার আটা দিলে দুজনের মধ্যে ভারসাম্য আসে ঠিকই কিন্তু আমার ৬/৭ টা লুচি বানানোর ইচ্ছা থাকলেও ল্যচি হয়ে যায় ১৬ টা🙂।কি আর করার,ভাবলাম আম্মু আসলে দেবো।এক ঢিলে দুই পাখি মারা হবে।
IMG20220210174724.jpg

IMG20220210175137.jpg

IMG20220210175140.jpg

IMG20220210175914.jpg

তারপর লুচি বেলে নিয়ে ভেজে বেলিকে দিয়েছিলাম।এই একটা বাক্যে তো বলে দিলাম,কত যে প্যারা হয়েছে আমি জানি🙂।
একটা লুচি দেখেন যখন বেলতেছিলাম,
IMG20220210181038.jpg

সে যাইহোক,কষ্টের কথা আর না বলি,কোনোভাবে সেরে নিয়েছিলাম সব কয়টা।বানাতে বানাতে ভাবছিলাম,একটা হোটেল দিলে মন্দ হয়না😎।

IMG20220210181420.jpg

এরপর তেলে ভেজে নিয়েছিলাম।ভাজতে গিয়েও অবশ্য একটা সমস্যা হয়েছিল।আর তা হলো,তেল কম-বেশি হয়েছিল কড়াইয়ে দেয়ার সময়।তাও ব্যাপার না😑।
IMG_20220211_222803.jpg

IMG_20220211_222747.jpg

শেষ, এবার বেলির কাছে হস্থান্তর করে দিয়েছিলাম।

IMG_20220211_223032.jpg

একটা ভিডিও দেখে নেন।অনেক কষ্টে করেছি ভিডিও।লুচি বেলার সময় দড়ি দিয়ে ফোন বেধেছিলাম😒,কি কষ্টই না হইছিলো বাবা।থাকেন আজ আসি,মেলা খাটনি হলো।সি ইউ নট ফর মাইন্ড😪।

https://youtube.com/shorts/yytfYBRJRLM?feature=share

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Lcation
Date.11/02/22

Sort:  
 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার যত্নসহকারে তৈরি করা লুচি গুলো খুব সুন্দর হয়েছে। আর দেখে জিভে জল এসে গেল আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

জেনে ভালো লাগলো☺️দোয়া রাখবেন🥰

 3 years ago (edited)

আপনার পোস্ট,লিখা সব ই মোটামোটি ভালোই ছিলো।

তবে,
ছবির কোয়ালিটি বাড়াতে হবে।
আর পোস্টের ১ম ছবিটি দিবেন পোস্টের ফাইনাল লুক।এতে সকলে পোস্ট পড়তে আগ্রহী হবে।

রেসিপি পোস্টের আরো নিয়ম রয়েছে।যেমন:উপকরণের ছবি দিতে হবে।ধাপ গুলো উল্লেখ্য করবেন।
এসব শিখতে পারবেন অন্যদের পোস্ট পড়লে।

 3 years ago 

ধন্যবাদ আপু,,তবে এটা রেসিপি পোস্ট করি নাই আমি।
নির্দেশনা দেয়ার জন্য আবারো ধন্যবাদ 😊🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57495.90
ETH 2348.52
USDT 1.00
SBD 2.36