আহারে মেস লাইফ🙂(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

কোনোকিছু সম্পর্কে নতুন নতুন শোনার পর মনের ভেতর সেটা নিয়ে কৌতুহলের সৃষ্টি হয় তাইনা?মনে হয় জিনিসটা কেমন বা জায়গাটা কেমন?সেখানকার মানুষজন কেমন?আচার-ব্যবহার কেমন? আমারো হয়,হয়েওছে।আর কি বিষয়ে জানেন?হ্যাঁ,মেস নিয়ে।ছোট থেকে শুনে আসছি মেসের কথা।তো তখন থেকে মেস সম্পর্কে কৌতুহল শুরু হয়েছিল।কখনো ভাবতাম মেসের রুম নিয়ে,কখনো আবার মানুষ নিয়ে।আসলে মেস জিনিসটা কি সেটাই বুঝতাম না তখন।একটু একটু বড় হয়ে উঠছিলাম,ধ্যান ধারনা বাড়ছিল।সাথে সাথে মেস সম্পর্কে আরো ভালো বুঝতে শুরু করলাম।তবে এখন যেমন বুঝছি,তেমন বোঝা কখনোই বুঝিনি🙂,কারণ এখন আমি নিজেই মেসে থাকি।

এর আগে কখনো মেসে থাকিনি।এবারই প্রথম।মেসে আসার আগে বাবা মা থেকে শুরু করে কম বেশি সবাই অনেক কথা বলেছে তাদের মেসের অভিজ্ঞতা থেকে। শুনেছি এবং মেনে চলার চেষ্টাও করছি।

আমি আমার খাদ্যাভ্যাস নিয়ে যদি বলি তাহলে বলবো,মাছ মাংস ছাড়া এক বেলা খেলেও পরের বেলা খেতে পারবোনা।এখন সেজন্য যে ইয়া বড় বড় মাছের পিছ মাংসের পিছ থাকরে হবে তা না,সানান্য একটু হলেও চলবে বাট থাকতে হবে।মাছ মাংস ছাড়াও কিছু তরকারি ভাল্লাগে,যেমন ডিম দিয়ে এটা সেটার তরকারি বা সবজি এগুলো আরকি।মানে মূল কথা হলো আমিষ লাগবেই।বাসায় কখনো এর অন্যথা হলে আমি খাইতাম না,হয় হোটেলে খেতাম নাহলে খেতামই না।সেজন্য আম্মু সবসময় কিছু না কিছু ব্যবস্থা রাখতোই আমার জন্য।

এখন এক বড় ভাইয়ের বাসায় আছি,মেসই বলা যায়।তো বডার্স কম হওয়ায় অন্য মেসের মতো মিল চালু হয়নি।থাকি মাত্র দুজন।আমি পাশের এক আন্টির কাছে থেকে খাবার নেই।সপ্তাহ খানেক হলো এসেছি।খাওয়ার যে কষ্ট, আল্লাহ আমি বুঝাতএ পারবোনা।বাসায় যদি এমন হতো কিযে করতাম নিজেও জানিনা।আর এখানে না পারি সইতে না পারি বলতে।

এটা মনে হয় গত পর্শুর খাবার।আমি এখনো বুঝতে পারিনি,ভাজিতে কি কি দিয়ে ভাজি করেছিল।জাস্ট চাবায় গেছি🙂।
IMG-20220215-WA0002.jpeg

আচ্ছা,শুধু ডাল দিয়ে ভাত খাওয়া যায়?আমায় সেটাও দিয়েছিল।যদিও খাইনি,পুরোটাই ফেলে দিয়েছিলাম🙂।
IMG-20220216-WA0005.jpg

এগুলো নিয়ে লেখার কোনো ইচ্ছাই ছিলনা।আর আমি লেখার জন্য ছবিও তুলেছিলাম না।এই ছবিগুলো ম্যাসেঞ্জারে তুলে আপুকে দিয়েছিলাম।সেখান থেকেই আবার সেভ করে দিলাম।হয়তো বলবেন,ফ্রি খাচ্ছি। না,১৪ দিনের জন্য ৮০০ টাকা দিয়েছি তাকে।কি আর বলবো,জাস্ট মানুষের বিবেক দেখেন🙂।এতোটা আপোষ করে চলতে হবে,ভাবিনি কখনোই😅।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.21/02/22

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44