আহা!এ যেন অমৃত(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম আমার বাংলা ব্লগবাসী।আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG_20220507_132214.jpg

আমরা যারা কাচা আম লবণ মরিচ দিয়ে খেতে ভালোবাসি,তাদের নিশ্চই এতোক্ষনে অবস্থা খারাপ হয়ে গেছে,তাইনা?
এখন কাচা আম যেখানে সেখানেই পাওয়া যাচ্ছে।কারণ সময়টা এখন কাচা আমেরই।কার কতটা ভালো লাগে জানিনা,তবে আমার কাছে লবণ মরিচ দিয়ে কাচা আম মানে জাস্ট অমৃত।আর আম যদি হয় কাচা-মিঠা তাহলে তো কোনো কথাই নেই।আমি পাকা আম মোটেও খাইনা,তাই আমি কতৃক আমের উপর যত নির্যাতন হয় সব কাচা অবস্থাতেই।ইদের ছুটি শেষ হয়েছে গতকাল।বাসা থেকে মেসে আসার আগেও ২০/২৫ টা চকের মতো কাচা আম খেয়ে এসেছি।এ বছর আর খাওয়া হবে বলে মনে হয়না।কারণ,একদম বাসায় যাবো কুরবানি ইদের ছুটিতে।ওতোদিনে আম থাকবেইনা।
ইদের দিন সকাল বেলা উঠেই সজলকে ডেকে এনে গাছে তুলে দিয়েছিলাম।ও বলতে ভুলেই গেছি,আমাদের বাসার পিছনের দিকে বেশ কয়েকটা আম আর কাঠালের গাছ আছে।আমের গাছগুলোর ভেতর একটা আছে ফজলি আমের গাছ,যে গাছের আমের উপর একমাত্র নির্যাতন আমিই করি।আমি গাছে চড়তে পারিনা জন্য সজলকে গাছে তুলে দিই।শরীরিক গঠনের দিক থেকে রোগা পাতলা হওয়ায় ব্যাটা খুব সহজেই যেকোনো গাছে চড়তে পারে।
সজল আর আমার পাশাপাশি কাচা আমের ভোক্তা হিসেবে এবার আরেকজন বাড়তি সদদ্য ছিল ফুডুল।আম পারা শেষে তিনজনেই ভাগ করে নিয়েছিলাম।

IMG_20220507_132136.jpg

IMG_20220507_132156.jpg

বাবা আগে এসব খেতোনা,বাট হার্ট অ্যাটাকের পর থেকে এসব ফলমূল এতো এতো খায় যা বলার বাহিরে।আম পারা শেষে আম্মু কেটে দেয় আর তারপর আমি,বাবা আম্মু আর ভাই মিলে একসাথেই খাই।বেশ কিছুক্ষন কোয়ালিটি টাইম কাটানো যায় আর মুখে অমৃত চালান করা যায়😑।
IMG_20220506_110151_862.webp

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date. 07/05/22

Sort:  
 2 years ago 

লবণ আর মরিচ দিয়ে এভাবে কাঁচা আম খেতে কার না ভালো লাগে। আমের দিনে যখন থেকে আমি কিছুটা বড় হয় তখন থেকেই সবাই এভাবে আম খাওয়া শুরু করে। আর আমরা তো প্রতিবারই কাঁচা আম খেয়ে থাকি। যা খেতে সত্যিই অসাধারণ লাগে। আপনি সত্যি মুখে পানি এনে দিলেন । যদিও একটু আগে পাকা আম খেয়েছি কিন্তু এটা দেখে আবার কাঁচা আম খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

বাহ,পাকা আমও খেয়েছেন?যদিও আমি মোটেও পাকা আম খাইনা,তবে জেনে ভালো লাগলো।
ধন্যবাদ আপুমণি🥰

 2 years ago 

ভাইয়া আপনি ঠিক বলছেন, কাঁচা আম লবণ ও মরিচ দিয়ে খাওয়ার মজাটাই অন্যরকম। আমি এখনো আম খাইনি। কিন্তু ভাইয়া আপনার কাঁচা আমের সুস্বাদু অমৃত দেখে আমার তো এখন খেতে ইচ্ছা করতেছ। পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

খাননি মানে?😕খেয়ে নিয়েন তাড়াতাড়ি,লোভ যে কেমনে সামাল দেন ভাই😑।

 2 years ago 

আপনার কাছে আমের ফটোগ্রাফি গুলো দেখে আমার তো খুব খেতে ইচ্ছা করছে ভাইয়া। এমনি তেই আছে আমার খুব পছন্দ। এটা অবশ্য ঠিক হার্টঅ্যাটাক এরপর আমি দেখেছি অনেক মানুষ ফলমূল খেতে খুব পছন্দ করে। যাক ভালই হয়েছে আপনি পরিবারের সবাইকে একসাথে নিয়ে কাঁচা আম খেয়েছেন খুব সুন্দর একটা মুহূর্ত কাটিয়েছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

কেউ থেকে শেখে আবার কেউ ঠেকে শেখে।হার্টের পেশেন্টরা বোধয় ঠেকেই শেখে ফলমূল খাওয়া😂।ভালোবাসা নিয়েন🥰

 2 years ago 

এমন ছবি দিয়েছেন দেখেই তো জিভে পানি এসে গেলো। আম যদি অতিরিক্ত টক না হয় তাহলে এইভাবে লবণ এবং মরিচের গুঁড়া দিয়ে খেতে অসাধারণ লাগে। যদিও দাতে কিছুটা সমস্যা হয়। তার পরেও এই খাবার পেলে লোভ সামলানো দায়। পরিবারের সবাই মিলে এই ধরনের খাবার খাওয়ার একটি আলাদা আনন্দ আছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছবিগুলো আবার দেখে আমার নিজের জিভেও পানি চলে এসেছে ভাই🙂
ধন্যবাদ আপনাকেও এতো সুন্দর মন্তব্যের জন্য,😊

 2 years ago 

এগুলো তো মানা যায়না ভাই এভাবে আমাদের দেখিয়ে দেখিয়ে খাইলেন। এ কিন্তু ঠিক হচ্ছেনা৷ আমার বাসায় পার্সেল করুন জলদি। নাহলে কিন্তু খবর আছে বলে দিলাম। ছবি গুলো দেখে জিভে জল এসে গেলো।

 2 years ago 

এরে,এবার আমার কি হবে!!সব যে খেয়ে ফেলেছি😐।

 2 years ago 

কি জিনিস দেহাইলেন ভাই জিবে থেকে জল আর সরবে না মনে হচ্ছে এভাবে একা খেতে নাই এগুলো।😁😁😁

খুব লোভ লাগছে ভাই দারুন হয়েছে আপনার আম মাখানো।

 2 years ago 

এহে,রাহা নেহি যাতা?😂
গাছ থেকে টুক করে পেরে লবণ মরিচ দিয়ে মাখায়া খেয়ে নিয়েন😗

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন ভাইয়া, কাচা আম লবন ও মরিচ দিয়ে মেখে খাওয়ার মজাই আলাদা। আজকে আমরাও বাসায় কাঁচা আম ভর্তা করে খেয়েছি। খাওয়ার আগে দেখলেই জিভে জল চলে আসে। ধন্যবাদ ভাইয়া আপনাকে এত সুন্দর কাঁচা আম মাখা শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আসলেই এই জিনিসগুলো দেখলে জিভ যেন আপনাআপনি জল ঝরায়।ধন্যবাদ সুচিন্তিত মন্তব্য করার জন্য 🥰

 2 years ago 

ওয়াও ভাই কাঁচা আম দেখে তো লোভ লাগিয়ে দিলেন, হালকা টক আম গুলো এভাবে লবণ ও ঝাল মাখিয়ে খেতে দারুন লাগে, আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে আপনি গাছের সেই মাথায় উঠে ছবির ফ্রেমে বন্দী করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে শুভেচ্ছা ও শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

ওকে বললাম যে,তুই গাছেই থাক দুই একটা ছবি তুলি।কথা শুনে দেখি ব্যাটাও ভালোই পোজ দিলো😂।

 2 years ago 

এটা মোটেও ঠিক না সবাইকে এভাবে লোভ দেখিয়ে খাওয়াটা কি ভালো দেখায় বলেন...?😃😃 একদিন আমাদের দাওয়াত করেন। আপনার এই রেসিপিটি দেখে জিভে জল এসে যাচ্ছে ভাইয়া দেখে মনে হচ্ছে দৌড় দিয়ে যে খেয়ে আসি। এত মজাদার একটি লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

না না এটা তো ঠিক না😒,লোভ লাগাবেন কেন?ঠিকানা দিয়েন,আম পার্সেল করবোনি,😊

 2 years ago 

কাঁচা আমের সাথে হালকা লবন মিশিয়ে খেলে বেশ মজাদার লাগে ।আপনার ছুটি শেষ হওয়ার আগ মুহূর্তে কাঁচা আমের স্বাদ গ্রহণ করেছেন সত্যিই এটা অসাধারণ ।আমরা সকলেই কাঁচা আমের ঝাল টক মিষ্টি স্বাদ গ্রহণ করেছি যা খুবই অসাধারণ লাগে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এতো সুন্দর মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ ভাইয়া 🌸

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60748.61
ETH 2912.73
USDT 1.00
SBD 2.36