আমি একটু খুতখুতে স্বভাবের(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,এবিবি বাসী আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।


IMG_20220726_063120.jpg

বাসায় আমার রুমে ফ্রিজ রাখা আছে।তো ফ্রিজের সাথে জড়িত চাহিদা মেটানোর জন্যই সবাই আমার রুমে ঢোকে।এছাড়া আমার রুমে কেউ ঢোকেনা, মানে আমি নিষেধই করে এসেছি যে আমি যখন থাকবোনা তখনো যেন আমার রুমে কেউ না ঢোকে।
লাস্টবার বাসায় গিয়ে যখন রুমে ঢুকেছিলাম,পড়ার টেবিলের পাশে রাখা কর্ণারের উপরের ফুলদানিগুলোর দিকে চোখ পড়েছিল।দেখলাম,ময়লার আস্তরণে ফুলগুলোর রঙই পালটে গিয়েছিল। সত্যি কথা বলতে, মানুষ হিসেবে আমি একটু খুতখুতে।অপরিষ্কার জিনিসটা আমার পছন্দ না এবং নিজের কাজটা নিজে করতেই স্বাচ্ছন্দ্যবোধ করি।ব্যাগটা রেখেই আগে ফুলদানিগুলো পরিষ্কারে লেগে পরেছিলাম।

সবগুলো গাছ থেকে ফুল পাতা সব খুলে ফেলেছিলাম।তারপর সেগুলো সিংকের ভেতর পানি আটকিয়ে নিয়ে একদম ভালোভাবে পরিষ্কার করে শুকিয়ে তারপর আবার যে যে ফুলদানির ফুল পাতা সেগুলোতে লাগিয়েছিলাম।

IMG_20220726_063307.jpg

ধুয়ে লাগানোর পর সত্যি স্বীকার করতে গেলে একদম নতুন লাগছিলো।জায়গাটুকুর চেহারাই পালেট গিয়েছিল।
আমি ফুলগুলোকে জাস্ট উদাহরণ হিসেবে বলছি।আসলে মোটামুটি সব বিষয়েই আমি এমন।এলোমেলো ভাবটাই কেনজানি আমি নিতে পারিনা।সবসময় পরিষ্কার থাকবো।নিজের কাছেও ভালো লাগবে আর বাকি দশজনের কাছেও ভালো লাগবে।মাঝে মাঝে এর ওর কাছে হয়তো বকা খাই এই স্বভাবের জন্য তবে আমি আমার এই স্বাভাবে কখনোই চেইঞ্জ আনতে পারবো না।
আপনি যেখানটায় থাকেন,বেশিরভাগ সময় কাটান দিনশেষে যখন সেই জায়গাটা সুন্দর সাজানো গোছানো দেখেন তখন কিন্তু আপনা আপনিই একটা ভালো লাগা কাজ করে এবং সেই জায়গাটায় সময় কাটিয়েও শান্তি পাওয়া যায়।
IMG_20220726_064225.jpg

সবসময় চেষ্টা করবেন যতটা সম্ভব পরিষ্কার থাকার।এটা আপনার জন্য অবশ্যই ক্ষতির কারণ হবেনা।বরং একটু ভালোই করবে আপনার।

©farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.26/07/22

Sort:  
 2 years ago 

আমাদের সকলেরই উচিত আপনার মত খুঁতখুঁতে হওয়া অপরিষ্কার কিছু দেখলে তা পরিষ্কার করার চেষ্টা করা। অপরিষ্কার জিনিসপত্রের জন্য আমাদের অনেক রকম অসুস্থতা হতে পারে। আমি তো বেশিরভাগ সময় ও হালকা ধুলোবালু দেখলে তা পরিষ্কার করে ফেলি। খুবই ভালো লাগলো আপনার আজকের এই পোস্ট দেখে।

 2 years ago 

জেনে ভালো লাগলো আপু😊
ভালোবাসা নিয়েন🖤

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58665.81
ETH 3153.57
USDT 1.00
SBD 2.44