দিনশেষে আপন বলতে কেবোল মা-বাবাই(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

থাকি তো মেসে।আর মেসে থাকার অভিজ্ঞতা আমার এবারই প্রথম।তো মেসে থাকতে গেলে একটা ছেলের কোন জিনিসটা কখন লাগে বা না লাগে তা প্রথম অবস্থায় বোঝা বোধয় মুশকিলই।
বাসা থেকে যেদিন প্রথম মেসে আসি,সেদিন বেশ অনেককিছুই এনেছিলাম যেগুলো লাগার মতো।তবুও দিন যাচ্ছে আর এটা সেটা লাগবে বলে মনে হচ্ছে।যেগুলো নিজে ম্যানেজ করে নিতে পারি সেগুলো নিয়ে তো কোনো সমস্যা নেই কিন্তু যেগুলো পারিনি সেগুলো বেশ অনেকদিন ধরেই লিস্টে ছিল।তোশকের উপর দেওয়ার জন্য নতুন চাদর,গায়ে দেওয়ার জন্য কাথা,পড়ার টেবিলের জন্য একটা র‍্যাক্সিন সহ আরো দুই একটা জিনিস লাগতো।

IMG_20220517_182337.jpg

আমার খালাতো বোনের স্বামী মানে আমার দুলাভাই বগুড়া বিটাকে চাকরি করেন।প্রতিদিন সকাল ৮ টার ভেতর তিনি আমাদের ওখান থেকে বগুড়াতে আসেন।তো তার দ্বারাই আম্মু আমার জন্য চাদর,কাথা,র‍্যাক্সিন এগুলো পাঠিয়েছিল গতকাল।শুধু এগুলোই না,আমি ভালোবাসি বলে কাচা আম আর লিচুও পাঠিয়েছিল।

ভাইয়া,বগুড়ায় আসার পর আমায় ফোন করে তার অফিসে ডেকেছিল জিনিসগুলো নিয়ে আসার জন্য।দুপুরে গোসল-খাওয়া সেরে আমি ভাইয়ার অফিসে গিয়েছিলাম ওগুলো আনতে।
IMG20220516141947.jpg

অফিস থেকে মেসে ঢুকতেই আমার আগে রুমমেটরই আমার ব্যাগ খোলা নিয়ে পারাপারি।ব্যাগ খুলেই লিচু আর আম বের করে নিয়ে খাওয়া শুরু করেছিল😂।ওকে ওগুলো দিয়ে আমি চাদরটা পেরেছিলাম।তো লম্বায় একটু ছোট হয়েছিল চাদরটা।তবে খুব একটা বোঝা যাচ্ছেনা।
IMG20220516194850.jpg

আম একটা আর লিচু আমার কপালে জাস্ট তিনটে করে পরেছিল🙂।বাকিগুলো ওরা চারজন ভাগ করে নিয়েছিল।
IMG20220514104830.jpg

IMG20220516195723.jpg

ইদের ছুটি শেষে আসার সময় আমার ইয়ারফোন আর কয়টা লেকচার শিট ফেলে এসেছিলাম।আম্মু আমায় সেগুলো দিতেই ভুলে গেছে🤦‍♂️।যাইহোক,আপাতত এগুলো দিয়েই বেশ চলবে।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.17/05/22

Sort:  
 2 years ago 

আপনার কথা শুনে বুঝতে পারছি, নীড় হারা পাখির মত আপনি নতুন একটি জায়গায় এসে পড়েছে। এখন আপনাকে এই পরিবেশের সাথে খাপ খাইয়ে চলতে হবে। তবে এটা ঠিক বলেছেন দিনশেষে মা বাবা ছাড়া আর কেউ নেই। তবে ম্যাচে এসেছেন মানেই নতুন জীবনে পা দিয়েছেন। এখান থেকে অনেক কিছু শিখতে পারবেন। অনেক কিছু উপলব্ধি করতে পারবেন। আমাদের সাথে আপনার মেছে আসার গল্প টা খুব সুন্দর করে শেয়ার করেছেন। আশা করি আপনার থেকে আরও সুন্দর সুন্দর গল্প পাব, শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

মা-বাবার থেকে আপন কেউ হয়না। ভালো খারাপ সব সময় মা বাবা পাশে থাকে। খুবই সুন্দর একটি পোস্ট করেছেন আপনি পড়ে খুবই ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি ভাই ঠিক বলেছেন বাবা মা ছাড়া পৃথিবীতে আপন কেউ হয় না। আপনার মা থাকাতেই মনে করে আপনার জন্য লিচু আম পাঠিয়েছে। তা না হলে অন্য কারো মনেই থাকতো না। মেসে একসাথে থাকলে বন্ধুবান্ধব বাড়ি থেকে আসা ব্যগের দায়িত্ব বেশি পালন করে 😁। আমি যখন ইন্টারে পরীক্ষা দিচ্ছিলাম তখন আমি আর আমার এক ফ্রেন্ড একসাথে ছিলাম। তখন আমার বান্ধবী আমার ব্যাগ সব সময় চেক করতো যে খাবার কিছু আছে কিনা। আমিও সেম। তবে বেশ মজার দিন কেটে ছিল।

 2 years ago 

অতীব সত্য কথা বলেছেন ভাই, মা বাবার চাইতে আপন আর কেউ নেই। সুখ- দুঃখ, বিপদ-আপদ এবং ভালো-মন্দ সবকিছু মা-বাবাই বেশি বোঝেন। এবং কোন লোভ লালসা স্বার্থ ছাড়াই অন্ধভাবে ভালোবাসেন। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন সবসময়।

 2 years ago 

আপনার পোস্ট পড়ে খুব ভালো লাগলো খুবই অসাধারণ ভাবে আপনার অনুভূতি উপস্থাপন করেছেন। আসলে বাবা-মার মতোন কেউ হয় না। পৃথিবীর সবচেয়ে আপন হল বাবা-মা। সুখ দুঃখে বিপদে-আপদে সবসময় পাশে থাকে। এত অসাধারন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

একদম ঠিক বলেছেন ভাই মা-বাবার থেকে আপন কেউ হয়না। ভালো খারাপ সব সময় মা বাবা পাশে থাকে এটাই হচ্ছে আমাদের শ্রেষ্ঠ পাওয়া। খুবই সুন্দর একটি পোস্ট করেছেন আপনি পড়ে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

পৃথিবীতে মা বাবা ছাড়া দুঃখ কষ্ট বোঝার মতো কেউ থাকেনা। পৃথিবীতে যার মা বাবা আছে সে অনেক ভাগ্যবান। আর যার মা-বাবা নেই সে বুঝে মা-বাবা কত কষ্টের এবং দুঃখের। সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন নিজের পরিবার ছাড়া আর আপন কেউ নেই, হঠাৎ করেই অন্য একটি পরিবেশে চলে গেলে খুব খারাপ লাগে, নিজের পরিবারকে ছেড়ে দূরে কোথাও কারোই মন টিকে না।

 2 years ago 

আসলে ভাই আপনি কিন্তু এটা একদম ঠিক বলেছেন যে মা-বাবার চাইতে কিন্তু আপন কেউ আসলেই পৃথিবীতে থাকে না। তারা আমাদের কষ্ট গুলো খুব সহজেই বুঝতে পারেন। আপনার মা-বাবা আপনার জন্য খুব অনায়াসেই আপনার মনের চাওয়া গুলো বুঝে এগুলো কিন্তু পাঠিয়ে দিয়েছেন। ধন্যবাদ আপনাকে সেই মুহূর্তগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46