পাগল হতে যাচ্ছি!(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

প্যারা,পিছু ছাড়ছেই না।ক্রমাগত বেড়েই চলেছে।যতই কাটিয়ে ওঠার চেষ্টা করছি পুষ্পার মতো করে ততই বলছে, মে পিছ ছাড়ুঙ্গা নেহি সালা।ফ্যামিলি প্রবলেম তো থাকেই,সাথে নতুন জায়গায় এসেছি,পড়াশুনা এলোমেলো হয়ে আছে,আবার মাঝে মাঝে নিজের ফিউচার নিয়ে ভাবলে সে যে কোন আধারে হারিয়ে যাই আল্লাহ পাক জানে😑।

এবার আমি ইন্টার ফার্স্ট ইয়ারে।আর এখানে যারা আছেন,তার ৯০ ভাগই আমার সিনিয়র।তো স্বাভাবিকভাবেই আপনারা এই বয়সটা পার করে গেছেন।নতুন জায়গায় এসে মোটামুটি সেট হয়ে গেছি।ঘর দোয়ার সাজায় ফেলছি প্রায়।কলেজ শুরু হলো আজ থেকে।তাই কোনো বই কিনছিলাম না।গতকাল সেই বইগুলো কিনেছি।

IMG20220303123819.jpg

IMG20220303123814.jpg

বই যদিও কিনেছি গতকাল,তবে প্রাইভেটে অনেক আগে থেকেই পড়াচ্ছিলো বই গুলো থেকে।নাইন-টেনে খুব একটা কঠিন মনে হয়নি।ভাই রে ভাই,এখন মনে হচ্ছে নতুন একটা গ্রহে ঢুকে পড়ছি আর সব ভাষাগুলো অচেনা।নাইন টেনে বায়োলজি বই এ যে শব্দগুলো পড়ে আসছি,আল্লাহর ওয়াস্তে কোনো শব্দ এই বই গুলোতে খুজে পাইনা🙂।এক রুই মাছ নিয়ে কত কথা আল্লাহ😐।নারি ভূরি টেনে হিছরে বের করে ফেলছে🙂।

আবার, ফিজিক্সের কথা তো বলাই দায়🙂।গতকাল আমার ফেইসবুক আইডিতে একটা মিমস শেয়ার করেছিলা যেটা ছিল এমন,
ভাই আমি পাগল হতে চাই,কি করবো?তো লোকটা একাদশ দ্বাদশের ফিজিক্স বই দিয়ে বললো এটা পড়।

সময়ও আমাদের দুই বছর না।বড়জোর আর ১ বছরের মতো সময় পাবো হয়তো।এতো বড় সিলেবাস কেমনে কি হবে!!ভাবলেই হাত পা ঠান্ডা হয়ে আসে🙂।কেবল শুরু হচ্ছে পড়া,তাতেই মাথা চক্কর দিয়ে উঠছে🙃।সকালে ৮ টায় প্রাইভেট শুরু হয়,৯ টা পর্যন্ত চলে।তারপর মেসে এসে খেয়ে যাই কলেজে।১০ টা থেকে ২ঃ১০ পর্যন্ত চলে কলেজ।এসে গোসল সেরে দুপুরের খাবার খাই।তারপর একটু রেস্ট নিয়ে আবার প্রাইভেটে যাই🙂।বাসায় আসতে আসতে ৭ টার মতো বাজে।তারপর রাতের খাবার খেয়ে আবার প্রাইভেট কলেজের পড়া পড়তে হয়🙂।সময় লাগবেনা আর বেশি,খুব শীঘ্রই পাবনা যেতে হবে আমায়✌️।দোয়া রাখিয়েন যেন সময়টা তাড়াতাড়ি আসে🙂।

নাইন টেনেও শুরুর দিকে এমন হইছিলো।আল্লাহর রহমতে পরে সহজ হয়ে গিয়েছিল।ইনশাল্লাহ এমনটা এবারো হবে।

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.06/03/22

Sort:  
 3 years ago 

সাইন্স মানেই পেরা ভাইয়া। বিশেষ করে এই ইন্টারমিডিয়েট এর পড়া এক সমুদ্র সমান। অনেক বেশি পড়তে হয় এই সময় টাতে। তবে প্রথম দিকে এমনটা লাগবে। আস্তে আস্তে যখন পড়া গুলো বুঝে যাবেন এতো প্রবলেম হবে না আসা করি। কারণ আমিও এমন ভয় পেয়েছিলাম এখন আপাতত অনেকটা সহজ মনে হচ্ছে। আর সময় অনুযায়ী আপনাদের সিলেবাস টা বড়। তাই প্রথম থেকেই পড়া শুরু করেন ভালোভাবে। ইনশাআল্লাহ ভালো কিছু করতে পারবেন। শুভ কামনা রইলো ভাইয়া।

 3 years ago 

হুম আপু,প্রথম তো তাই অনেকটা ভীত হয়ে গেছি।
দোয়া রাখবেন ইনশাআল্লাহ আপনার মতো আমিও ভীতি কেটে উঠতে পারবো।ভালোবাসা নিয়েন😇😊

 3 years ago 

হা হা,পড়ে মজা পেলাম।ভয় পেলে চলবে না।সব কিছু মজার ছলে নিলেই হয়ে যাবে।আমার তো মনে হয় ফিজিক্সের তো ক্যামেস্ট্রি এর তুলনায় সোজা।কেমিস্ট্রির বিক্রিয়া গুলো এত কঠিন লাগে।জারন বিজারনের অংকগুলো অনেক কঠিন লাগতো।ভালো ছিলো। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার কাছে কেমিস্ট্রিটাই একটু সহজ লাগে😑ফিজিক্স দুই চোখের বিষ।অংক জিনিসটাই বিরক্তিকর।
যাইহোক,ধন্যবাদ আপনাকেও😊

 3 years ago 

আপনার পোস্টটা আসলে মজাদার ছিল ভাই। বিশেষ করে রুই মাছ নিয়ে দারুণ কথা বলেছেন 😇। আসলেই নাইনের জীববিজ্ঞান বই কিছুটা সহজ হলেও ইন্টার লেভেলে উঠে এগুলো সত্যি অনেক কঠিন হয়ে যায় তবে আমাদের ধৈর্য ধরে পড়াশোনা চালিয়ে যাওয়া উচিত । যাইহোক আপনি অনেক সুন্দর একটি পোস্ট করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

একদিন দেখা হলে দুই ভাই মিলে রুই মাছ নিয়ে গবেষণা করবোনি😁।নতুন নতুন তত্ত্ব আবিষ্কার করতে হবে😆।
ধন্যবাদ আপনাকে🥰

 3 years ago 

এই সময়টাতে নিজেকে একটি নির্দিষ্ট লক্ষ্যতে ধরে রাখা অনেক কঠিন কাজ। আমার এক স‍্যার বলেন তোমরা এসএসসিতে শুধু পুকুর দেখেছ কিন্তু এখন তোমরা সাগরে এসে নেমেছ। যাইহোক বিশ্বাস হারাবেন না লক্ষ্য ঠিক রেখে এগিয়ে যান সব ঠিক হয়ে যাবে। এই সময়টা কিছুটা এলোমেলো কাটবেই।।

 3 years ago 

অনেকটা সাহস পেলাম ভাই🖤ইনশাল্লাহ লক্ষ্যে পৌছাইতে সক্ষম হবো☺️
দোয়া রাখবেন,ধন্যবাদ আপনাকে🥰

 3 years ago 

হি হি হি হি🤣 ভাইয়া আপনার পোস্ট টা পড়ে খুব হাসি পাচ্ছে আমার। ভাইয়া আমি জানি কতো কষ্ট আমিও পাড় করে এসেছি এই গ্রহের পড়া গুলো। ভাইয়া প্রাইবেট পড়ের আর যাই করেন ভালো করে মন দিয়ে পড়বেন। না হয় কখনো বুঝতে পারবেন না। আরেকটা বুদ্ধি শিখিয়ে দিচ্ছি আমি যেই ভাবে মুখস্থ রাখতাম। আমি বইয়ে পড়ার সাথে আমি আমার গল্প মনে করে পড়তাম। তারপর খুব সহজেই মাথায় ঢুকে যেত।ধন্যবাদ ভাইয়া,আপনার জন্য অনেক দুআ ও শুভকামনা রইল।

 3 years ago 

এটা কিন্তু একদম ঠিক বলেছেন,একেক জন একেক ভাবে পড়া আয়ত্ত করে।যেমন আপনি গল্পের মাধ্যমে, আবার কেউ কবিতার মাধ্যমে কেউ সিনেমার চরিত্র দিয়ে।
যাইহোক খুব ভালো লাগলো আপনার কথা গুলো।ভালোবাসা নিয়েন🥰

 3 years ago 

পড়াশোনা জীবনের জন্য অনেক প্যারা সেটা ধৈর্য সহকারে পড়তে হবে। তাছাড়া আপনি সায়েন্সের স্টুডেন্ট আপনার জন্য খুবই কষ্টসাধ্য হবে। এসএসসির সাইন্স থেকে ইন্টারমিডিয়েটের সাইন্স অনেক পার্থক্য। আমিও একজন সাইন্সের স্টুডেন্ট পড়তে পড়তে অনেক প্যারা লাগতো। যেটা আপনি এখন বুঝতে পারছেন। পড়ার টেবিলের সময় ব্যয় করুন সবকিছু সহজ হয়ে যাবে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

তেমন চেষ্টাই করছি ভাই,যতটা সম্ভব আমি আমার পড়ার টেবিলেই সময় ব্যয় করছি।আল্লাহ ভরসা এখন😊
দোয়া রাখবেন 🥰

আমার মতে জীবনের সবচেয়ে যদি কোনো কঠিন কাজ থাকে তাহলে পড়ালেখা করা। এর মত কঠিন কাজ আর পৃথিবীতে নাই। জীবন শেষ হয়ে যাবে কিন্তু পড়ালেখা কখনোই শেষ হবেনা। চেষ্টা করেন সাফল্য অবশ্যই পাবেন।

 3 years ago 

ইনশাআল্লাহ ভাই,সফলতা আসবে😊

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56677.48
ETH 2329.02
USDT 1.00
SBD 2.36