২৫ এ পেটপুজো (১০% টু শাই-ফক্স)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,


আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG_20230103_153939.jpg

শুধু খাওয়া আর ঘুমের মধ্যে দিয়ে যদি দুনিয়া চলতো তাহলে বোধয় আমার থেকে বেশি খুশি কেউ হতোনা।আর দুনিয়া না চলুক,বাবা মা যদি অন্তত বলে এই দুটো কাজ করলেই হবে তোর।আর কিচ্ছু করতে হবেনা,খুশির চোটে লাফ দিয়ে মঙ্গলে চলে যেতাম।

IMG20221226165733.jpg

মেসের পাশেই একটা দোকান আছে যেখানে প্যাটিস আর বারগার এই দুইটা আইটেমই পাওয়া যায়।বারগারের কথা শুনে আবার আহামরি কিছু ভাবার দরকার নেই,পাড়ার স্থানীয় বার্গার বলতে যা বোঝায় আরকি!দুটো বান রুটির ভেতর একটা করে চিকেন ফ্রাই দেয়া থাকে।
প্রতিটা বার্গার বিক্রি হয় ১৫ টাকায় আর প্যাটিস ১০ টাকায়।

IMG20221226165746.jpg

কিছুদিন আগে অব্দিও ওই দোকানে দেখতাম এগুলো বিক্রি করতে।কিন্তু কোনোদিন খাইনি এই ভেবে যে কেমন লাগে না লাগে!
তবে একদিন কোনো এক সূত্রে খাওয়া পরেছিল।বিশ্বাস করবেন না,এতোটা স্বাদ লেগেছিল যা বলার মতো না।তারপর থেকে বলা চলে নিয়মিত খাওয়া পরে।
এই ধরনের মুখরোচক খাবারের একটা সমস্যা হলো,একটা দুইটা খেয়ে তৃপ্তি পাওয়া যায়না।

IMG20221226165921.jpg

আজ বিকেলেও প্রাইভেট থেকে আসার সময় অবশ্য আমি আর সুমন একটা করে পেটিস আরেকটা করে বার্গার খেয়ে এসেছিলাম।
একটা বার্গার,একটা প্যাটিস আর সাথে এক গ্লাস পানি খেলে পেটটা মোটামুটি ভরে যায়😁।

মাঝে মাঝে এমন ব্যবসায়ীদের চুক্তি করতে মন চায়।আমি আমার ইচ্ছামতো খেতে থাকবো কিন্তু কোনো পয়সা নিবেনা তারা🤣।আমি যে এমন কারো ঘরে জন্মাইনি,অনেক ভালো হয়েছে।নাহলে বেচার থেকে আমার পেটেই বেশি যেত😁।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9GYkLeJnew7bGkZMcQhpUsb9FKBp1Ac9v1VQQgvoikPF8KRCLkW3TPkop1QH...aicMu5N5hPSsE87ct6mzz7fQ271o8NPBM8pSEAcds1Tmns2b9sX7TtXE4zLQjaGRSbaXRGBXjo96fgMESbU8aYA9nyP591uLxXs7AUaBc6WbX6b8xxv23NGgw8.png

আমি যতদূর জানি তাতে প্রায় সবারই এই খাবারগুলোর প্রতি দূর্বলতা আছে।তবে মুখরোচক হলেও এগুলো অস্বাস্থ্যকর।খাওয়ার সময় কন্ট্রোল করবেন নিজেকে,যেটা আমি নিজেই করিনা।

সবার প্রতি অকৃত্রিম ভালোবাসা জানিয়ে বিদায় নিচ্ছি,

🌼আল্লাহ হাফেজ।🌼

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.03/01/23

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

Sort:  
 2 years ago 

আপনি আর আমি আজ একসাথেই পোস্ট শেয়ার করলাম।খুব ভালো, মিলে গেলো। আপনি ঘুম আর খাওয়া নিয়ে জীবনটা চালাতে চান? 😂 কি আমার ইচ্ছা রে। এমন ইচ্ছা পরিহার করাই মংগল। মেসের পাশে দোকানটিতে এত কম টাকায় ভালোই বার্গার ও পেটিস পাওয়া যায়। তবে স্বাস্থ্য সম্মত কতটা সেটাই ভাবনার বিষয়। যারা দূরে মা- বাবা ছেড়ে লেখাপড়ার জন্য থাকে তাদের জন্য আমার খুব মায়া হয়।আমার অনেক টাকা হলে স্বাস্থ্য সম্মত খাবারের ছাত্র হোস্টেল করতাম। কম টাকা বা অনেক ক্ষেত্রে বিনা টাকায় খাবার বিতরন করতাম। আমিন। যাক বাইরের খাবার কম খাওয়াই ভাল। ভাল থাকবেন।

 2 years ago 

এতো মিল দেখেই তো আমি আপনার বিগ পাংখা😁।
আপনার ইচ্ছার কথা জেনে আসলেই অনেক ভালো লাগলো,পরিকল্পনাটা দারুণ।

 2 years ago 

দুনিয়াতে যদি খাওয়া আর ঘুম যাওয়া হয় তাহলে বাকি কাজগুলো কে সম্পন্ন করবে।তবে বার্গারের দাম ১৫ টাকা মানে আমার কাছে খুব কম মনে হয়েছে।একটা বার্গার একটা পেটিস এক গ্লাস পানি ঠিক বলছেন এগুলো খেলে তো চলে যাবে দিন পুরো।খাওয়া দাওয়া বেশ জমিয়ে করতে পারলে ভালই বুঝা যাচ্ছে।

 2 years ago 

এলাকার বার্গার বললাম না,সে হিসেবে দাম ঠিকই আছে আমার মনে হয়।
ধন্যবাদ আপু🥰।

 2 years ago 

শুধু খাওয়া আর ঘুমের মধ্যে দিয়ে যদি দুনিয়া চলতো তাহলে বোধয় আমার থেকে বেশি খুশি কেউ হতোনা।

শুধু আপনি নয়, সবাই বোধহয় খুশি হতো।কিন্তু খেতে গেলে কাজ তো করতেই হবে এটাই নিয়ম।আমার ঘুমাতে খুব ভালো লাগে।আপনার খাবারটি বেশ মজাদার ছিল তাছাড়া আপনি খেয়ে তৃপ্তি পেয়েছেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হ্যাঁ আপু,কাজ ছাড়া তো জীবন চলবেই না।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

খাওয়া আর ঘুম ছাড়া অন্য কোনো কাজ নেই , এমন কাজ পেলে দুনিয়ার প্রায় সবাই খুশি হতো ৷ যাই হোক মেসের পাশের দোকানের প্যাটিস আর বারগার খেয়ে তো ভালোই লোভে পড়েছেন ৷ এখন প্রায় সেই খাবার খাচ্ছেন জেনে ভালো লাগলো ৷ আসলেই এ ধরনের মুখরোচক খাবার একটা দুইটা খেয়ে তৃপ্তি পাওয়া যায়না ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য 🥰।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62720.27
ETH 2447.07
USDT 1.00
SBD 2.64