দুঃসময়ে আপন-পর চেনা যায়

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

শুভ সকাল।আশা করছি সবাই ভালো আছেন।মানসিকভাবে আমি খুব একটা ভালো নেই।কারণ,আপনারা জানেনই আমার পরিবারের সবাই অসুস্থ।বাবা একটু সুস্থ হলেও আম্মুর অবস্থার কোনো উন্নতিই হয়নি।
পরিবারের সদস্য সংখ্যা ৪ জন।আমি,বাবা, আম্মু আর আমার ছোট ভাই।তিন পুরুষ আর এক নারীর সংসার।সুতরাং কোনো কারণে যদি সেই নারীই অসুস্থ হয়ে পড়ে তাহলে তার কাজের প্রক্সি দেয়ার মতো কেউ নেই।কিছু কিছু কাজ করতে পারলেও রান্নার কাজে একদমই গোল্লা,হোক আমি বা হোক আমার বাবা।
গতকাল রাতে আম্মুর অসুখ খুব বেশি ছিল।সারারাত ঘুমাইতে পারেনি।সকালে রান্নাও করতে পারেনি।সকালের খাবার তাই হোটেল থেকেই খেতে হইছিল।কিছুক্ষন পর অর্থাৎ ৯/১০ টা নাগাদ বড় নানি যখন শুনলো যে রান্না হয়নি নানি বলেছিল যে আমি রান্না করে দিচ্ছি। তোর ছেলেকে বলিস নিয়ে যেতে।তারপর রাতের ওদিক আবার শুভ ভাইয়ার মা মানে আমার ফুফু দুধ,কালাইয়ের তরকারি সহ আরো কিছু ফলমূল এনেছিলেন।
রান্না হলে বেলা ৩ টা নাগাদ নানি ফোন করে জানাইছিলেন যে রান্না হয়েছে।কিছুক্ষন পর আমি নিয়ে এসেছিলাম।বাসায় এসে দেখি মুরগির মাংস, রুই মাছের দো-পেয়াজি,ছোট মাছের চরচরি,আলু-করলা ভাজি রান্না করে দিয়েছে।
IMG20210917172632.jpg
আমাদের তিনজন ভাড়াটিয়া আছে।যাদের যেকোনো কাজেই আমরা সাহায্য করি।ভাড়াটিয়া ছাড়াও পাশের আরো দুই-তিনটা পরিবার আছে যারা আমাদের বাসাতেই অধিকাংশ সময় কাটায়।আম্মুর যেদিন থেকে অসুখ সেদিন থেকে না আছে ভাড়াটিয়ার দেখা না আছে তাদের দেখা।সব দুধের মাছি।এসব নিয়ে ভাবলেও খুব খারাপ লাগে।তবে যাইহোক,দিনশেষে তারা আমাদের আপন নয়।তাদের থেকে কিছু আশা করা বোকামি ছাড়া কিছু না।
যাইহোক,আল্লাহ তায়ালা ভালো রাখুক সবাইকে।হাসি খুশি রাখুন প্রতিটা পরিবারকে।ভালো করুক এসময় আমাদের পাশে যারা দাড়িয়েছেন তাদের সবারই।

Cc.@farhantanvir
shot on. Oppo f19 pro
location
date. 18/09/21

Sort:  
 3 years ago 

আপনার পরিবার ও আপনার মায়ের জন্য অনেক দোয়া রইলো।উনি আগের মতো আবার সুস্থ হয়ে উঠেন সেই কামনায় করি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ দিদি❤️

 3 years ago 

আপনার মায়ের জন্য দোয়া রইলো তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন, ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আমিন❣️

 3 years ago 

একজন ভালো প্রতিবেশি ভাগ‍্যের ব‍্যাপার। আপনার প্রতিবেশীদের আচরণ আমাকেই হতাশ করেছে। এবং আশা করি আল্লাহ আপনার মা কে দ্রুত সুস্থ‍্য করে দেবেন।

ছোট মাছের চরচটি
এটা মনে হয় চরচরি হবে। এটা অনিচ্ছাকৃত ভূল আমি জানি। এই রকম ভূল হতেই পারে।
 3 years ago 

ধন্যবাদ ভাইয়া আর আমাদের এদিকে আমরা চরচটিই বলে থাকি তো তাই লিখছিলাম।
যেহেতু বললেন তাহোলে ঠিক করে নেওয়া আমার দায়িত্ব❤️☺️

 3 years ago 

আপনার পরিবারের জন্য দোয়া রইলো।প্রতিবেশীর জন্য খুব খারাপ লাগলো,আমাদের গ্রামে এমনটা নেই সবাই সবার বিপদে এগিয়ে আসে।

 3 years ago 

আশা করি প্রতিটা সময়ই আপনার প্রতিবেশীরা আপনাদের পাশে থাকুক।💙

 3 years ago 

সত্যি ভাই খুব কষ্ট পেলাম। আপনার এই দুঃসময়ে পাশে থাকতে পারলাম না কোন উপকারে আসতে পারলাম না শুধু বন্ধু মাত্রই রয়ে গেলাম। আপনার পরিবারের দ্রুত সুস্থতা কামনা করছি এবং আপনার মায়ের জন্য অনেক অনেক দোয়া রইল আল্লাহ যেন উনাকে তাড়াতাড়ি সুস্থ করে দেন। আর আপনার পরিবারে শান্তি ফিরে আসুক এটাই কামনা করি। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই,ভালোবাসা নিয়েন❣️

 3 years ago 

ফিআমানিল্লাহ আপনার বাবা-মা তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠো এটাই কামনা করি। যাইহোক আপনার পোস্টে অনেক মর্মান্তিক ছিল শুনে খুব খারাপ লাগলো। তবে এই রকম পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ।

 3 years ago 

স্বাগতম ☺️

আল্লাহর কাছে দোয়া করছি আপনার মা খুব দ্রুত সুস্থতা লাভ করুক।আপনার পোস্টটি খুব সুন্দর এবং গোছালো।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই😊

 3 years ago 

আপনার মা দ্রুতই সুস্থ হয়ে উঠুক। আপনাদের পরিবারের কাজকর্মের জন্য তিনি ছাড়া আর কেউ নেই। আর আপনাদের প্রতিবেশীর এমন ব্যবহার কখনোই কাম্য নয়।

 3 years ago 

দুঃসময় এলেই মানুষ চেনা যায় ভাই😔

 3 years ago 

আপনার আম্মু তাড়াতাড়ি সুস্থ হয়ে যান সেই কামনাই করি ।সবকিছু আবার আপনাদের আগের মত ঠিক হয়ে যাক সে দোয়াই করছি ।ধন্যবাদ আপনাকে ।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপু 💙

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59947.96
ETH 2426.01
USDT 1.00
SBD 2.49