অপূর্ণতা(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,আশা করি সবাই ভালো আছেন।সত্যি বলতে আজ আমি সেদিনের থেকেও বেশি অসুস্থ।মাঝে গতকালটা ভালো গেছে,আজ সকালে উঠেই দেখি তীব্র জ্বর আর স্বর্দি।সকাল তখন ১০ টা।তখন থেকে ঘাড়টায় এতো ব্যাথা করা শুরু হয়েছে,যে এদিক ওদিক নাড়াতে পারছিনা।সারাদিন বিছানায়,উঠতে গেলেও ঘাড়ে লাগছে।যথাসম্ভব ঘুমের ভেতর বেকায়দা হইছিলো আর তাই ঘাড়ব্যাথা🙂।

তো যাইহোক,হুদাই এতো বকবক না করে কাজের কথায় আসি।প্রসংগে যাওয়ার আগে ছবি দেখানো প্রয়োজন।
IMG20211227151759.jpg
Location
গতকাল একখানে বিয়ে খেতে গিয়েছিলাম,তো সেখান থেকে আসার সময় ছবিটি তুলেছিলাম। ছবিটিতে একটি গাছ দেখতে পাচ্ছেন,যাতে কোনো পাতা নেই।মনে হতে পারে যে,পাতা ঝড়ে গেছে।তবে না,গাছটি মৃতপ্রায়।একটি গাছের যা যা থাকা লাগে প্রায় সবই আছে গাছটিতে,শুধু পাতাই নেই।
গাছটিকে একটি মানুষের সাথে তুলনা করা যেতে পারে।কথাগুলো আমার ব্যক্তিগত ধারণা,তাই ভুল ত্রুটি মাফ করবেন।আমরা যারা মানুষ,তারা প্রায় সবাই ওই পাতা ছাড়া গাছটার মতো।একজন ধনী ব্যক্তির কথা ভাবুন,ধনী হতে যা যা থাকা লাগে তার সবই ধনীদের মাঝে থাকে।তবে দিনশেষে তাদের মাঝে মানসিক শান্তির অভাব থাকে।যা তাদের টাকার বিছানায় শুয়েও পাওয়া যায়না।
আবার ধরুন,মধ্যবিত্ত আর গরীবদের কথা।মানসিক শান্তি পায় কিন্তু দিনশেষে টাকার খুবই অভাববোধ করে।অভাবের তারনায় অনেকসময় মৃত্যুকেই বরণ করে নিতে দুইবার ভাবেনা।

বেলাশেষে,পরিপূর্ণ প্রায় কেউই না।গাছটির দেহ আছে কিন্তু সৌন্দর্য নাই।তেমনই মানুষের মাঝেও কোনো না কোনোদিক থেকে সৌন্দর্যের অভাব।

আগেই বলেছি,সব আমার ব্যক্তিগত ধারণা।ভুল ত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।সবকিছুকে গভীরভাবে বুঝতে ভালোবাসি তাই এমন হ-য-ব-র-ল কথা বার্তা বলি মাঝে মাঝে😁।
IMG20211121111619-01.jpeg
আমি @farhantanvir
Location

Cc. @farhatanvir
Shot on. Oppo f19 pro
Date.28/12/21

Sort:  
 3 years ago 
ভাইয়া আপনার টপিকটি আমার কাছে বেশ ভালো লেগেছে। গাছের সাথে কিভাবে সুন্দর করে মানুষের জীবনে পরিপূর্ণ আরো পরিপূর্ণ তার পার্থক্য গুছিয়ে লিখেছেন আপনি। আপনার লেখাগুলো পড়ে সত্যিই খুব ভাল লাগল। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি দৃষ্টান্ত মূলক বার্তা আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য ভাইয়া।
 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনেই,আমি লেখার স্বার্থকতা খুজে পাচ্ছি।ভালোবাসা নিবেন🥰❣️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67494.12
ETH 3222.64
USDT 1.00
SBD 2.65