মিনি বার ফুটবল টুর্নামেন্ট(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

প্রসঙ্গে যাওয়ার আগে বলে রাখি,আমি কিন্তু নিজেও জানতাম না যে কোথাও ফুটবল টুর্নামেন্ট হচ্ছে এবং তা আমি দেখবো।সত্য বলতে হঠাৎ করেই দর্শক হিসেবে অন্যদের সাথে আমিও শামিল হয়ে গিয়েছিলাম।

গতকাল বিকেলবেলা।মনে হয়, ৪/৪ঃ৩০ বাজে তখন।মেসে ছিলনা কেউ,তাই একটু ফাপর লাগছিলো।তাই ভাবলাম সাইকেলটা নিয়ে এদিক সেদিক থেকে একটু ঘুরে আসি।এক বন্ধুকে ফোন করে বললাম,কই তুই?ও বললো আমাদের মেসের পাশে একটা মাঠে শর্ট পিচ ক্রিকেট খেলতেছি।তো ওর ওখানেই যাওয়ার চিন্তা ভাবনা নিয়ে বেরিয়েছিলাম।ওদের মাঠের কাছাকাছি যেতেই বড় ভেপু বাশির শব্দ পাওয়া যাচ্ছিলো।আরেকটু যাওয়ার পর দেখি বেশ অনেক লোকজন জমায়েত হয়ে আছে।আরেকটু ভালোভাবে দেখে বুঝতে পারলাম যে ফুটবল খেলা হচ্ছে।আমি তখন আমার ওই ফ্রেন্ডের কাছে না গিয়ে ফুটবল খেলাই দেখতে গিয়েছিলাম।

এর আগে যত ফুটবল টুর্নামেন্ট দেখেছি সেগুলোতে সাধারণত বড় বার দিয়ে ১১ জন করে প্লেয়ার একেক দলে রেখে আন্তর্জাতিক নিয়ম অনুসারেই খেলা হতো।তবে,এমন মিনি বার ফুটবল টুর্নামেন্ট এর আগে আমি নিজে কখনো দেখিনি।যদিও ওমন নিয়মে খেলেছি বাট টুর্নামেন্ট উপভোগ এই প্রথমবার ছিল।

IMG20220311171617.jpg

IMG20220311171607.jpg

IMG20220311171610.jpg

IMG20220311171637.jpg

IMG20220311171641.jpg

IMG20220311171710.jpg

IMG20220311171838.jpg

IMG20220311171840.jpg

মাঠটাও আকারে ছিল ছোট আর বার তো ছোটই, সেটা ছবিতেই দেখতে পাচ্ছেন।ও একটা কথাই তো বলিনি এখনো। খেলাটা হচ্ছিলো,মানবতা স্পোর্টিং ক্লাব এবং বৃন্দাবনপাড়া একাদশের ভেতর।আর এটাই ছিল ফাইনাল ম্যাচ।উইনারের জন্য ছিল খাসি এবং রানার্সআপের জন্য দুইটা রাজ হাস।
টোটাল ৪০ মিনিটের খেলায় ২-২ ড্র হয়েছিল।এরপর অতিরিক্ত ৫ মিনিট সময় দিলে তাতে গোল হয়নি কারোই।পরবর্তী সময়েও হয়নি।অবশেষে দিয়েছিল পেনাল্টি বা টাই ব্রেকার।
আচ্ছা,এই খেলার নিয়ম কি জানেন আপনারা?যদিও আমি নিজেও পুরোপুরি জানিনা তবুও বলি।গোলকিপার কোনোভাবেই হাত দিয়ে বল আটকাতে পারবেনা,পা বা দেহের অন্য অংশ দিয়ে আটকাতে হবে।বল আউট হলে হাত দিয়ে থ্রো না করে বল লাইনে বসিয়ে পা দিয়ে মারতে হবে।আর বাদ বাকি নিয়ম মোটামুটি একই।
তো পেনাল্টি যখন এলো তখন বারে কোনো কিপার ছিলনা।অনেক দূর থেকে বল মারতে হবে,যদি বারের ভেতর ঢোকে তাহলে গোল হবে নাহলে নয়।তো পেনাল্টিতে মানবতা স্পোর্টিং ক্লাব বৃন্দাবনপাড়া একাদশকে ৩-২ ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল।সন্ধ্যা হয়ে আসছিলো আর মেসেও কেউ ছিলনা,তাই পুরস্কার বিতরণ পর্যন্ত আমি আর ছিলাম না।পুরো খেলাটি বেশ ভালোই চাঞ্চল্যকর ছিল।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.13/03/22

Sort:  
 2 years ago 

মিনি বার ফুটবল আমাদের দিকে বেশ প্রচলিত প্রায়ই টুর্নামেন্ট হয়ে থাকে। মেসের মতো জায়গাই একা থাকলে দম বন্ধ হয়ে যাবে এটাই স্বাভাবিক। এবং মিনিবার ফুটবলে গোল অনেক কম হয় অধিকাংশ খেলা পেনাল্টিতে যায়। যাইহোক ম‍্যাচটা খুবই ভালো উপভোগ করেছেন। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

ছোট মাঠ হওয়ায় মারতে না মারতেই বল আউট হয়ে যায়,এটাই একটু বিরক্তিকর মনে হয়েছে আমার😌।
আপনাকেও ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য ☺️

এরকমভাবে ফুটবল খেলার দৃশ্য দেখে অনেক ভালো লাগলো। আমাদের এই দিকও আমরা এইভাবে খেলি। কারণ এখানে অনেক বড় মাঠ নেই। আর যারা খেলায় জিতেছে তাদের পরিষ্কার হিসেবে খাসি দেওয়া আমার অনেক ভালো লেগেছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুচিন্তিত মন্তব্য আমায় অনেক অনুপ্রেরণা জুগিয়েছে।ধন্যবাদ আপনাকেও ❣️

হ্যালো! এই খুব শান্ত! আমি দীর্ঘদিন ধরে ফুটবলকে ভালোবাসি, কিন্তু সম্প্রতি আমি ফুটবলে বাজি ধরতে আগ্রহী হয়েছি। আমি ভাগ্যবান ছিলাম website বাংলাদেশে একজন নির্ভরযোগ্য অনলাইন বুকমেকার খুঁজে পেয়েছি। এবং আমি এমনকি আমার প্রথম আমানতের জন্য বড় বোনাস পেতে সক্ষম ছিলাম। এখন আমি উচ্চ প্রতিকূলতার সাথে ছোট বাজি তৈরি করি এবং আমি এতে সম্পূর্ণ সন্তুষ্ট।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.12
JST 0.026
BTC 56905.21
ETH 2508.41
USDT 1.00
SBD 2.36