বিসিক উদ্যোক্তা মেলার ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম,


আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

ফেব্রুয়ারি মাসে বই মেলার পর থেকে খোকন পার্কের ভেতর প্রায় এখন পর্যন্ত তিনটা মেলা হলো।প্রথমটা তো বই মেলা,দ্বিতীয় হলো শিল্প বিপনন মেলা আর দুই তিনদিন আগে শেষ হলো বিসিক উদ্যোক্তা মেলা।আমার কাছে অবাক করা ব্যাপার হচ্ছে আমি একটা মেলাতেও ইচ্ছা করে যাইনি।কোনো কাজে হয়তোবা গিয়েছিলাম পার্কের আশেপাশে আর ভেতরে দেখতাম মেলা হচ্ছে।এমন করে তিনটা মেলাতেই যাওয়া পরেছিল।আবার কষ্টের ব্যাপার হলো,তিন মেলার কোনোটা নিয়েই আমি আপনাদের সাথে কথা বলতে পারিনি।নিজের রুটিনটা উলট পালট হওয়ায় এতোটা সমস্যা হয়েছে যে কি বলবো!গ্যালারিতে এতো এতো ছবি জমে আছে যে,সেগুলো দিয়ে নিঃসন্দেহে একমাস লেখা যাবে।কিন্তু আমি তাল মেলাতে পারছিনা ব্যস্ততার জন্য।

IMG20230312194111-01.jpeg

তো যাইহোক,তিনটা মেলার লাস্টটা ছিল বিসিক উদ্যোক্তা মেলা।লিমনের সাথে বেরিয়েছিলাম ওর ফোনটা ঠিক করার জন্য।আসলে এটাই প্রথম না যে ওর ফোন ঠিক করতে বেরিয়েছিলাম।সেই আমলের স্যামসাং জেটু ইউজ করে তাও একদম যা তা অবস্থা।ব্যাটাকে এতো করি বলি ফোনটা পাল্টাতে,শোনেই না কথা।ও বলে,মায়ের টাকা দিয়ে ফোন কিনতে পারবোনা।যেদিন নিজের হবে,সেদিন নেবো।হ্যাঁ,কথাটা খুব ভালো তবে প্রয়োজন তো এখন মেটানো দরকার।

IMG20230312194042-01.jpeg

পার্কের গেট মূলত দুইটা।আমাদের কাজ ছিল পেছনের দিকের গেটটার পাশেই।ফোনটা ঠিক করতে দিয়ে ওকে বললাম,চল কিছু খেয়ে আসি।পাশ দিয়ে যেতেই পার্কের ভেতর দেখলাম প্রচুর লোকের সমাগম।তাই এক প্রকার কৌতুহল নিয়েই ভেতরে ঢুকেছিলাম।

IMG20230221181357-01.jpeg

পার্কের এরিয়া খুব বেশি না।তবে লোকের পরিমাণ ছিল নজরকাড়া।যেহেতু,আমার এজমার সমস্যা আছে তাই ওতো লোকের মাঝে আমি খুব বেশি সময় থাকিনি।

IMG20230312193932-01.jpeg

দেখে যা বুঝেছিলাম মেলাটা ছিল মূলত বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট মার্কেটিং এর একটা মেলা।তবে সেগুলোর বেশিরভাগই ছিল ফুড কোম্পানি।আফসোসের বিষয় হচ্ছে,লোভনীয় অনেক কিছু দেখার পরেও কিনতে পারিনি চড়া দামের জন্য।যেহেতু মার্কেটিং করতেছে তাই ভেবেছিলাম কম দাম পাওয়া যাবে বাইরের তুলনায়।ওমা,দেখি দাম পারলে আরো দুই টাকা বাড়িয়ে চায়।

IMG20230312193915-01.jpeg

পেছনের গেট দিয়ে ঢুকে একপাশের দোকানগুলো ঘুরেই আমরা সামনের গেট দিয়ে বের হয়ে গিয়েছিলাম।মাঠের চতুর্দিক দিয়ে দোকান বসেছিল।তবে নিজের ইচ্ছা আর সময়ের অভাবে পুরো মেলাটা ঘুরিনি।

IMG20230312193923-01.jpeg

মেলায় দেখার মতো বলতে এই পাটের জিনিসগুলোই ছিল।আর এই কারুকার্যগুলো দেখতে আমি বরাবরই পছন্দ করি।মানুষের হাতের দক্ষতাগুলো দেখলে সত্যিই চোখ ছানাবড়া হয়ে যায়।এগুলো আমাদের জন্য অবশ্যই গর্বের।

IMG20230312193907-01.jpeg

মেলায় সবমিলিয়ে ৫/৬ মিনিটের বেশি ছিলাম না।আর এতো বেশি সময় লাগার কারণ আমার এই ছবিগুলো তোলা।আমার সাথে বের হতে কেবোল লিমনই একটু চায়,এছাড়া আর কেউ আমায় নিয়ে কোথাও যায়না বা আমার সাথে কোথাও যায়না।এর কারণ কি জানেন?এই ছবি তোলা।প্রতিটা জায়গায় গেলে ছবি তোলাটা আমার নেশা হয়ে গেছে।লিমন সাদাসিধে টাইপের হওয়ায় কিছু বলেনা।উলটে আমিই ওকে ঝারি দিই।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9GYkLeJnew7bGkZMcQhpUsb9FKBp1Ac9v1VQQgvoikPF8KRCLkW3TPkop1QH...aicMu5N5hPSsE87ct6mzz7fQ271o8NPBM8pSEAcds1Tmns2b9sX7TtXE4zLQjaGRSbaXRGBXjo96fgMESbU8aYA9nyP591uLxXs7AUaBc6WbX6b8xxv23NGgw8.png

এই ছিল আমার আজকের আয়োজন।আশা করি ভালো লাগবে আপনাদের কাছে।দোয়া রাখবেন আমার জন্য।প্রত্যেকের সুস্বাস্থ্য আর দীর্ঘায়ু কামনা করে বিদায় নিচ্ছি,

🌼আল্লাহ হাফেজ।🌼

©@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.20/03/23

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

Sort:  
 last year 

আমাদের এখানে কিছুদিন আগে উদ্যোক্তা মেলা হয়েছিল। আপনার পোস্ট পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last year 

ধন্যবাদ আপু 💖।

 last year 

একই জায়গায় তিনটি মেলা হয়েছে কিন্তু একটি মেলাতেও আপনি যেতে পারলেন না। মেলার আশেপাশ থেকে ঘুরে চলে এসেছেন কিন্তু মেলায় গেলেন না। আপনার গ্যালারিতে এত ছবি রয়েছে জেনে আমি খুবই খুশি হয়েছি। আমার গ্যালারিতেও অন্যান্য ছবি অনেক বেশি, মেমোরি ফুল হওয়ার কারণে বর্তমানে ছবিও তুলতে পারিনা। কিন্তু মেলার ছবিগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে ।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.034
BTC 63425.40
ETH 3253.95
USDT 1.00
SBD 3.88