একদা আমার কল্পনা এবং ব্যর্থ প্রচেষ্টা (১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG_20220920_105146.jpg

রাতে ঘুম আসার আগের ৩০/৪০ মিনিট আমার জন্য কল্পনার সময়।কল্পনা,তাও আবার নির্দিষ্ট কোনো বিষয়ে না।কখনো নিজের স্বপ্ন ডাক্তারি নিয়ে,কখনো একজন মানুষ হওয়া নিয়ে আবার কখনো সুদর্শন হওয়া নিয়ে।মানে,কখন কোনটার ভূত চাপে না চাপে ঠিক নেই।তবে যে কল্পনাই করি না কেন,সে বিষয়ে কিভাবে আগাবো,কি করলে বাস্তব রুপ দিতে পারবো এগুলো ভেবে নিজে নিজে মোটিভেট হয়ে শুয়ে পরি।অথচ পরেরিদিন সকালে উঠে সব মোটিভেশন মায়ের ভোগে,আমি যেমন ছিলাম তেমনই থাকি।সব ভাবনা আর কাজ ওই ৩০/৪০ মিনিটের বাইরে বের হতে পারেনা।


মানুষ তো!ইচ্ছা,আবেগ,চাওয়া-পাওয়া তো থাকবেই।টাইগার শ্রফকে,রিত্তিক এদের দেখলে বাসনা জাগে,ওদের মতো বডি থাকলে!!!🥺
আমাদের আরেফিন শুভ তো দেখিয়ে দিয়েছে,হার্ড ওয়ার্ক আর প্রবল ইচ্ছা থাকলে সবই সম্ভব।
ইচ্ছা থাকা তো দোষের না,পূরন হওয়া না হওয়া পরের কথা।ওদের দেখলে আমারো ইচ্ছা হয়,বডি উঁচু-নিচু করার🥺।বাইসেপস দেখাতে গিয়ে আমি চাই আমার শার্টও ওদের শার্টের মতো ফেটে যাক🥴।
একদিকে খাওয়া-একদিকে প্যাক বানানো।মনে তো প্যাক বানানোর ইচ্ছা আছে ঠিকই কিন্তু খাওয়াকে তো ছাড়তে পারিনা।

IMG20220618202153.jpg

IMG20220618201507.jpg

জিম টিম আমার জন্য না।এর পিছে মূলত দুইটা কারন আছে।একে তো থাকি মেসে,জিমে গেলে যে পরিমাণ শ্রম হবে তার ঘাটতি পূরন করা মেসের খাবারে সম্ভব না।আর দ্বিতীয়ত আমি এখন যে সময়ে আছি তাতে জিমে সময় দেওয়ার মতো সময়ও নাই।
কিন্তু ভেতরে তো আবেগ বাধা।শরীরের এসব বিষয়ে জেনিন ভালো অভিজ্ঞ।ওর বডিও বেশ ভালোই সুঠাম।ওরে নিয়েই গিয়েছিলাম স্পোর্টসের দোকানে।ওর সাজেশন অনুযায়ীই কিছু ইকুইপমেন্ট কিনেছিলাম।অন্তত ঘরে বসে একটু বডি নাড়ানো যাবে তো।

IMG20220618201627.jpg

আমাদের এদিকে একটা কথা বলে,নয়া নয়া নয়দিন।অর্থাৎ,নতুন জিনিসগুলোর প্রতি প্রথম প্রথম যে আকর্ষণ কাজ করে, কিছুদিন পর তা হাওয়া হয়ে যায়।

ইকুয়েপমেন্টগুলো কিনে আনার পর প্রথম কয়দিন বেশ ভালো শ্রম দিয়েছিলাম।১৫/২০ মিনিট করে সময় দিয়ে বাইসেপস দেখতাম🤣।পেট চাপিয়ে প্যাক বের করার চেষ্টা করতাম🥴।
কিন্তু,মানুষের কথা যে এখানেও সত্য হবে ভাবিনি।কিছুদিন কাটার পর ডাম্বেল,ট্রিমার সব ঘরের এক কোনায় পরে আছে।

আবেগ শেষ, সাথে হাজার দেড়েক টাকাও শেষ।টাইগার শ্রফ ওর বডির ভেলকি দেখিয়ে যাচ্ছে আর আমি চুন্নুর দোকানের চাপ খেয়ে যাচ্ছি।সুন্দর না?

আল্লাহ হাফেজ

©@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.20/09/22

Sort:  
 2 years ago 

আসলেই আপনার মত আমি মনে করি প্রায় সব মানুষই এরকম। কিছুটা সময় ভাবতে গেলে মনে হয় যেন আমি একদম সবকিছু করে ফেলব ভালো হয়ে যাব। কিছুটা সময় পার হলে দেখা যায় সবকিছুই ভুলে গেছি।

নয়া নয়া নয়দিন

আর এই কথাটাই আমি একদম একমত। নতুন কিংবা প্রথম কোন কিছু দেখলে তার যে মূল্য থাকে, দুইদিন পর সেটা যেন একদম মূল্যহীন। কিন্তু আপনি যেন ভালো কিছু করতে পারেন এটাই কামনা।

 2 years ago 

নিয়মই হয়তো এটা।এই আগুন জ্বলে ওঠে ভেতরে আবার পরক্ষনেই নিভে যায়।
ভালোবাসা নিয়েন আপুমণি 🌸🧡

 2 years ago 

ইচ্ছে থাকলে উপায় হয়। লেখাপড়ার পাশাপাশি এই ধরনের জিম যেটা শরীরের জন্য খুবই উপকারী কিন্তু পরিস্থিতি খারাপ হলে সেটা আবার খারাপ দিক চলে যাবে। আপনার প্রবল ইচ্ছাটা পূরণ হোক সেটাই কামনা করি।

 2 years ago 

জিম করার খুব ইচ্ছা কিন্তু পরিস্থিতি অনুকূলে নেই।ধন্যবাদ এবং ভালোবাসা এতো সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59631.75
ETH 2622.60
USDT 1.00
SBD 2.41