অবসরের অবসান

in আমার বাংলা ব্লগ3 years ago

সারা দেশ তো লকডাউন।স্টুডেন্ট এর বাহিরে এমন কোনো কাজ করিনা যে বাইরে যআইতে হবে আর টাকা কামাইতে হবে।সারাদিন ঘরের ভেতোরই আবদ্ধ থাকি।থোর বরি খাড়া,খাড়া বরি থোর।তবে দুই-তিনদিন হলো অন্য একটা উপায় পাইছি সময় কাটানোর।নাহোলে সারাদিন ফোন আর ল্যাপটপ নিয়েই দিন কেটে যায়।
IMG20210730111045.jpg
অবসর সময় কাটানোর জন্য কয়েকজন মিলে এই ক্যারোম বোর্ডটি কিনেছি।

একদমই খেলতে পারিনা।অনেক পাড়া-মহল্লাতেই একটা ক্লাব থাকে যেখানে ইয়া বড় বড় ক্যারোম বোর্ড থাকে,সবাই গিয়ে একসাথে আড্ডা দেয় আর খেলে।আমার পাড়ায় তেমন নেই এবং খেলার কোনো সুযোগও পাইনি।প্রায় ২ বছর পর খেললাম।খেকার সময় ছোটবেলার একটা স্মৃতি মনে পড়েছিল।
বয়স তখন ৫/৬/৭।আমাদের বাসায় ভাড়াটিয়ার একটা ছেলে ছিল।নাম ছিল হিজবুল্লাহ।ভাইয়া আমার থেকে দু বছরের বড় ছিল।দুজনই কড়া শাসনের ভেতোর ছিলাম জন্য বাইরের কারো সাথে মেশার সুযোগ হয়নি।তাই দুজনে মিলে ক্যারোম খেলতাম।ভাইয়া করতো কি,চুপচুপ করে গুটি নিজের দিকে সরায় নিতো কিংবা তালগাছ খেকার সময় হিসাবে কম-বেশি করে নিজে ফার্স্ট হয়ে যেত।যখনই বুঝতে পারতাম যে চিটিং করেছে আর শুরু হতো আমাদের তুমুল ঝগড়া।প্রায় ৩ বছর আগে ভাইয়ারা আমাদের এখান থেকে চলে গেছে।খুব মনে পড়েছিল তার সাথে কাটানো সেই দিনগুলো।
এখনো তেমন কেউ নাই।আমি,এক বড় ভাই,দুইটা ছোট ভাই।এই মোট ৪ জন একসাথে উঠোনের ভেতর খেলি।
received_802587823664753.jpeg
এভাবেই চুপচাপ করে দিন কেটে যাচ্ছে আমার।তবে আগের মতো ছন্দ নেই।তাও চেষ্টা তো করে যেতেই হবে দিনকে ভালোভাবে উপভোগ করার।

CC. @farhantanvir
Shot on. Oppo f19 pro
Date.31/07/21
Location

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.033
BTC 63945.57
ETH 3135.76
USDT 1.00
SBD 4.00