আত্মপরিবর্তন

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম, আশা করি আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছেন।আমি মোটামুটি ভালোই আছি।
IMG20211104181139.jpg

জানিনা কেন,কিছুদিন হলো নিজের মন-মানসিকতার পরিবর্তন ঘটেছে।নানান রকম চিন্তা মাথায় ঘুরপাক খায় সবসময়।কখনো নিজের লাইফ নিয়ে আবার কখনো বাবাকে নিয়ে।মনে হয় ক্রমশ ছন্দ হারিয়ে ফেলছি।লোকসমুক্ষে মুখে হাসি থাকলেও কোথায় যেন একটা খিচ লাগে,হঠাৎ করেই ভেতর থেকে ফ্যাকাশে ভাব চলে আসে।যেখানে সবাই কিছু একটা নিয়ে খুব উচ্ছ্বাসিত সেখানেও আমার মন ভার হয়ে থাকে।কেউ জিজ্ঞাসা করলে বলতেও পারিনা কি হইছে,আর কিভাবেই বা বলি নিজেই তো জানিনা আমার হইছেটা কি।একা থাকতেই বেশি ভাল্লাগে,লোকজন দেখলেই মেজাজ বিগড়ে যায়।জানিনা,এই পরিবর্তন আমার জন্য কি বয়ে আনবে।
সামনে এস,এস,সি, পরিক্ষা আর তারপর এডমিশন পরিক্ষা।পড়াশুনাকে যেভাবে সময় দেয়ার দরকার তা হচ্ছেনা।একদিকে বাবার শরীরের অবস্থাও খারাপ।বড় ছেলে,তাই বাবার কাজ-কর্মও টুকটাক দেখতে হচ্ছে।এসবের মাঝেই দিন যাচ্ছে,নিজেকে একটু সময় দিতে পারছিনা।রাতে যে একটু নিজের মতো সময় কাটাবো তাও হয়না।ভাইকেও পড়াতে হয় আবার নিজেও একটু পড়ি।
IMG20211105181503.jpg

থেকে থেকে মনে হয় জীবন আগেই সহজ ছিল,বেড়ে ওঠাটাই ভুল।কেবল বয়স ১৮,জীবনের কিছুই হয়নি।সামনে কি অপেক্ষা করছে উপর ওয়ালা জানেন।এখানকার ইউজারগুলোর মাঝে মনে হয় আমি সবচেয়ে ছোট, আপনারা এই সময় পার করে গেছেন বা হয়তো পার করছেন।হয়তো বুঝতে পারবেন আমার মূলকথাগুলো।এই যে এখানে এতো কথা বলে ফেললাম,তবুও মনে হচ্ছে আসল কথাই বলতে পারলাম না।মানে একটা খিচখিচানি থেকেই যাচ্ছে।মাঝে মাঝে না,এমনিতেই চোখের পানি চলে আসে।আমি কিংবা আমার স্বভাব কখনোই এমন ছিলনা।এসব পরিবর্তন আমার নিজের কাছেই ভাল্লাগছেনা।সব কিছুতেই আছি অথচ কোনোকিছুতেই নেই।

Cc. @farhantanvir
Shot on. oppo f19 pro
Location
Date. 05/11/21

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 54819.76
ETH 2295.81
USDT 1.00
SBD 2.31