আমার সেকাল-একাল (১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

মানুষ জন্মাবে,ধীরে ধীরে বড় হবে,সার্ভাইব করবে,একদিন বার্ধক্য আসবে আর তারপর কোনো একদিন আল্লাহ পাকের ইচ্ছায় ইহকাল ত্যাগ করবে।নিয়মই তো এটা।
IMG_20220905_150655.jpg

আমি এই নিয়মের অন্তর্ভুক্ত হয়েছি ২০০৩ সালের ২৫ সেপ্টেম্বর, মানে আমার জন্ম সাল হচ্ছে ২০০৩।আর ১৯ দিন পরেই আমার ১৯ বছর পূর্ণ হবে।

আম্মুর একটা এলবাম আছে যেটাতে আম্মুর ছোট বেলার ছবি,আমার ছবিসহ আরো অনেক ছবিই আছে।।মাঝে প্রায় বছর ৩/৪ এলবামটা খুজে পাওয়া যাচ্ছিলোনা।গতকাল কোনো এক কাজে সবধরনের ড্রয়ার খুলতে গিয়ে এলবামটা পাওয়া গিয়েছে আর আম্মু সেখান থেকে ছবি তুলে আমায় ম্যাসেঞ্জারে পাঠিয়েছে।

রাতে ঘুম আসার আগে একটু গভীর চিন্তায় ডুবে গিয়েছিলাম।আমি তো দেখি অনেক বড় হয়ে গিয়েছি!এটা ভেবে যতটা না ভাল্লাগছিলো তার থেকে বেশি খারাপ লাগছিলো এটা ভেবে যে,বাস্তবতা বুঝতে শিখছি।সামনে আরো কঠিন দিন আসবে।আল্লাহ কি সেই দিনগুলো খুব ভালোভাবে সামাল দেয়ার রহমত করবেন আমার উপর!
বেশ ভালোই লাগছিলো ছবিগুলো দেখে।পুরোনো স্মৃতি মনে পড়ছিলো ভীষন করে।দুই একটা নিয়ে আপনাদের সাথে আলোচনা করি।
IMG_20220905_150019.jpg
তখন যে কতদিন বয়স ছিল তা আমার জানা নেই।আমার মনে হয় আমার সব ছবিগুলোর মধ্যে এটিই সবচেয়ে কম বয়সী ছবি।এখন তো,বাচ্চার মুখ দেখার সাথে সাথেই ছবি তোলা হয়। তখন তো এগুলোর ওতো প্রচলন ছিলনা।কপাল করে এই একটা ছবি যে পেয়েছি আমি এটাই অনেক।
IMG_20220906_151942.jpg

এই ছবিটা বোধয় দুই বছরের জন্মদিনের দিন তোলা।আমি আর বাবা।যে প্রাচীরটার উপর দাঁড়িয়ে রেখেছিল আমায় সেটা আমাদের মসজিদের প্রাচীর।কালের পরিবর্তনে প্রাচীরটাও হারিয়ে গেছে।
IMG_20220905_150132.jpg

এই ছবিটার কথা স্পষ্ট মনে আছে।আমার তখন পাচ বছর বয়স।স্কুলে যেদিন ভর্তি হতে যাই এই ছবি সেদিনের তোলা ছিল।স্কুলটা আজও ওমনই আছে,পরিবর্তন হয়েছে শুধু রঙের।
IMG_20220905_150110.jpg

এই ছবিটা ২০০৭/৮ এ তোলা।ওই জ্যাকেটের পেছনে বেন-টেনের স্টিকার করা ছিল।আমার পছন্দের কাপড়ের একটি ছিল।
IMG_20220905_150159.jpg

এটা ২০১৩ সালের ছবি।তখন আমি ক্লাস ৩ তে পড়ি।আমার ছোট ভাই ইশাম আর আমি।ছবিতে আমার গায়ে যে গেঞ্জিটা দেখছেন,ওটাও বেন-টেনের।ছোটবেলায় ওটা আমার সবচেয়ে পছন্দের গেঞ্জি ছিল।
FB_IMG_1662368700858.jpg

এই ছবিটা আমার ফুফাতো ভাইয়ের ফোনে তুলেছিলাম,২০১৬ সালে।তখন এতো পরিমান মোটা হয়ে গিয়েছিলাম যে বন্ধুরা আমায় খাসি বলতো😑।তবে এখন মোটামুটি ফিট আছি।
IMG_20210522_185547.jpg

এটা ২০১৮ সালে তোলা।আমার জেএসসি পরিক্ষার আগে তোলা।এসএসসিতেও এই ছবিই ইউজ করেছিলাম।
FB_IMG_1662458926109.jpg

আর এটা আমার বর্তমান ছবি।এখন আপাতত এমনই আছি।
দোয়া রাখবেন যেনো সামনের দিনগুলো ভালোভাবে কাটাতে পারি এবং আপনাদের মাঝেই বিচরণ করতে পারি।সবার প্রতি অফুরান শ্রদ্ধা এবং ভালোবাসা।

আল্লাহ হাফেজ।

Cc.@farhantanvir
Shot on. Redmi note 8 & oppo f19 pro
Location
Date.06/09/22

Sort:  
 2 years ago 

বাহ আমাদের ফারহান তানভীর ভাইয়ের সেকাল একাল। দেখে দারুণ লাগল।

2N61tyyncFaFVtpM8rCsJzDgecVMtkz4jpzBsszXjhqan9oa7sRWpVyoCYkd9sS3x7XMzmtnFw4Mx8w6jhmpwS2ESCxmdDJYui4Rgiu6dgzrcNabnomvYkeww3MxDu6HNneXQ6HKCoBL.jpeg

এটা কিন্তু সেরা ছিল ভাই।

 2 years ago 

মজা নিলেন তো"!!!🥺
আমার ওই ফুফাতো ভাই হঠাৎ এক রাতের বেলায় এই ছবিটা আমার টাইমলানে পোস্ট করেছিল।সকালে উঠে দেখি পাব্লিক ভালোই মজা নিয়েছে🙂।
আপনিও বাদ গেলেন না😑।

 2 years ago 

ভাইয়া আপনার ছোটবেলার কিছু ছবি ও সুন্দর কিছু মুহূর্তের কথা জানতে পেরে অনেক ভালো লাগলো। ছোটবেলায় আপনি দেখতে অনেক কিউট ছিলেন। আপনার জন্য দোয়া রইল আপনি সামনের দিকে আরো অনেক বড় হবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40