বই কিনে কেউ কোনোদিন দেউলিয়া হয়না(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন😊।আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

মানুষের নানা রকম শখ থাকে।বই পড়াটাও তেমনই এক ধরনের শখ।আমার মনে হয় বই পড়া উৎকৃষ্ট শখগুলোর মধ্যে একটি।বই পড়াটা আমার শখ কিনা আমি জানিনা।তবে বই কিনতে আমার খুব ভাল্লাগে।তবে নির্দিষ্ট একটা বই কেনার মনোভাব নিয়ে দোকানে কিংবা বইমেলায় যাওয়ার অভ্যাসটা এখনো হয়ে ওঠেনি।একাডেমিক বইয়ের কথা কিন্তু বলছিনা।তো ভাবতেই পারেন কিভাবে বই কিনি?উত্তরে বলবো,বিভিন্ন অনলাইন পেইজ থেকে।ফেসবুক স্ক্রল করার সময় বিভিন্ন পেজের বিজ্ঞাপন দেখা যায় বই নিয়ে।সেখানে লোকের কমেন্ট আর বইয়ের দুই একটা পাতা পড়ে আমার যদি ভাল্লাগে তো আমি সেই বই কিনি।বিষয়টি আপনাদের অদ্ভুত লাগতেই পারে তবে আমার খুব ভাল্লাগে।এভাবে প্রায় ৫/৬ বার বই কিনেছি।অবশ্য কেনার পর কখনো মনে হয়নি যে বইটি হুদাই কেনা হয়েছে।
এখন বলি,এগুলো নিয়ে কেন এতো বকবক করছি।আসলে আজও একটা পেইজ থেকে তিনটি বই কিনেছি।এই বই তিনটি মূলত আত্মউন্নয়ন মূলক বিষয়গুলোর উপর বেস করে লেখা।

অর্ডার রিসিভ করতে যাওয়ার সময় তোলা -


IMG_20220206_172228.jpg

এই হলো সেই তিনটি বই


IMG_20220206_172329.jpg

এখনো তো কোনো বইই পড়া হয়নি।তাও হাল্কা একটু বলি বইগুলো নিয়ে-

----------
বইয়ের নামটাইম ম্যানেজমেন্ট
লেখকব্রায়ান ট্রেসি
অনুবাদইফতেখার আমিন

----------
বইয়ের নামলিডারশীপ ১০১
লেখকজন সি. ম্যাক্সওয়েল
অনুবাদইফতেখার আমিন

----------
বইয়ের নামরোড টু সাকসেস
লেখকনেপোলিয়ান হিল
অনুবাদইফতেখার আমিন

ভালো লেগেছে জন্যই বইগুলো নেওয়া।বই না পড়ে আপাত দৃষ্টিতে যা যা দেখে একটা বই নিয়ে একটু বলা যায়,সেগুলো অনুযায়ী আমার কাছে তিনটি বইই ভালো লেগেছে।যদিও কথায় আছে,ডোন্ট জাড্জ এ বুক বাই ইটস কভার🙂।তারপরেও মোটামুটি একটা ধারনা করেছি আরকি।বইগুলো পড়া হলে ইনশাল্লাহ একটা একটা করে সবগুলোরই রিভিউ দিবো।যদি বইগুলো আপনারা কেউ পড়ে থাকেন তো জানাবেন😊।আর যদি কেউ কিনতে চান বইগুলো তো আমি আমি যেই পেইজ থেকে বইগুলো কিনেছি সেটার লিংক দিচ্ছি।

হক বই

পেইজে নানারকম বই আছে,নিতে পারেন।ডেলিভারিও ভালোই ফাস্ট ছিল।আবার ভাবেন না,এই পেইজ থেকে টাকা নিয়ে রিকমেন্ড করতেছি😒।

cc. @farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.06/02/22

Sort:  
 3 years ago 

আসলেই ভাই। বই কিনে কেউ কখনো দেউলিয়া হয়না। বই আমাদের বন্ধু। বই পড়ে অনেক অজানা জিনিশ জানা যায়। যদিও অনলাইন এর যুগ এ এখন বই পড়ার রেওয়াজ অনেক টাই হারিয়ে যাচ্ছে। আপনি এর মধ্যেও বই কিনে পড়েন জেনে অনেক ভালো লাগলো ভাই। আশা করি বই গুলোর আলাদা আলাদা রিভিউ দিবেন পড়া শেষ হলে।

 3 years ago 

ইনশাল্লাহ, রিভিউ দেয়ার চেষ্টা করবো।আপনার গঠনমূলক মন্তব্য আমায় অনেক অনুপ্রেরণা জুগিয়েছে।
ভালোবাসা নিবেন🥰

 3 years ago 

ভাই আপনার মত কন্ডিশন আমারও কিছুটা। ফেসবুক স্কুল করতে করতে যদি কোন বই ভাল লেগে যায় যদি একটু ভালই রিভিউ দেখি তাহলে আমিও কিনে ফেলি। আর আপনার ক্যাপশনটা আজকের জাস্ট সেই ছিল। ধন্যবাদ এত সুন্দর করে গুছিয়ে লেখার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই,,ভালোবাসা নিয়েন🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57343.17
ETH 2341.96
USDT 1.00
SBD 2.35