ইউজ ইওর উইকনেস

in আমার বাংলা ব্লগ3 years ago

আমরা কেউই কিন্তু পরিপুর্ন নই,একটু না একটু খুত আছে বা এমন কোনো দুর্বলতা আছে যার জন্য আমরা নিজেদের উপর থেকে কনফিডেন্সটা হারিয়ে ফেলি।সবসময় সেই দুর্বলতাটার জন্য এক প্রকার ডিপ্রেশনে থাকি।
IMG_20210816_200513.jpg

চলুন দুই বালতির কাহিনী শুনাইঃ-


এক ধনী ব্যক্তির বাড়িতে একজন ছেলে কাজ করতো।তার কাজ ছিল মুনিবের জন্য বালতিতে করে পানি আনা।সেই কাজের জন্য ছেলেটি দুইটা বালতি ব্যবহার করতো।যার একটা পারফেক্ট থাকলেও আরেকটা ছিল ফুটো যেখান দিয়ে পানি আনার সময় পানি পরে যেতো।তো ফুটো বালতিটা ভালো বালতির কথা ভাবতো আর নিজে নিজে বলতো, "আমার কাজ একটাই,পানি আনা।আমি সেই কাজটাও করতে পারিনা ঠিকভাবে।" তখন ছেলেটি উত্তর দিল যে তোমার যে দুর্বলতা আছে সেটার কথা আমি জানি।বালতি তারপর বললো,তারপরেও আমায় ব্যবহার করছেন যে?উত্তরে ছেলেটি বললো,আমি তোমায় রাস্তার যে পাশ দিয়ে নিয়ে যাই-আসি সেই পাশটা কি তুমি খেয়াল করেছো?বালতি বললো, না।তারপর ছেলেটি বললো,তোমায় যে পাশ দিয়ে আমি নিয়ে যাতায়াত করি সে পাশে কিছু ফুল গাছের বীজ বপন করেছিলাম।আমি জানতাম তোমার এক পাশ দিয়ে পানি পরে,আর তোমার পিরে যাওয়া সেই পানি পেয়েই বীজগুলো থেকে চারা হয় এবং তা থেকে ফুল।আমি প্রতিদিন রাতে সেই গাছ গুলো থেকে ফুল নিয়ে মুনিবকে দেই এবং তিনি খুশি হয়ে আমার বেতন বাড়িয়ে দিয়েছেন।

আশা করি,মোরাল অফ দি স্টোরি বুঝে গেছেন।সো,নিজের উইকনেস নিয়ে কখনোই হতাশ হবেন না।মাথা খাটান,দেখবেন উইকনেসই হবে আপনার সফলতার কারণ।

Sort:  
 3 years ago 

ভালো লিখেছো ভাই শুভেচ্ছা রইল তোমার জন্য।

 3 years ago 

ভালোবাসা নিয়েন 💙

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69264.29
ETH 3749.24
USDT 1.00
SBD 3.66