আর্টিফিশিয়াল হলেও সুন্দর (১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG_20221010_063309.jpg

নিজেকে একটু সৌখিন দেখাতে এবং সৌখিন রাখতে আমার ভালো লাগে।আমার মনে হয় আমার কাছে বিউটিফিকেশনটা সবসময়ই একটু বেশি প্রায়োরিটি পেয়ে থাকে।
যদি উৎকৃষ্ট উদাহরণ দিয়ে বলতে যাই,তাহলে এক কথায় বলবো-আমি যেখানেই থাকবো সেই জায়গা অন্যদের তুলনায় ইউনিক রাখাই আমার কাছে একটা লক্ষ্য।সাজানো গোছানো,নাইস-লুকিং পরিবেশ অবশ্যই ভালো একটা মন-মানসিকতা বজায় রাখতে সাহায্য করে বলে আমি মনে করি।আর এই গুণটা অন্যদের চোখে নিঃসন্দেহে আপনাকে সুনজর আকর্ষনে সাহায্য করবে।

রুম ডেকোরেশন আমার এক প্রকার নেশাই বলা চলে।অন্যদের রুমের থেকে আমার রুমটা একটু ইউনিক হবে,এটাই সবসময় করার চেষ্টা করি আমি।কালারফুল ওয়াল,সুন্দর সুন্দর ওয়াল পোস্টার,সুন্দর সুন্দর শো-পিছ,আর্টিফিশিয়াল গাছ,হাল্কা আসবাব,সুন্দর একটা টেবিল-ব্যাচেলর রুম ক্রিয়েটে এটুকুই যথেষ্ট।

সেদিন মার্কেটের ভেতর দিয়ে আসার সময় একটা দোকানে হঠাৎ করেই ছবির গাছটা আমার এটেনশন সিক করেছিল।গাছ কেনার কোনো ইন্টেনশন ছিলনা।আমার কাছে কিছু টাকা ছিল,একটা হুইল এবং এক লিটার তেল কেনার জন্য।এছাড়া অতিরিক্ত ৫ টা টাকাও ছিলনা।
IMG_20221010_064015.jpg
কিন্তু ওই গাছটা হঠাৎ করেই এতো ভালো লেগে গিয়েছিল,যে ওই হুইল আর তেল কেনার টাকা দিয়েই গাছটা কিনেছিলাম😑।অবশ্য ২১০ টাকা দিয়ে গাছটা কেনার পর আমার কাছে যথাসম্ভব ১৩০ টাকার মতো বেচেছিল।যাওয়ার সময় জাস্ট হুইল কিনে নিয়ে গিয়েছিলাম।
বাসায় গিয়ে আম্মু তেল না পেয়ে তো ভাষন শুরু করে দিয়েছিল।পরে অবশ্য টাকা দিয়েছিল তেল কেনার জন্য।আসলে আম্মু নিজেও এই ধরনের গাছগুলো পছন্দ করে, তাই রাগের তীব্রতা খুব বেশি ছিলনা।
IMG_20221010_063954.jpg
মোটামুটি এই হলো আমার কালেকশন।সত্যি বলতে মন চায়,দোকানের সব গাছ কিনে এনে ঘরে সাজিয়ে রাখি।বাট এখন সে সামর্থ্য আমার নেই।তবুও যতটুকু পারি,চেষ্টা করি কালেকশনে রাখার।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.10/10/22

Sort:  
 2 years ago 

আর্টিফিশিয়াল হলেও সুন্দর একদম ঠিক বলেছেন এই জাতীয় জিনিস গুলা আমার কাছে অনেক ভালো লাগে।।

আপনার মত আমিও সৌখিন আর সৌখিন মানুষদেরকে আমার খুব ভালো লাগে।। বিশেষ করে আমি আবার একটু পশুপাখি প্রেমিক ছোটবেলা থেকেই অনেক রকমের পাখি পালন করি শখের বসে।।

ঠিকই বলেছেন আপনি আসলে নিজের থাকার জায়গার আশপাশ পরিবেশটা যদি ভালো না থাকে দেখতে সুন্দর না দেখায় তাইলে মনেও শান্তি ফেরেনা।।

ধন্যবাদ আপনাকে সুন্দর এবং সাজানো গোছানো একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।।

 2 years ago 

পশু-পাখি এটা আমার আবেগ।কিন্তু,কখনো লালন-পালন সম্ভব হয়ে ওঠেনি ভাই।একে জায়গার সমস্যা তারুপর আবার আমার নিজের থাকার জায়গারই ঠিক নাই।আজ এখানে তো কাল ওখানে।
ধন্যবাদ এতো সুন্দর মন্তব্যের জন্য। 🧡💛

 2 years ago 

সুন্দর গোছানো ছিমছাম ঘর তো সবাই পছন্দ করে। সবাই চায় তার রুমটা একটু অন্যরকম থাকুক অন্যদের চেয়ে। ডেকোরেশনের জন্য এইসব আর্টিফিশিয়াল ফুল গাছের থেকে আমার কাছে ইনডোর প্ল্যান গুলো বেশি ভালো লাগে। তারপরও এই গাছগুলো কিনলে যত্ন নেওয়ার ঝামেলা থাকে না। এগুলো দিয়েও ডেকোরেশন করলে খুব ভালো লাগে দেখতে। আপনি তো বকা খাওয়ার কাজই করেছেন তেল না কিনে গাছ কিনে বাসায় গিয়েছেন। তারপর তো আপনার আম্মু কম বোকা দিয়েছে মনে হয়। ভালো লেগেছে গাছটি আমার কাছেও।

 2 years ago 

হ্যাঁ এটা ঠিক।ইনডোর প্ল্যান্টগুলো আরো চমকপ্রদ। কিন্তু বাসায় ওমন কোনো স্পেস নেই,যেজন্য আর্টিফিশিয়ালের অল্টারনেটিভ কিছু আমি আর পাইনি।
ধন্যবাদ আপু,ভালোবাসা নিরন্তর ❤️❤️‍🩹

 2 years ago 

মাঝে মাঝে আমি নিজেও এটা করে থাকি। কাছে টাকা না থাকলেও সেই জিনিস কিনে নিয়ে যায় ধার করে হি হি। নিজেকে সৌখিন রাখতে অধিকাংশ মানুষই চাই। গাছটা বেশ চমৎকার হয়েছে। পড়ার টেবিলে রাখলে বেশ ভালো লাগবে কিন্তু।।

 2 years ago 

বাসায় থাকলে তাই রাখতাম,এখন পড়ার টেবিল আছে ঠিকই,তাতে পড়ার লোকও নেই আর বইও নেই।তাই অন্য ঘরের কর্ণারে রেখেছি।
ধন্যবাদ ভাই মন্তব্যের জন্য 🥰

 2 years ago 

মানুষ এখন এতটাই উন্নত হয়েছে যে তারা কৃত্রিম উপায়ে বিভিন্ন ধরনের জলজ্যান্ত জিনিস তৈরি করে ফেলতে পারে। আর সেগুলো দেখলে মনে হয় সতেজ এবং নিজেদের মনকে কেড়ে নেয়। তেমনইভাবে আর্টিফিশিয়াল গুলো অনেক সুন্দর ছিল।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

হ্যাঁ এটা ঠিক বলেছেন,অনেকসময় দেখলে বোঝারো উপায় থাকেনা যে জিনিসটা আর্টিফিশিয়াল।
ধন্যবাদ ভাই💗💓

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63977.42
ETH 2760.27
USDT 1.00
SBD 2.65