জীবন(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

এই মুহুর্তে দাঁড়িয়ে আমার কাছে জীবন আর নুন ঝাল ছাড়া তরকারির মাঝে কোনো পার্থক্যই নেই।আমার বয়স চলছে ১৮।লোকমুখে শুনি এই বয়সটা মানুষ চেনায় আর বাস্তবতা বুঝে উঠতেই কেটে যায়।হয়তোবা আসলেই তাই।
IMG20220401174100.jpg

ক্ষনে ক্ষনে জীবনের কিছু সিগমা রুল বের করছি।আমায় এভাবে চলতে হবে,এ করতে হবে সে করতে হবে।আদৌ জানিনা এগুলো ঠিক কিনা!আমার জীবনটা ১৮ তে এসে এতোটা জটিল হতে শুরু করেছে যা বুঝানোর মতোনা।১৭ বছরের শেষ দিকেও এমন ছিলনা কিছুই।সব সুন্দর সাজানো গোছানো ছিল।এখন তো সবসময় এটাই মনে হয় যে,জন্মগ্রহন করাটাই ভুল আবার মনে হয় জন্ম যখন নিয়েই ফেলেছি তখন বেড়ে ওঠাটাই ভুল।
আত্মীয়-স্বজন,পাড়া-প্রতিবেশী,বন্ধু-বান্ধব কোনোকিছুরই অভাব ছিলনা।ওই যে বললাম না,সব ঠিকই ছিল হঠাৎ করেই কি যেন হয়ে গেলো।একটা সময় ভাবতাম,জীবনের একটা অংশজুড়ে আছে আমার সেই আত্মীয়স্বজন,বন্ধুবান্ধবরা।ইদানীং তাদের কথা ভাবলেও ভয় হয়।মনে হয়,এই বুঝি বিশ্বাসটাকে ছুরি মেরে দিয়ে আবার ফুরুৎ করে উড়ে যাবে।সময় যাচ্ছে,নিজেকে বোঝাচ্ছি।এই অবস্থায় আমার কাছে মনে হয়,একা থাকতে যে পারে এই পৃথিবীতে সেই এখন সুখে থাকতে পারে।
IMG20220228172530.jpg

একটা কথা শুনতাম,মানুষ হতে সাবধান।তখন শুনে হেসেই উড়ে দিতাম,এখন বুঝি কথাটা কত বড় সত্য।ভরসার কেন্দ্রবিন্দু হিসেবে বাবা-মাকে বেছে নিয়ে নির্দিষ্ট একটা লক্ষ্য সামনে খাড়া করে কেবলমাত্র সেই লক্ষ্যে পৌছানোর জন্য খাটাই এখন আমার কাছে জীবনের মানে হয়ে দাড়িয়েছে।
আমি চাইনা কারো সাথে আগের মতো করে মিশতে।নিজের কলিজা ফুসফুস কেটে যদি কাউকে রেধে খেতে দেই সে খেয়ে বলে,মনা এতে লবণ একটু কম হয়েছে!তো বাপু,আমার দরকার নেই তোমাকে।দিনশেষে আমার নিজের সঙ্গী আমাকেই হতে হয়।রাতে ঘুমানোর সময় যে চিন্তাগুলো আমার ঘুম আটকে দেয়,সেই চিন্তার ভাগ নেওয়ার মানুষ নেই।সমস্যা আমার,সমাধানও আমাকেই বের করে নিতে হয়।চিপায় আটকে গেলে কেউ যে এসে বের করবে এমন কাউকে পাইনা,তো আমার তো এমন কোনো দায় পড়েনি যে তোমাদের সাথে আমার মিশতে হবে।

IMG20220228105302.jpg

ঘুম,বই,খাওয়া,ফোন আর গান নিয়েই আমি বেশ আছি।মানবসমাজের এই হীতকর পরিবেশই আমায় এমন বানাচ্ছে,তোমাদের মতো করে আমি চলতে পারবোনা।আমার হিসাব অত্যন্ত সরল যেখানে জিলাপির প্যাচ ছাড়া এ যুগ কিছু বোঝেনা।শান্তি চাই!

কুত্তা পালুন,সার্ভিস ভালো দেবে।

IMG20220331180906-01.jpeg
আমি @farhantanvir

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.12/04/22

Sort:  
 2 years ago 

ভাই আপনার লেখা পড়ে খুবই ভালো লাগলো আপনার লেখার কোয়ালিটি অসাধারণ। আর আপনার লেখা পড়তে গিয়ে আমার জীবনের কিছু সাদৃশ্য খুঁজে পেলাম।

 2 years ago 

ভাই আপনার লেখাটা পড়ে আমার খুব ভালো লাগলো। আপনি চমৎকার করে আপনার জীবনে ঘটে যাওয়া কিছু মুহূর্তের বর্ণনা দিয়েছেন। যেটা আমাদের প্রত্যেকের জন্য অনাকাঙ্ক্ষিত। আমাদের মাঝে পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার পোস্টটি পড়ে খুবই ভালো লাগলো। আপনার কথাগুলো খুবই বাস্তবসম্মত। আপনি খুব সুন্দর করে জীবনে ঘটে যাওয়া কিছু মুহূর্তের বর্ণনা দিয়েছেন। এত অসাধারণ পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 56160.19
ETH 2367.48
USDT 1.00
SBD 2.31