আবারো একবার প্রেম যমুনার ঘাটে(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম, আশা করি সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG_20221001_092221.jpg

সত্যি বলতে মেসে আসার পর থেকে এক প্রকার ঘরকুনো অবস্থাই হয়ে গেছে আমার।প্রাইভেট কলেজ শেষে আর কোনো জায়গায় যাওয়া নেই।লাইফ থেকে কেমন যেন কিকটা বিলীন হয়ে গেছে।
যে আমি বাসায় থাকতে টোটো কোম্পানির মালিক ছিল সে-ই আমি মেসে এসে চার দেয়ালে আবদ্ধ।কতই আর!পূজার ছুটি পেয়ে সবাই আজ বাড়ি চলে যাবে,আমি যাচ্ছিনা।পূজার ছুটি শেষেই ইয়ার ফাইনাল।বাড়ি গেলে দিন কয়টা পুরাই নষ্ট হবে। বৃহস্পতিবার রাতে বাকিদের বললাম,জুম্মার নামাজ পর সবাই মিলে কোথাও থেকে ঘুরে আসি।সবাই বললো শারিয়াকান্দির কথা।যদিও আমি এর আগে একবার গিয়েছিলাম,তবুও ওদের সবার মত একই হওয়ায় আমি আর না করিনি। পরেরদিন জুন্মার নামাজ আদায় করে এসে খেয়ে-দেয়ে ৩ টার ওদিক রওনা দিয়েছিলাম আমরা।বড় রাস্তা পর্যন্ত হেটে গিয়ে ৩০০ টাকা দিয়ে একটা সি.এন.জি রিজার্ভ নিয়েছিলাম।মেস থেকে প্রায় ২৭ কি.মি দূরে শারিয়াকান্দি প্রেম যমুনার ঘাট। আমরা যখন পৌছেছিলাম ঘড়িতে তখন ৪ টা ছুই ছুই।এমনিতে সবসময়ই ভীড় থাকেই কিন্তু শুক্রবার জন্য গতকাল অপেক্ষাকৃত বেশিই ভীড় ছিল। গিয়ে কিছুক্ষণ এ মাথা থেকে ও মাথা একটা চক্কর দিয়েছিলাম সবাই মিলে।নৌকায় এ পাড় থেকে ও পাড়ে যেতে ১০ টাকা ভাড়া নিচ্ছিলো।আর সবার ওপাড়ে যেতে চাওয়ার মূল কারণ হচ্ছে,কাশবন।নৌকা নিয়ে গিয়ে ওখানে ১০ মিনিট সময় দিচ্ছে আর তারপর আবার সবাইকে নিয়ে এপাড়ে আসছে। আমরাও একটা নৌকাতে করে ওপারে গিয়েছিলাম।যদিও নৌকায় চড়া ছাড়া কাশবনে যাওয়ার কোনো উদ্দেশ্যেই ছিলনা আমার। .

IMG_20221001_094158.jpg

সূর্য অস্ত যায় যায় অবস্থা,গোধূলি আরকি।পুরা সিনটা যা লাগছিলো!নদীর পাড়ে বসে সূর্য অস্ত দেখতে পারলে,বেশ ভালোই লাগতো।
IMG_20221001_094030.jpg

নিজেরা কিছুক্ষন ছবি টবি তুলে আবার নৌকায় এসে বসেছিলাম।এতোকিছুর মাঝেও গতকাল ঠান্ডা বাতাসের খুব অভাববোধ করেছি।ঘুরে যে একটা ফিল পাওয়া যায় সে-ই ফিলটা আসেনি।
IMG_20221001_093955.jpg

ঘাটের কাছে বেশ অনেক দোকান-পাট ছিল।ফুচকা,আচাড়,বাচ্চাদের খেলনাসহ বেশ অনেককিছুরই।
IMG_20221001_093920.jpg

৬ টার একটু আগে আগে আমরা আবার মেসে আসার উদ্দেশ্যে ওই জায়গা ছেড়ে এসেছিলাম।যাওয়ার সময় ফাকা সি.এন.জি অনেক পাওয়া গেলেও আসার সময় সি.এন.জি পাওয়াই যাচ্ছিলোনা।বেশ অনেকক্ষণ হাটার পরে একটা সি.এন.জি পেয়েছিলাম তাও ৪০০ টাকার বিনিময়ে।

টু বি অনেস্ট,ওতোটাও ভালো লাগেনি আমার কাছে গতকালের আউটিং টা।বাট মন্দের ভালো বলে একটা কথা আছে তো!

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

©@farhantanvir
Shot on. Oppo f19 pro & redmi note-9
Location

Sort:  
 2 years ago 

আমিও গিয়েছিলাম ভাই।আমার অসাধারণ লেগেছে।প্রকৃতি উপভোগ করার আলাদা একটা মজা আছে।কালিঘাটের ব্লকগুলোর উপর বসে নদীর দিকে তাকিয়ে দার্শনিক হয়ে গিয়েছিলাম।তবে সব কিছু সবার ভাল লাগবে না। তারপরেও আপনি খুব সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন।

 2 years ago 

এটা কিন্তু ভাই খাসা বলেছেন।এমন প্রকৃতি পেলে মনটা আপনা আপনি কাব্যিক ভঙ্গিমায় আপ্লুত হয়ে ওঠে।
ভালোবাসা নিয়েন💓

অনেক সুন্দর হয়েছে আপনার পোস্ট টি, অনেক দিন পর আপনার পোস্ট টি চোখে পড়লো 💞 আমার পক্ষ থেকে। দোয়া রইলো আমার পক্ষ থেকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59264.94
ETH 2604.33
USDT 1.00
SBD 2.38