আমার রুমের জন্য কিছু কেনাকাটা (১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন।আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

মা-বাবা ভাইকে ছেড়ে চলে এসেছি মেসে।গত পোস্টে অবশ্য শেয়ার করেছি সেটা।যারা আমার পোস্ট পড়েন তারা হয়তো জানেনই।মেস লাইফ নিয়ে এতোদিন শুধু মানুষের মুখে শুনেছি,তবে এখন নিজেই উপলব্ধি করতে পারছি।এখন অব্ধি মোটামুটি ভালোই আছি কিন্তু আগামীতে কি অবস্থায় থাকবো জানিনা।

আমি যে রুমটা নিয়েছি তা দুজনের থাকার জন্য।কিন্তু আমি সেটা একাই নিয়েছি।তাই মোটামুটি বেশ ভালোভাবেই থাকা যায়।মেসে যাওয়ার আগে থেকেই ভাবতাম,আমি মেসে থাকলেও অন্য দশজন যারা মেসে থাকে তাদের মতো করে থাকবোনা।
মানে,নিজের মনের কতো একটা পরিবেশ গড়ে তুলবো আরকি।দিনশেষে যেন কিছুটা হলেও নিজের বাড়ির ফিল পাওয়া যায় 😊।

আসার তিনদিনের ভেতরই বেশ অনেকগুলো টাকা খরচ হয়ে গেছে।তাই প্রয়োজনের বাইরে খরচ করার মতো সামর্থ্যটা আপাতত নেই।তাই যে জিনিসগুলোনা হলেই নয়,সেগুলোই কিনেছি।ইনশাল্লাহ ধীরে ধীরে সব করে ফেলবো😇।

IMG20220213193836.jpg

IMG20220213194129.jpg

IMG20220213193847.jpg

চিরুনি,আয়না,শ্যাম্পু,সাবান,লোশন,স্নো এগুলো তো লাগবেই একটা মানুষের।খালাতো ভাইকে সাথে নিয়ে সেগুলো কিনতে বেরিয়েছিলাম☺️।
IMG20220213193230.jpg

IMG20220213193239.jpg

IMG20220213193222.jpg

কসমেটিকস এর দোকান থেকে গিয়েছিলাম মাদুর আর কার্পেট কিনতে।যেহেতু খাট বা বিছানা নেবোনা তাই তোশকের নিচে রাখার জন্য একটা মাদুর প্রয়োজন ছিল।আর কার্পেট কেন লাগে তা তো জানেনই😌।
IMG20220213200753.jpg

IMG20220213200254.jpg

IMG20220213200259.jpg
তারপর গোসলের জন্য গামছা,সবসময় পরে থাকার জন্য স্যান্ডেল কিনে আপাতত কেনাকাটা শেষ করেছিলাম।বাকির লিস্টে ছিল একটা র‍্যাক,টেবিল-চেয়ারসহ আরো কিছু দ্রব্যাদি😴।দেখি,কিছুদিনের ভেতর সেগুলোও কিনে ফেলবো।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.18/02/22

Sort:  
 3 years ago 

মেসে থাকার আমার কোন অভিজ্ঞতা নাই, তবে বন্ধুদের কাছে যখন গল্প শুনতাম। তখন মনে হতো যদি আমিও থাকতে পারতাম।আমি আমার বান্ধুবীর মেসে একদিন গিয়েছিলাম।ভালো লেগেছিলো কয়েক জন মিলে এক সাথে আড্ডা দেওয়া।এক সাথে রান্না করা আবার এক সাথে খাওয়া।সব মিলিয়ে এক অন্যরকম ভালো লাগা।যাই আপনার প্রয়োজনীয় জিনিস গুলো ভালো ছিলো।আপনার জন্য শুভ কামনা রইল। আশা করি আস্তে আস্তে সব কিনে ফেলবেন। ইনশা আল্লাহ। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ছেলে মেয়ের মেস লাইফ একদমই আলাদা,আপনি বললেন বান্ধবিদের সাথে রান্না করে খেয়েছেন অথচ এক বেলা মিল অফ থাকলে আমার খাওয়ার জায়গা নাই💔
যাইহোক,সব মেনেই চলতে হবে এবং এটাই জীবন🙂।ধন্যবাদ আপনাকে😇

আজ কালের ভেতরে আমাকেও মেস এ যেতে হবে। জিনিস পত্র বাসা থেকে নিয়েছি। কিন্তু অনেক কিছু এখনো কেনা হয় নি। ভাবছি ওখানে যেয়ে একবারে কিনবো। আপনার পোস্ট দেখে কিছুটা ধারণা হলো। অনেক ধন্যবাদ আমাদের সাথে আপনার এই পোস্টটি শেয়ার করার জন্য।

 3 years ago 

সবই নিয়েছি আবার কিছুই নেইনি,এইরকম অবস্থায় হয়েছে আমার।বাসায় ভাবলাম সব নিয়েছি এখানে এসে দেখি একটার পর একটা বের হচ্ছেই যেগুলো নেয়া হয়নি😐
যাইহোক,যেখানেই থাকবেন সুস্থ থাকবেন এবং সাবধানতা অবলম্বন করে চলবেন🥰শুভ কামনা রইলো❣️

 3 years ago 

আপনি তো দেখছি বেশ সৌখিন এবং পরিপাটি একজন মানুষ। আসলে ম্যাচে যতই আপনি বাড়ির ফিল টা নেওয়ার চেষ্টা করেন না কেন কখনই পাবেন না। মেস তুমি সেই সেই বন্ধুবান্ধব সবার সাথে আড্ডা খানা আর দিনশেষে গোয়ালঘর। অবশ্যই গোয়াল ঘরের মধ্যে একটা প্রশান্তি আছে একটা ভালোবাসা 😍। যাই হোক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জানি বাড়ির ফিল আনা খুব মুশকিল মানে সম্ভবনা শূন্যের কোটায়।তাও যতটা সম্ভব চেষ্টা করবো।
তবে এই লাইফেও বেশ মজা পাচ্ছি😁,যাইহোক ধন্যবাদ ভাইয়া 🥰

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56716.01
ETH 2322.02
USDT 1.00
SBD 2.38