চলছে প্রস্তুতি

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা, শুভ সকাল।কেমন আছেন সবাই?আলহামদুলিল্লাহ, আমি বেশ ভালো আছি।তবে আর খুব বেশিদিন এতোটা ভালো থাকতে পারবো বলে মনে হয়না।

গত বছর অর্থাৎ ২০২০ সালের সেই মার্চ মাস থেকে আমাদের দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এখন অব্ধি বন্ধ।প্রথম যখন বন্ধের ঘোষণা দেয় সেবার ভীষণ খুশি হয়েছিলাম।ভেবেছিলাম,এতো সময়!খাবো,খেলবো,ঘুমাবো।ভাবতেই একটা অন্যরকম অনুভূতি কাজ করতো।কিন্তু কে জানতো সরকার এই অনুভূতি এতো দীর্ঘসময় আমাদের মাঝে ধরে রাখাবে।তবে মজার বিষয় হলো, একটানা এই অনুভূতি দেয়নি।প্রতি মাসে ৩/৪ বার করে বলা হতো ওমুক তারিখে স্কুল খোলা হবে।কিভাবে ক্লাস করাতে হবে,কিভাবে যেতে হবে সবই বলে দিতো কিন্তু ক্লাস আর হয়ে ওঠেনি।
তবে এবার ১২ সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ সব খুলে দেয়া হবে।যেখানে এস,এস,সি ২১ ও ২২ ব্যাচের ক্লাস চলবে প্রত্যেকদিন।সেই হিসাবে আমাকেও প্রতিদিনই ক্লাস করতে হবে।গতকাল স্কুলের মাঠে গিয়ে দেখি স্কুল খোলার প্রস্তুতি চলছে।সেসময় মেয়েদের বিল্ডিং পরিষ্কার করা হচ্ছিলো।

IMG20210909182555.jpg

IMG20210909171750.jpg

IMG20210909171814.jpg

IMG20210909171800.jpg

এতোকিছুর মাঝে একটাই ভালো লাগা যে,সব বন্ধুরা আবার একসাথে হতে পারবো।হয়তো ভাবতেছেন যে, পড়াশোনার কথা না বলে বন্ধুদের সাথে দেখা করতে পারাটাই বেশি হলো?
আসলেই বন্ধুদের সাথে দেখা করাটাই বেশি।কারণ,একে তো সবার সাথে দেখা নেই অনেকদিন যাবত।তার উপর আমার স্কুলে কখনো ঠিক মতো ক্লাস হয়েছে কিনা আমার জানা নেই।কেউ এক ক্লাস,কেউ দুই ক্লাস করেই দেয়াল টপকায়।সে আরেক মজা।আমি ছিলাম ক্লাস ক্যাপ্টেন। কেউ গেলেই নাম লিখে রাখতাম আর পরেরদিন মার খাওয়ায় নিতাম।এমন আরো অনেক ছোট ছোট দুষ্টামি খুনশুটিগুলো আবার কিছুদিনের জন্য ফিরে পাবো ভেবে আসলেই ভাল্লাগছে।
তবে এই সুখের মাঝে দুঃখের বিষয় হলো যে আমার স্কুল ড্রেস ছোট হয়ে গেছে।জানি আমার এই কথাটায় কেউ ভুল ধরবেন না।কেননা,আমরা সবসময়ই বলি আমার এই ড্রেস ছোট হয়ে গেছে।আসলে,ড্রেস তো ছোট হয়না আমরাই বড় হয়ে যাই।

ভালো থাকবেন,সুস্থ থাকবেন❤️

Sort:  
 3 years ago 
গত বছর অর্থাৎ ২০১৯ সালের সেই মার্চ মাস থেকে আমাদের দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এখন অব্ধি বন্ধ

ছোট ভাই এটা ২০২০ সাল হবে। এইরকম ভূল হতেই পারে সংশোধন করে নাও। সত্যি স্কুল কলেজ খোলার সিদ্ধান্তে আমি খুবই আনন্দিত। কিন্তু এখনো মাঝে একদিন। আগামীকাল বলেও দিতে পারে যে স্কুল কলেজ ১২ তারিখ খুলছে না। এইজন্য আমি এখনো এতটা আশাবাদী না। তবে আমাদের ইন্সটিটিউট ও পরিষ্কার করার কাজ চলছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।ভালোবাসা নিয়েন❤️এমনভাবে পাশে থাকবেন সবসময়,😊

 3 years ago (edited)

আবশেষে বাংলাদেশে স্কুল, কলেজ খুলল। তবে দেখার বিষয় এভাবে কতদিন চলে। কারণ Covid-19 পরিস্থিতি খারাপ হলে সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে।

 3 years ago 

খবরে দেখলাম যুক্তরাষ্ট্রে স্কুল খুলে দেয়ার পর আক্রমণের হার বেড়ে গেছে।
ওমন পরিস্থিতি আমাদের এখানে হলে বোধয় আবার বন্ধ হয়ে যাবে শিক্ষা প্রতিষ্ঠান।,🙂

 3 years ago 

দারুন খবর। স্কুল এবাই খুলবে এর থেকে ভালো খবর হতে পারেনা। বাচ্চাদের মানসিক দিকটা ভেবেই এই উদ্যোগ আশা করি।

 3 years ago 

জি দাদা,একদম ঠিকই বলেছেন।❤️

 3 years ago 

খুব ভালো উদ্যোগ নিয়েছে ভাইয়া।আবার পুরোনো দিনের আনন্দ ফিরে পাওয়া যাবে স্কুল জীবনে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

হুম আপু,আগামীকাল খুলে যাবে ইনশাআল্লাহ 😊

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.12
JST 0.027
BTC 63560.19
ETH 3041.38
USDT 1.00
SBD 2.49