অতঃপর কাঠগোলাপ (১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG20220807150009.jpg

কাঠগোলাপ,এই ফুলটার সাথে আমার পরিচয় খুব বেশিদিনের না।এই ধরুন ৩/৪ বছর হবে।আর এই পরিচয়টাও ঘটেছিল ফেসবুকের মাধ্যমে।কম-বেশি সবারই পোস্ট দেখতাম এবং এখনো দেখি এই কাঠগোলাপ নিয়ে।বিশেষ করে মেয়েদের পোস্টই বেশি দেখা যায়।তো সেই দেখা থেকেই কাঠগোলাপের সাথে আমার একটু করে পরিচয় হয়।
IMG20220807150011.jpg

কাঠগোলাপের গাছ আমাদের ওদিক তেমন নেই বললেই চলে।উপজেলা ভূমি অফিসের ভেতর একটা গাছ আছে।যেহেতু,কাঠগোলাপের বাজার ফেসবুকে অনেক বেশি তাই গাছটা থাকলেও তাতে ফুল ফোটার দুই ঘন্টার মধ্যেই ফুলগুলো হাওয়া হয়ে যায়।
IMG20220807170845.jpg

আমি জানিনা,এই ফুলের মাঝে কি এমন বিশেষ জিনিস আছে,যার জন্য মানুষ এই ফুল নিয়ে এমন করে।আমার কাছে ওতোটাও ভালো লাগেনা।
IMG20220807171011.jpg

যদি বলতে যাই, তাহলে বলবো গতকাল কাঠগোলাপের সাথে বেশ লম্বা সময় পার করেছি।বেশ কয়েক রঙের কাঠগোলাপ দেখেছিলাম।তবে মজার বিষয় হচ্ছে কি,আমি গাধাটা জানতামই না যে- কাঠগোলাপ সাদা ছাড়াও আরো বিভিন্ন রঙের হয়।তো সেজন্য আমি অন্য রঙের গুলোকে অন্য ফুলই ভেবেছিলাম।বাসায় এসে এর ওর থেক শুনলাম ওগুলোও কাঠগোলাপেরই জাত।
IMG20220807150614.jpg

আসার সময় হাতে করে চার পাচটা এনেছিলাম।এখনো আমার বেডের পাশেই আছে অবশ্য সেগুলো।রাতে বাসায় এসে ফ্রেশ হয়েই ফুলগুলো নিয়ে একটু পাগলামি করেছিলাম।মানে ছবি টবি তুলছিলাম আরকি।
IMG-20220807-WA0001.jpg

IMG-20220807-WA0000.jpg

IMG-20220807-WA0002.jpg

IMG-20220807-WA0005.jpg

IMG-20220807-WA0006.jpg

তবে একটা জিনিস ভালো লেগেছে।জানেন সেটা কি?সকালবেলা ঘুম থেকে উঠেই বেশ মিষ্টি মিষ্টি ঘ্রান নাকে এসেছিল।হ্যাঁ,অবশ্যই সেই কাঠগোলাপগুলোরই ঘ্রান ছিল।

আজ এ পর্যন্তই থাক, ভালো থাকবেন সবাই।

©@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.08/08/22

Sort:  
 2 years ago 

ওয়াও প্রথমেই কভার পেজে আপনি যে ছবিটি দিয়েছেন এটি দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। কাঠ গোলাপ এই সুন্দর যা দেখলে সবাই মুগ্ধ হয়ে যাবে। আপনি অনেক সুন্দর বর্ণনার মাধ্যমে ফটোগ্রাফিগুলো করেছেন শেষের ছবিগুলো দারুন হয়েছে।

 2 years ago 

ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্যের জন্য 🥺💖

 2 years ago 

কাঠ গোলাপের সঙ্গে আমার পরিচয় টা কিন্তু আপনার থেকেও কম সময়ের। এই একবছর মতো হব। এই কাঠগোলাপ ফুল এবং গাছ সব জায়গাই দেখা যায় না। তবে ফুলগুলো অসাধারণ বলা যায়। দারুণ ছিল আপনার কাঠোলাপের ফটোগ্রাফি গুলো।।।

 2 years ago 

শুনতে পাই,কাঠগোলাপ নাকি অনেক মেয়েদের দূর্বলতা?কিছু জানেন নাকি ভাই এ বিষয়ে?😁

 2 years ago 

কাঠগোলাপের ছবিগুলো দেখে খুবই ভালো লাগলো। আপনার ফটোগ্রাফি দেখে আমি রীতিমতো মুগ্ধ হলাম। আমার কাঠগোলাপ অনেক ভালো লাগে। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার মুগ্ধতাই আমার অনুপ্রেরণা। অবিরাম ভালোবাসা

 2 years ago 

জাস্ট অসাধারণ লাগছে দেখতে। সত্যি আপনার ফটোগ্রাফি করা দক্ষতা আছে বলতে হবে। প্রথম ছবিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভালোবাসা রইলো আপুমণি🥺🤍

 2 years ago 

পুরাই অসাধারণ হয়েছে আপনার কাঠ গোলাপের ফটোগ্রাফি । বিশেষ করে লাইটের ভিতরে কাঠ গোলাপের আরো বেশি অনেক সুন্দর লাগছে ।

 2 years ago 

জেনে খুব খুশি হইলাম ভাই।ভালোবাসা নিয়েন🌸

 2 years ago 

কাঠগোলাপ আমাদের সকলের কাছে খুবই পছন্দের একটি ফুল। আজকে আপনি কাঠগোলাপের চমৎকার চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। ফটোগ্রাফি গুলো দেখে জাস্ট মুগ্ধ হয়ে গেলাম।

 2 years ago 

আপনার এতো সুন্দর মন্তব্যে অনেক অনুপ্রেরণা পেলাম।ভালোবাসা নিয়েন ভাই 🤍

 2 years ago 

কাঠ গোলাপ আসলেই অনেক সুন্দর দেখায়। আপনি যে ছবিগুলো ফটোগ্রাফি করেছেন তা আসলেই অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা এবং ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

ইনশাল্লাহ আরো ভালো কিছু আনতে পারবো আপনাদের মাঝে।দোয়ায় রাখবেন।

 2 years ago 

কাঠগোলাপের অসাধারণ কিছু আলোকচিত্র আমাদের মধ্যে তুলে ধরেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে অনেকদিন পরে আপনার ফটোগ্রাফির মাধ্যমে কাঠগোলাপ দেখতে পেলাম
অনেক অনেক ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে পোস্টটি তুলে ধরার জন্য

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ প্রিয় ভাই💖

 2 years ago 

ওয়াও এত চমৎকার ফটোগ্রাফি!! ভাইয়া আপনার তোলা কাঠগোলাপের ফটোগ্রাফার গুলো তো আমাকে মুগ্ধ করে দিয়েছে। প্রতিটি ফটোগ্রাফি খুব মন থেকে এবং দক্ষতার সাথে করেছেন বোঝাই যাচ্ছে। আমি কাঠগোলাপ ফুলটি অসম্ভব পছন্দ করি। সেই ফুলের এত সুন্দর ফটোগ্রাফি দেখে সত্যিই মনটা খুব ভালো হয়ে গেল। পুরো পোস্টটি বেশ সুন্দর করে সাজিয়েছেন। ্্ অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আহা,এতো প্রশংসা!!লজ্জা পেয়েছি তো😑।
ভালোবাসা নিয়েন আপু🌸

 2 years ago 

কাঠগোলাপ,এই ফুলটার সাথে আমার পরিচয় খুব বেশিদিনের না।

আমি ছোটবেলা থেকেই এই ফুলটাকে চিনতাম খুবই ভালো লাগে আমার কাছে এই কাঠ গোলাপ ফুলটি।

আজকে আপনি আমাদের মাঝে কাঠ গোলাপ ফুলের খুবই চমৎকার কিছু পদ্ধতি শেয়ার করেছেন ভাইয়া। লাইটিং এর মধ্য দিয়ে ফুলের এই ফটোগ্রাফি টি সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 2 years ago 

আপনার ভালো লাগাই আমার কাছে স্বার্থকতা।ভালোবাসা অবিরাম💖

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68985.88
ETH 2736.64
USDT 1.00
SBD 2.72