প্রচুর ভালোবাসি দাদি তোমায়

in আমার বাংলা ব্লগ3 years ago

দাদা-দাদি থাকা যে কতটা ভাগ্যের ব্যাপার তা বোঝানো সম্ভব না।বাবা যখন ক্লাস ১০ এ পড়তো দাদু নাকি তখনই মারা গেছেন।তাই দাদুর দেখা আমি পাইনি।ছিল শুধু দাদি।ছোট থেকে সেই মানুষটা আমায় তার আদর ভালোবাসা দিয়ে ভরিয়ে রেখেছে।ভাইয়া ছাড়া কোনো কিছু ডাকতই না।
দাদির সাথে অনেক কাহিনী নিয়ে এর আগেও আমি লিখেছি।আজও লিখতে যাচ্ছি।আজ তার সাথে কাটানো কিছু বিশেষ মুহুর্ত এবং তার কিছু কথা আপনাদের জানাবো।
IMG_20211002_122904.jpg

আমার দাদি মানুষ হিসেবে বেশ ভালো।তবে লোকে বলে একটু কিপ্টে।আমার কাছে তা মনে হয়না,আসলে উনি হিসাব করে চলেন এই আরকি।তিনি প্রচুর বুদ্ধিমতি,সাংসারিক বিষয়গুলোতে এতো বেশি দক্ষ তা বলে বোঝানো সম্ভব না।
যখন ছোট ছিলাম তখন দাদি বাসায় আসলেই সারাদিন পিছে পিছে ঘুরতাম।বাসায় বসে থাকার লোক উনি না,তাই এর বাসা ওর বাসা ঘুরে ঘুরে গল্প করতেন বাসায় আসলেই।আমিও পিছে পিছে ঘুরতাম।একটানা বসে থাকতে থাকতে যখন বিরক্ত লাগতো তখন বলতাম,ও দাদি চলেন তো,আর ভাল্লাগতেছেনা।সেই কথা শুনে এটা সেটা বলে আমায় চুপ করিয়ে রাখতো দাদি।ছোট বেলার কথা আর তেমন মনে নেই।
দাদি বাসায় আসলেই আমাদের লুডুর আসর বসতো।আমি,আমার ছোট ভাই, বাবা আর দাদি।চারজন মিলে বসে খেলতাম।দাদি কখনো চাল দিলে ঘর গুনে চাল দিত না।সব মুখস্তই ছিল,কোন দান উঠলে কোন ঘরে গুটি দিতে হবে।মানে একদম সিদ্ধহস্ত।
শীতের ভেতর যখন প্রাইভেট পড়ে বাসায় আসতাম দাদি সাথে সাথে আমায় লেপের ভেতর শোয়ায় দিত আর আমার পায়ের তালা হাত দিয়ে ঘষে দিতো।
দাদি সাদা মিষ্টি খেতে খুব ভালোবাসতো।বাসায় আসলেই বাবা আনতো সাদা মিষ্টি আর আমি চুরি করে দুইটা একটা খেয়ে ফেলতাম।এমন আরো অনেক খুনশুটি হয়েছে দাদির সাথে।
এবার দাদির একটা ডায়লগ বলি বা নীতিও বলতে পারেন।এই কথা শুনেছিলাম শুভ ভাইয়ার বিয়েতে।প্রসংগক্রমে কথাটি বলেছিল দাদি,যা মাঝে মাঝেই মনে হলে আমার হাসি পায়।দাদি বলেছিল,
বয়সে বুড়ি হতে পারি,শরীর কাঠ হতে পারি।টাকায় মার খাবো কিন্তু ব্রেনে মার খাবো না।
দাদির এ কথা শুনেই আমার মনে হয় আপনারা তার সম্পর্কে হাল্কা একটা ধারনা পেয়ে গেছেন।
দাদির একটা স্বভাব ছিল কেউ ঘর থেকে বেরিয়ে গেলেই ফ্যান লাইট অফ করে দেয়া।বেসিনে হাত ধুতে গেলে ঘরে এসে দেখি ফ্যান লাইট অফ।তা দেখেই মাথা গরম হয়ে যেত।
দাদি আমার জন্য হাতে বানানো সেমাই বানাতো।খুব ভালো লাগতো সেই সেমাই।
ছোট থেকে কতই না মধুর সময় কাটিয়েছি তা বলে শেষ করা যাবেনা।
দাদিকে নিয়ে আজ এই পোস্টটা করার কারণ আছে।যা আমি এখনো বলিনি।যদি কেউ বুঝে থাকেন তো জানাইয়েন।আমি পরের পোস্টে বলে দিবো।
Cc. @farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date. 02/10/21

Sort:  
 3 years ago 

আমিও দাদির কাছে অনেক আদর পেয়েছি। ৬ মাস হলো আমার দাদি মারা গেছে। আপনার পোস্ট টা পড়ে আমার দাদির কথা মনে পরে গেলো। 😥

 3 years ago 

আপনার কষ্ট বুঝতে পারছি😔

 3 years ago 

জ্বি ভাই অনেক মনে পরে দাদির কথা। ঠিক আপনার মতো আমাকে অনেক ভালোবাসতো দাদি আমাকে। 😥

 3 years ago 

😭😭

 3 years ago 

ভালোবাসার অপর নাম দাদি। যার আদরের মাত্রা মায়ের থেকে কম নয়।

 3 years ago 

আসলেই🥰ধন্যবাদ পোস্টটি পড়ার জন্য😊

 3 years ago 

ভালোবাসা অবিরাম আবারো

 3 years ago 

🥰💕💞

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57062.81
ETH 3068.42
USDT 1.00
SBD 2.43