আমার ছোট ভাইয়ের দশম জন্মদিন উৎযাপন(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,এবিবি-বাসী আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

IMG20220809202937.jpg

আজ থেকে ঠিক দশ বছর আগে আমার ভাই (ফারহান ইশরাক ইশাম)আমাদের মাঝে এসেছিল।তখন আমি পড়ি ক্লাস ২ এ।আম্মুকে বগুড়া পপুলারে ভর্তি করানো হয়েছিল।সারাদিন বাবা থাকতো ওখানে আর আমি আমাদের এখানে মানে স্কুলে।আমার স্কুল ছুটি হওয়ার কিছুক্ষন আগে বা পরে বাবা বগুড়া থেকে চলে আসতো, তারপর আমায় নিয়ে বাসায় আসতো।
এভাবেই চার-পাচদিন চলেছিল।মাঝে তো মনে হয় দুই একটা রাত ছোট মামার বাসাতেও ছিলাম আমি।বলতে গেলে,ওই বয়সে আমার সবচেয়ে বেশি কষ্টের সময় ছিল ওই চার-পাচটা দিন।
তারপর ইশামের জন্ম হলো ৯ আগস্ট,২০১২ তে।কিছু সমস্যার কারণে ৭/৮ মাসেই অপারেশন করা হয়েছিল।ওজনও অনেক কম ছিল।ডাক্তাররা বলেছিল,হয়তোবা বাচবেনা।পরে নানান রকম চেষ্টার পরে দুঃশ্চিন্তার অবসান ঘটেছিল।

আজ ওর বয়স ১০ বছর হলো।চোখের পলকে কিভাবে দশটা বছর কেটে গেলো বুঝতেও পারলাম না কেউ। ওর যেমন রাগ তেমনি বায়না।কোনো একটা কিছু চাইলে সেটা যদি না দেয়া হয় তাহলেই হয়েছে। বেশ অনেকদিক আগে থেকেই ও আমায় বলে আসছিলো যে,ভাইয়া এবার জন্মদিনে আমার জন্য গাড়ির থিমের একটা কেক দিতে হবে।আমিও শর্ত দিয়েছিলাম স্কুলের পরিক্ষায় ফার্স্ট হওয়ার জন্য। ও ওর কথা রেখেছে মানে ফার্স্ট হয়েছিল এক্সামে।তো এখন তো আমাকেও আমার কথা রাখতে হবে। বগুড়া থাকাকালীনই অর্ডার করেছিলাম কেকটা,পরে গোবিন্দগঞ্জ গিয়ে ওদের কাছে থেকে কেকটা নিয়েই বাসায় ঢুকেছিলাম।

IMG_20220813_082546.jpg
বাসায় গিয়ে আমিই একটু অবাক হয়ে গিয়েছিলাম।গিয়ে দেখি বেশ সুন্দর করে ঘরটা সাজিয়ে রেখেছে।মানে ও যে কি পরিমাণ এক্সাইটেড ছিল তা বলে বুঝানোর মতো না।
তেমন কাউকে ডাকা হয়েছিলনা।আমার পরিবার আর পাশে খালাতো বোনের ফ্যামিলি থাকে তারা।
IMG20220809203118.jpg
ছবিতে আমার দুই ভাগিনা হিরন, হামিম এবং ছোট ভাই ইশাম।
IMG20220809203315-01.jpeg

IMG20220809203737-01.jpeg

কেক কাটার জন্য ওর ভেতর আর ধৈর্য্য কাজ করছিলো না তেমন।তাই,আমি ছবি তোলার জন্য আর বেশি সময় না নিয়ে ওকে বলেছিলাম কেক কাটতে।
IMG20220809204312_01-01.jpeg
কেক কাটা হলে আম্মু, আমি, বাবা,আপু ওর মুখে কেক তুকে দিয়েছিলাম।তারপর সবাই মিলে একটু করে কেক খেয়েছিলাম।
IMG20220809204658.jpg
সেদিন রাতে কেক আর পায়েশের বাহিরে কোনো আয়োজন করা হয়েছিলনা ঠিকই।কিন্তু পরেরদিন ওর স্কুলে ওর ফ্রেন্ডস আর টিচারদের জন্য খাবার দেয়া হয়েছিল।ইনশাল্লাহ পরের পোস্টে তা নিয়ে বলবো।

আমার ছোট ভাইটার জন্য সবাই দোয়া করবেন,যেন ও ভালো মানুষ হয়ে উঠতে পারে।দেশের এবং দশের কাজে আসতে পারে।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.13/08/22

Sort:  
 2 years ago 

ছোট ভাইকে আমার হয়ে জন্মদিনের শুভেচ্ছা জানাবেন।সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তার জীবন অনেক সুন্দর হোক।

 2 years ago 

ভালোবাসা নিয়েন ভাই 💖🤍

 2 years ago 

আপনার ছোট ভাইকে জন্মদিনের শুভেচ্ছা, এবং দশম জন্মদিনের হিসেবে তাকে একটি গাড়ি কেক গিফট দিয়েছেন দেখছি। যাইহোক অনেক ভালো লাগলো। আমাদের সাথে তুলে ধরেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ওর ইচ্ছা ছিল তাই আরকি।
ভালোবাসা নিয়েন ভাই 🖤

 2 years ago 

যাক ইচ্ছাটা পূরণ করলেন এটাই সবচাইতে বড় বিষয়। ধন্যবাদ আপনাকে ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

পোস্ট দেখেই বোঝা যাচ্ছে ছোট ভাইয়ের দশমতম জন্মদিনে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন সেই সাথে কিছু সুন্দর মুহূর্তের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। জন্মদিনের সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই এতো সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার ছোট ভাইয়ের দশম জন্মদিন উৎযাপন শুভেচ্ছা রইল। দোয়া করি আপনার ছোট ভাইয়ের জীবনে যেন এই দিনটি আবারও ফিরে আসে। দেখেই বোঝা যাচ্ছে জন্মদিনের আপনি অনেক আনন্দ উপভোগ করেছিলেন। এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

দোয়া রাখবেন ওর জন্য ভাই।ভালোবাসা নিয়েন🤎😊

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69076.52
ETH 2742.00
USDT 1.00
SBD 2.72