ফারহান তানভীরের জীবনী, ইচ্ছা ও চিন্তাধারা (পরিচিতি পর্ব)

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি ফারহান তানভীর। দশম শ্রেনীর একজন ছাত্র। এখনো মাধ্যমিকের গন্ডি পাড়ি দিতে পারি নি। এই ভাইরাস এসে শিক্ষা ব্যবস্থার যে অবস্থা হয়েছে। আপাতত ভবিষ্যতের কথা বলতে পারছি না। জন্মসূত্রে আমি বাঙালী এবং বাংলাদেশ আমার জন্মস্থান।
1623761456037-01.jpeg
করোনাকালীন সময়ে অন্য দশজনের মতোই আমিও ঘরেই বসে অলস জীবন পার করতেছিলাম।এমন সময় আমার কাজিন বলল কিরে বসেই তো আছিস,লেখালেখি করলেই তো পারিস। ভেবে দেখলাম কাজটা করলে মন্দ হয়না। কাজিনের নির্দেশনা এবং মনের ভাব মিশিয়ে তাই ছোট একটা আর্টিকেল লেখার চেষ্টা করলাম।
received_160939029283677.jpeg
হাওয়ার গতিতে এগোচ্ছে দেশের উন্নয়নের চাকা।বাড়ছে জনগণ সাথে বাড়ছে তাদের চাহিদা। যাতায়াত সুবিধার জন্য বাড়ছে দূরপাল্লার যানবাহন।তাই স্বাভাবিকভাবেই রাস্তায় যানজট লাগবেই। আর একজন ছাত্র হিসেবে আমি ভালোই বুঝতে পারি যে যানজট কতটা অস্বস্তিকর এবং এর দ্বারা আমার মূল্যবান সময় কিভাবে আমরা হারাচ্ছি।বলতে গেলে এ বিষয়ে আমার অভিজ্ঞতা প্রত্যহ বেড়েই চলেছে। এর ভয়াভহতা কিঞ্চিত হলেও আমি দেখেছি। আশা করি সময় বাঁচানোর তাগিদে কেউ সাবধানতা থেকে বিচ্যুত হবেননা, যতটা সম্ভব সতর্কতা অবলম্বন করবেন। যাইহোক মূলত এখানে আসা আমার কিছু শেখার জন্য। আশাকরি আপনাদের সহযোগিতা আমাকে ভালো কিছু শিখতে উৎসাহিত করবে এবং আমার লেখালেখি অধিক করতে উৎসাহ যোগাবে।
received_317724973269085.jpeg

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য। ভালো লিখেছেন শেষের দিকের কথা গুলো।

Loading...
 3 years ago 

এই কয়েকদিন থেকে আমি, অনেকগুলো ইন্ট্রোডাকশন পোস্ট পড়েছি এই কমিউনিটিতে । তবে তোমার উপস্থাপনটা একটু ভিন্ন ছিল । আমার কাছে একটু গোছানো ও ভালো লেগেছে । যাইহোক তোমার জন্যে শুভকামনা রইল । তোমার ব্লগিং জার্নি শুভহোক এই কামনাই করি ।

 3 years ago 

আপনাদের সবাইকে ধন্যবাদ আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67200.37
ETH 3331.98
USDT 1.00
SBD 2.77