শেষদিনে শুরুয়াত(১০% টু শাই-ফক্স)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,


আশা করি, সবাই ভালো আছেন।আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।সবাইকে জানাই ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা ও ভালোবাসা।

IMG_20230101_092911.jpg

ক্যাপশন কিছুটা জটিল মনে হলেও গল্প ক,খ এর থেকেও সহজ।পুরোটা পড়লে সহজেই বুঝতে পারবেন ক্যাপশনের অর্থ। বিয়ের দাওয়াত,বিষয়টা আমার কাছে একটা ইমোশন।কারণ,বিয়ের দাওয়াতে গেলে অনেক মেকাপ সুন্দরী দেখা যায়।ভেবেছিলেন এটাই হবে আমার ইমোশনের কারণ তাইনা😒? মোটেও না🫣,আসল কারণ হচ্ছে পেটপুজোটা ভরপুর করতে পারি।তবে প্রথম কারণটা এখানে একটু প্রভাবক সহায়ক হিসেবে কাজ করে আরকি😶।

IMG20221230153351.jpg

এই যে ২২ সালটা চলে গেলো,বছরটার শুরু থেকে একটা বিয়ের দাওয়াত আমার কপালে জুটেছিলনা।ভেবেই নিয়েছিলাম যে এই বছরটা বিনা দাওয়াতেই চলে যাবে।কিন্তু একদম শেষে এসে মানে ৩০ ডিসেম্বর যে একটা বিয়ের দাওয়াত পাবো তা ভাবতেও পারিনি।
বিয়েটা ছিল আমাদের প্রতিবেশীর।মেয়ে আমার থেকে বছর দেড়েকের বড় হবে হয়তো আর সত্যি বলতে ছোট থেকে একসাথেই খেলাধূলা করেই বড় হয়েছি।এভাবে আমার সমবয়সী অনেকেরই উইকেটের পতন হতে দেখে যাচ্ছি আর নিজের উইকেট পতনের প্রহর গুনছি।

IMG20221230153338.jpg

শুক্রবার বাদ জুম্মা ছিল আমাদের দাওয়াত,সচারাচর এ সময়েই তো দাওয়াত হয়ে থাকে।তো পেটে তীব্র ক্ষুধা নিয়ে ২ টার পর গিয়েছিলাম দাওয়াত খেতে।আমি,আম্মু,ছোট ভাই ছিলাম আর আমাদের সাথে ছিল সানভি,ওর মা এবং ওদিক থেকে ছিল ফুডুল মানে হামিম,আপু আর ভাইয়া।সবাই একসাথেই খেতে বসেছিলাম।যেহেতু পাড়াতেই অনুষ্ঠান ছিল,তাই প্রথম ব্যাচে আমাদের পাড়ার লোকজনই বেশি ছিল।

IMG20221230143804.jpg

খাওয়া দাওয়ার পরিক্রমা তখন শুরু হলো।আমি অপেক্ষায় ছিলাম রোস্টের।কারণ,বিয়ের দাওয়াত যদি আমার ইমোশন হয়ে থাকে তাহলে চিকেন রোস্ট হবে ইমোশনের কেন্দ্রবিন্দু।পোলাও,সালাদ,সবজি,রোস্ট আর গরুর মাংস নেয়ার পর আমি আর কিচ্ছু নিইনি।আমার জন্য ওইটুকুই এনাফ ছিল।তারপর নিজের পেটকে বলে দিলাম আজ তোর খেলা দেখা, কোনো বাধা নেই।

IMG20221230145739.jpg

বেশ অনেক সময় নিয়েই খুব তৃপ্তি সহকারেই খাওয়া দাওয়া করেছিলাম।বেশি ভালো লাগছিলো সানভি আর হামিমের খাওয়া দেখে।দুজন নিজেদের মতো করে বেশ হাসি-খুশিতেই খাচ্ছিলো।

IMG20221230150718.jpg

খাওয়া পর্যন্ত আমার কাছে সুখের মুহুর্ত ছিল।কিন্তু কে জানতো,হাত ধুয়ে আসার পর আমাকে অন্যদের খাওয়ানোর দায়িত্ব নিতে হবে🙂।
ফার্স্ট বললো,জাস্ট প্লেট কয়টা টেবিলে দিয়ে তুমি চলে যাও।সেটা করার পর যখন যেতে ধরলাম তখন আবার বললো,প্লেট দিলে তো গ্লাস না দিলে খারাপ দেখায় না?তাও করলাম।
তারপর আবার বললো,গ্লাসে পানিটা দেয়া লাগতো যে!বিশ্বাস করেন ভাই,এমনে করে পুরো একটা ব্যাচে খাটিয়ে নিলো আমার থেকে।ওই ব্যাচ শেষ হতে হতেই বাবা এসে বললো,বাবা একটু সাহায্য করেন এনাদের।বড় হচ্ছেন তো,সব শিখতে হবে।
ব্যাস,তারপর মনের বিরুদ্ধে গিয়ে কাজ করতে হলো।৫ টা ব্যাচ শেষ অব্ধি খাওয়াতে খাওয়াতে আমি বাসায় গিয়েছিলাম ৭ টার ওদিকে।
বাসায় এসে নিজের পিঠ আর সোজা করতে পারছিনা মনে হয়।ছোট ভাইকে আবার ডাক দিয়ে পিঠ থেকে পা অব্ধি আবার টিপে নিয়েছিলাম।

45GhBmKYa8LQ7FKvbgfn8zqd6W2YEX34pMmaoxBszxVcFZtm3HURy4wug6Rz8y8y6urHgoeNpqLzWBZX71ZQU3cWrxUjsnCvK7pardjuDo...jJcNoSTyF6ap16wMcpHWG1B7ct3gbAnyQRBJFS4kGaYLCJma48KYAjZvNjxcLmsnWXmy6YCuW6UqhhWmjy69pk85FxCYBrtaPdBBduWScUFFxQ8XYYWKibqh3L.png

বছরের প্রথম বিয়ের দাওয়াত,যেমন খুশি লাগলো তার থেকে বেশি প্যারাই দিলো।আর দুনিয়াটাই এমন।দূর্বলের উপর শাসন-শোষন চলে আসছে সেই ব্রিটিশ আমল থেকেই।

যাইহোক,সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

🌼আল্লাহ হাফেজ 🌼

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.01/01/23

Sort:  
 2 years ago 

শেষ ভাল যার সব ভাল তার। শুরু যেভাবেই হোক শেষে যে দাওয়াত আর দারুন খাওয়াদাওয়া দিয়ে শেষ হল এটাই বড় বিষয়।আর ভাই দাওয়াত বাড়ি গিয়ে এই কাজ আমাকেও করতে হয়।আপনি তাও একব্যাচে পার হইছেন।আমার পুরো দিন খাটা লাগে।এই ভয়ে দাওয়াতে যাই না।সুন্দর মুহুর্ত গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গেলেও বিপদ,না গেলেও বিপদ🙂।
ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

তবে আপনার পেট পূজো টা বেশ ভাল হয়েছে দেখে বুঝা যাচ্ছে।মানুষ বিয়েতে যাই মেকাপ সুন্দরী মেয়ে দেখার জন্য আপনি গেছেন খাওয়ার জন্য।তবে ভালই হল খাওয়া দাওয়া বেশ জমিয়ে করেছেন তাই।নতুন বছরে আপনার জন্য অনেক বেশি শুভকামনা রইল।বেশ সুন্দর একটি অনুভূতি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মেকাপ সুন্দরীরা তো প্রভাবক সহায়ক😉

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40