১৯ (১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

ক্যাপশনে উনিশ লেখা দেখে ভাববেন না যে,মিস্টেরিয়াস কিছু পড়তে যাচ্ছেন।আবার একদিক থেকে মিস্টেরিয়াস বটে।আজ ২৫ সেপ্টেম্বর,আমার উনিশ বছর পূর্ণ হলো।তো এটা কি মিস্টেরিয়াস নয়,যে আমার উনিশ এবং আগামী কিভাবে কাটবে!

Screenshot_2022-09-25-00-00-10-90_c0d35d5c8ea536686f7fb1c9f2f8f274.jpg
Made with canva

সেই ২০০৩ থেকে আজ ২০২২।১৯ বছরের যাত্রা।বদলা-বদলি বেশ ভালোই হয়েছে।নিজের দৈহিক গঠনের বলেন কিংবা ম্যাচুরিটির,অভিজ্ঞতা দুদিকেই হয়েছে অল্প হলেও।
ইন্টার সেকেন্ড ইয়ারে উঠেছি।এই উনিশ বছরে অর্জন বলতে এ+ এর তিনটা সার্টিফিকেট ছাড়া তেমন কিছুই নেই।আর এই সার্টিফিকেটগুলোকে ব্যক্তিগতভাবে কোনো মূল্যই দেইনা আমি।এগুলো আমার শিক্ষার লেভেল প্রকাশ করে ঠিকই কিন্তু আমার ভেতরে কতটুকু শিক্ষার আলো শোষিত হয়েছে তা বুঝায়না।
যদি কোনোদিন শুনতে পারি,আমার বাবার সামনে কোনো এক লোক এসে বলছে-ছেলেকে মানুষের মতো মানুষ করতে পেরেছেন,সেদিন বুঝবো আমার লাইফে এচিভমেন্ট বলতে কিছু হয়েছে।

IMG_20220810_223343.jpg
Shot on. Samsung galaxy m62
Location

দুদিন আগেও বার্থডে বলতে আমি হইহুল্লোর করে একটা দিন কাটিয়ে দেয়ায় বুঝেছি।
এখন চেতনা বদলাচ্ছে।জন্মদিন আসলেই মনে হয় জীবন থেকে গেলো একটা বছর হারিয়ে।এক বছরের দাবি-দাওয়া সব গেলো।বড় হচ্ছি ঠিকই কিন্তু কিছু করতে পারছিনা যার জন্য আমি মারা যাওয়ার পর দুটো লোক আমায় স্মরণ করবে।একটা ভালো কাজ করতে পারিনি আজও যার দরুন একজন হাভাতের মুখে ভাত জুটেছে।
নিজের যে স্বপ্ন আছে সেটা বাস্তবায়ন হওয়াও এখনো অনেক দূর।এই উনিশটা বছরে তাহলে আমার এচিভমেন্ট কি?
নিঃসন্দেহে শূন্য।
নিশ্চয় লাইফ সিকিউর করাটা এচিভমেন্ট কিন্তু তা দিয়ে প্রকৃত মানুষের সারিতে থাকা যায়না।মানুষ সবাই কিন্তু মানুষের মতো মানুষ সবাই না।আমি চাই সেই অল্প সংখ্যার সারিতে আসতে।যদি কোনোদিন পারি,তো সেটা হবে আমার জন্য আসল এচিভমেন্ট।
জীবনে যে স্বপ্ন দেখে এগোচ্ছি তা অনেক বড়।জানিনা কতদূর কি করতে পারবো!কিন্তু একজন মানুষ হয়ে উঠতে আমি আমার শেষটা দিয়ে দেবো।
IMG_20220826_092852_478.jpg
Shot on. Oppo f19 pro
Location
দোয়া রাখবেন আমার জন্য🙏।আপনাদের মাঝে আপনাদের সাথে মানুষের মতো করে যেন বাচতে পারি।বাবা-মা,আত্মীয় স্বজনের চাওয়া পাওয়া পূরন করে যেন দায়িত্বশীল মানুষ হিসেবে থাকতে পারি এবং আল্লাহর একজন নেক বান্দা হয়ে যেন ইহকাল করতে পারি।

মানুষ তুমি মানুষ হও

©@farhantanvir.
Date.25/09/22

Sort:  
 2 years ago 

আপনার ১৯ বছর পার হয়ে গেল সেই জন্য শুভেচ্ছা দিব নাকি দুঃখ প্রকাশ করব যে জীবন থেকে এতগুলো বছর চলে গেল বুঝতে পারছি না। যাইহোক আপনার কথাগুলো খুব ভালো লাগলো। মানুষের মত মানুষ হওয়ার চেষ্টা করবেন । তাহলে দিনশেষে একটা মানসিক তৃপ্তি পাওয়া যায়। সেটা অন্য কোন কিছুতেই সম্ভব নয়। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দোয়া রাখবেন আপু,আশা যেন পূরন করতে পারি। ভালোবাসা অবিরাম🖤

 2 years ago 

শুভ জন্মদিন ভাই💕। শিক্ষা সার্টিফিকেট এ প্লাস সম্পর্কে আপনার কথাগুলো আমার মনে ধরেছে। আপনি একেবারে সঠিক ধারণার উপর আছেন। আপনার এখন জাতি দেশ আপনার পরিবারের উপর আরও দায়িত্ব বেড়ে গিয়েছে। যাইহোক ভাই আপনার ভবিষ্যৎ জীবন ভালো হোক সেই কামনা করি।।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,ভালোবাসা নিয়েন❤️🖤

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59511.68
ETH 2613.19
USDT 1.00
SBD 2.39