ভাজাপোড়া-ভালোবাসার আরেক নাম(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

IMG_20220527_004001.jpg

তখন কয়টা বাজে!ওই ধরুন সকাল ৮ টা বা তার একটু আগে পিছে।আপনাদের লেখা পোস্ট দেখছিলাম নিউজফিডে।হঠাৎ করেই হাফিজুল্লাহ ভাইয়ের পোস্ট সামনে এলো।তার আজকের পোস্ট ছিল চিকেন পিয়াজু রেসিপি নিয়ে।দেখেই তো ধরে গিয়েছিল লোভ।সকাল বেলা,লোভ ধরেও কি লাভ!নাস্তা জাতীয় খাবার তো বিকেল ছাড়া পাওয়া যাবেনা।কমেন্ট করেই নিজেকে দমিয়ে রেখেছিলাম।
১০ঃ৩০ থেকে আমার কলেজে পরিক্ষা ছিল।গোসল করে খেয়ে দেয়ে পরিক্ষা দিতে গিয়েছিলাম।আলহামদুলিল্লাহ,ভালোই পরিক্ষা দিয়েছি।পরিক্ষা শেষ হয়েছে ১২ টা ১০ এ।বাসায় না এসে সাতমাথায় গিয়েছিলাম একটা কাজের জন্য।গিয়ে দেখি জিলা স্কুলের সামনে ভাজা-পোড়ার দোকানগুলো বসেছে।
IMG20220526174805.jpg

IMG20220526180249.jpg

IMG20220526180305.jpg
আর কোনো দেরি নাই,সাথে সাথে আগে গেলাম দোকানে।মামা,দুটো সামুচা দেন আগে।
দুটো সামুচা খেয়েই ইতি টানতে চাচ্ছিলাম।তো দেখি গরম গরম বেগুনি আর কলার চপ ভাজা হচ্ছে।মন তো আর মানছিলোনা।সকালে ভাই যে লোভ লাগিয়ে দিয়েছে,তার পুরোপুরি উপশম না করে তো আর আসা যায়না।পরে একটা করে বেগুনি আর কলার চপও খেয়েছিলাম।
IMG20220526174923.jpg

IMG20220526175303.jpg

IMG20220526175628.jpg

এ ধরনের জিনিসগুলো কোথাও দেখলে,লোভ সামলানোই দায়।আর কারো কথা জানিনা,তবে আমি মোটেও পারিনা।নেগেটিভ আর পজেটিভ যেমন একে অপরকে সবসময় কাছে টানে,ভাজা পোড়াও যেন আমায় দেখলেই বলে-কিরে কই যাস!আয় দুটো কামড় বসিয়েই যা।
এ খাবারগুলো লোভনীয় ঠিকই কিন্তু শরীরের জন্য অত্যন্ত ক্ষতিকর।জানিনা আমার কি হবে!এমনিতেই ওজন ৫৯ কেজি হয়েছে,তাও এগুলো দেখলে লোভ সামলাইতেই পারিনা।তাও যে খেতে গেলে একাট্টা খেয়ে থামবো তাও পারিনা।মাঝে মাঝে মনে হয়,লাখ খানেক টাকা নিয়ে যাই, যত দোকানে যা যা পাওয়া যায় সব খাই😶।কখনো মনে হয়,না না এগুলো আর খাওয়া ঠিক হবেনা,কিন্তু যেই চোখের সামনে দেখি তখন মনে হয় একাট্টা খেলে তেমন কিছু হবেনা।
যে কয়দিন বাচি,খেয়েই নাহয় বাচি😵।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.30/05/22

Sort:  
 2 years ago 

ঠিকই বলেছেন ভালোবাসার আরেক নাম মনে হয় সত্যি ভাজাপোড়া। ভাজাপোড়া ছাড়া যেন জীবন চলে না যতই শরীর খারাপ হোক না কেন ভাজাপোড়া খেতেই হবে ।আপনি হাফিজ ভাইয়ের ভাজা পেঁয়াজু দেখে ভাজা পোড়া খাবার ইচ্ছা জেগেছে কিন্তু আমার তো আপনার ভাজা গুলো দেখে খেতে ইচ্ছা করছে। এরকম খাবার রাস্তার পাশে দাঁড়িয়ে দাঁড়িয়ে গরম গরম খেতে আমারও অনেক ভালো লাগে কিন্তু কখনো তেমন একটা খাওয়া হয়না।

 2 years ago 

দেরি না করে কালই খেয়ে ফেলেন😁নাহলে ইন্ডিরেক্টলি হাফিজুল্লাহ ভাই দোষী হবে😬

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন। আমি নিজেও ভাজাপোড়া খেতে খুব পছন্দ করে। খুবই ভাল লেগেছে আপনার অনুভূতি । শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুচিন্তিত মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ 💚

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি খাবার হলো ভাজাপোড়া। এটি খেতে আমি ভীষণ ভালোবাসি। আমরা আগে স্কুলে যখন যেতাম তখন প্রতিদিনই এইরকম ভাজাপোড়া খাওয়া হত। মচমচে হওয়ার কারণে ভীষণ ভালো লাগে। এত সুন্দর একটা পোস্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাজা পোড়া অলয়েজ বেস্ট😁।ভালোবাসা নিয়েন আপু🌺

 2 years ago 

ভাজাপোড়া-ভালোবাসার আরেক নাম ঠিক বলেছেন ভাইয়া। এসব খেতে অনেক মজা লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ভালোবাসা নিয়েন ভাইয়া❣️

 2 years ago 

আপনার সাথে আমি সম্পূর্ণ একমত জাঙ্ক ফুড জাতীয় খাবার ভালোবাসার আরেক নাম আমার খুবই খুবই ফেভরেট এ ধরনের খাবার সময় পেলেই খাওয়া হয় রেস্টুরেন্ট অথবা ফুটপাত থেকে আপনার সুন্দর অনুভূতি প্রকাশ করেছেন খুবই ভালো লাগলো

 2 years ago 

এতো সুন্দর মন্তব্যই আমার অনুপ্রেরণা। ভালোবাসা জানাই ভাই,🥰

 2 years ago 

এইটা অবশ্য ভাইয়া আপনি ঠিকই বলেছেন। সত্যিই ভাজাপোড়ার আরেক নাম ভালোবাসা। বিশেষ করে যারা আমার এবং আপনার মত ভোজন রসিক। আমার কাছেও এই ধরনের তেলেভাজা জিনিস গুলো খেতে খুবই ভালো লাগে। খুবই লোভনীয় লাগছে খাবার গুলো। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

হ্যাঁ হ্যাঁ, অবশ্যই আমরা ভোজন-রসিক।আপনার এতো সুন্দর। মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু💜

 2 years ago 

ভাইয়া আমারও একই অবস্থা, মুখরোচক খাবার গুলো দেখলে মনটাকে যেন কিছুতেই বেঁধে রাখতে পারিনা। যতক্ষণ পর্যন্ত এই মুখরোচক খাবার খাওয়া হয় নি ততক্ষণ পর্যন্ত মনটা কেমন ছটফট করতে থাকে। এই যেমন আপনার পোস্টে রাখা সমুচা, গরম গরম বেগুনি ও কলার চপ দেখে আমার এক্ষুনি খাওয়ার ইচ্ছে হচ্ছে। আরও যদি সামনে পেতাম তাহলে কি অবস্থা হতো বুঝতেই পারছেন। ভাইয়া আমার কাছেও মনে হয়, ভাজাপোড়া ভালোবাসার আরেক নাম। আপনার পোষ্টের টাইটেলের নামটি ভীষণ পছন্দ হয়েছে। সবকিছু মিলিয়ে দারুন একটি পোস্ট তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

জেনে ভালো লাগলো ভাইয়া,শুভ কামনা রইলো 💜

 2 years ago 

যতই বলি ভাজাপোড়া খাবোনা, তৈলাক্ত খাবার না খেয়ে কন্ট্রোল করব। কিন্তু আসলে পারি না, কারণ মনে হয় ভাজাপোড়া আমাকে ডাকতেছে এবং এটি খুব লোভনীয়। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

হ্যাঁ ভাই,এ ডাক যেন উপেক্ষা করা যায়না।

 2 years ago 

ভাজাপোড়া-ভালোবাসার আরেক নাম এই কথাটার সাথে আমি একমত। কারণ এই জিনিস টা আমার অনেক প্রিয় একটি খাবার। এতো সুন্দর একটি খাবার আমাদের সাথে শেয়ার করেছেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভালোবাসা রইলো ভাই💚💜

 2 years ago 

সত্যি বলতে ভাজাপোড়া এ ধরনের রেসিপি আমার অনেক বেশি ফেভারিট কিন্তু এগুলো স্বাস্থ্যের পক্ষে খুবই ক্ষতিকারক গ্যাস্টিকের সমস্যা করে। তবুও মন মানে না যখন খাওয়া শুরু করি তখন একাধারে খেয়ে যাই। অনেকের কাছে ভালোবাসার আরেক নাম স্ট্রীট ফুড

 2 years ago 

কম-বেশি সবার কাছেই এটি অমৃত।সুন্দর মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাই 💜

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59888.38
ETH 2373.74
USDT 1.00
SBD 2.48