আহারে,তাল শাস!(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

IMG20220520135326.jpg

আরে ভাই আমার না এবার একদমই স্মরণ ছিল না যে,এখন তালের শাসের সময়।গতকাল জুম্মার নামাজ আদায় করে আমি জেনিন আর সৌমিক একসাথেই মেসের দিকে যাচ্ছিলাম।ওরা দুজন গল্প করতে করতে আসছিলো আর আমি ওদের একটু আগে আগে হাটছিলাম।সেজন্য আমি খেয়াল করেছিলাম না।জেনিন যদিও খেয়াল করেছিল কিন্তু সরাসরি বলেনি যে ও তালের শাস বিক্রি করতে দেখেছিল।ও এভাবে বলছিলো,যে জিনিস দেখলাম রে না খেয়ে যাই কিভাবে?ওর কথা শুনে আমি বেশ উৎসাহ নিয়েই বলেছিলাম কি দেখলি?তারপর ও রাস্তার ওপারে দেখালো তালের শাস বিক্রি করছে।দেখেই তো আমার পানি চলে এসেছিল।আমি আর দেরি না করে বললাম,চল আগে খেয়ে আসি।ও বললো আমিতো মানি ব্যাগ রেখে আসছি মেসে।আমি নিজেও মানি ব্যাগ যদিও রেখে এসেছিলাম,তবে পকেটে ৫০ টাকার মতো খুচরা নিয়েছিলাম।
IMG20220520135548.jpg

তো তিনজন মিলে রাস্তার ওপারে গেলাম শাস খেতে।গিয়ে বললাম আংকেল কত করে পিছ?উনি বললেন,কাকু ২৫ টাকা হালি।শুনে একটু স্তম্ভিতই হয়েছিলাম,কারণ আমি যখন এই জিনিসটা খাওয়া শিখেছিলাম তখন ছিল জোড়া ৫ টাকা,গতবছর খেয়েছি এক পিছ ৫ টাকা।আর এখানে এক পিছ প্রায় ৬.২৫ পয়সা করে।কি আর করার!বললাম,আচ্ছা এক হালিই দিন।তারপর উনি বললেন,৬ টা নিন ৩০ টাকা দিয়েন।আমরা তো ওখানে তিনজন ছিলাম আর মেসে ছিল আকিল এবং রাকিব।তো ভাবলাম তাহলে নিজেরা শুধু না খেয়ে ওদের জন্যও নিই।
IMG20220520135357.jpg

IMG20220520140259.jpg

IMG20220520135516.jpg

৬ টা শাস নিয়ে তিনজন ওখানেই খেয়ে ওদের দুজনের জন্য বাকি তিনটে এনেছিলাম।
প্রায় বছর খানেক পর খেয়েছি।বেশ ভালোই লেগেছিল।তবে আমার কাছে যেটা একটু খারাপ লেগেছিল সেটা হচ্ছে,তালের শাস নরম থেকে শক্ত হতে শুরু করেছে অথচ আমি এবার বুঝতেই পারিনি☹️।শক্ত শাসের তুলনায় নরম শাসে একটু রস বেশি থাকায় আমার কাছে নরম শাসই ভালো লাগে।তবে তাল যখন পেকে যায় তখন আমি আর খাইতে পারিনা।মানে,গন্ধই সহ্য করতে পারিনা আর।

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.21/05/22

Sort:  
 2 years ago 

তালের শাঁস খেতে আমার খুব ভালো লাগে। ছোটবেলায় অনেক খেয়েছি। যদি গ্রামে এই সিজনে যাওয়া হয় তাহলে ও খাওয়া হয়। কিন্তু অনেক দিন হয় এটা খেতে পারছিনা।

 2 years ago 

ইনশাল্লাহ পাবেন🥰
ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যের জন্য🖤

 2 years ago 

কাকু ২৫ টাকা হালি।শুনে

দাম শুনে তো খাবার ইচ্ছা হারিয়ে গেল ভাইয়া। আমাদের এলাকায় তো এধরণের তালশাঁসের এত বেশি দাম নয়। বর্তমানে তালশাঁস আমাদের এলাকায় 12 টাকা হালি বিক্রি হয়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61814.34
ETH 2979.06
USDT 1.00
SBD 2.48