বৃষ্টি বিলাস(১০% বেনিফিশিয়ারি লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,আশা করি সবাই কুশল আছেন। আলহামদুলিল্লাহ,আমিও ভালো আছি।

IMG_20220704_085101.jpg

আমাদের এই বাংলা ব্লগ পরিবারে এমন কয়জন আছেন যারা বৃষ্টিতে ভিজতে পছন্দ করেন না?আমার তো মনে হয় এর সংখ্যা নিতান্তই কম।সুযোগ পেলে বৃষ্টিতে ভিজে ছেলেবেলার সেই মধুর সময়গুলোর এক খন্ডাংশের ছোয়া পাওয়ার জন্য হলেও অনেকেই বৃষ্টিতে ভিজতে চান।আমি কিন্তু,এমন সময় খুব করে চাই।বৃষ্টি আসলেই মনে হয় গিয়ে একটু ভিজি।সত্যি বলতে বৃষ্টিতে ভেজা এ এক অসাধারণ অনুভূতি।

এইতো গত শুক্রবারের ঘটনা।আকাশটা সেই সকাল থেকেই মেঘাচ্ছন্ন ছিল।থেমে থেমে গুড়ি গুড়ি বৃষ্টিও পড়ছিলো অবশ্য।তখন বাজে সকাল ১১ টার মতো।হঠাৎই ঝুমঝুম বৃষ্টি শুরু হয়েছিল।রুমের ভেতর থাকায় প্রথম দিকটায় বুঝতে পারিনি।গোসল করবো,তাই তোয়ালে নেওয়ার জন্য বেলকুনিতে গিয়ে দেখি বাইরে ঝুম বৃষ্টি হচ্ছে আর সাথে আকাশটা ডাক ছাড়ছে।আমার ভেতরে তো আকুলি-পিকুলি শুরু হয়ে গিয়েছিল।বাসায় তখন জেনিন,রাকিব আর আকিল ছিল না।আমি আর সৌমিকই ছিলাম শুধু।সৌমিককে বললাম,ভিজবা?ব্যাটা দেখি,এক কথাতেই রাজি।ওপাশে গিয়ে জিসান আর তানভীরকেও বললাম।জিসান যেতে চাইলেও তানভীর বললো আমি যাবোনা।ও না গেলেও ওর ফুটবলটা নিয়েছিলাম আমরা।তিনজন মিলেই ছাদে যাচ্ছিলাম।আমাদের উপর তলায় এক বড় ভাই থাকেন,ভাবলাম ওনাকেও বলে দেখি।আরেব্বাস,বলা মাত্রই উনিও বললেন- "হ হ,যাচ্ছি।ওঠো তোমরা।"

তারপর ছাদে গিয়ে একটু বৃষ্টিতে ভিজলাম খানিক্ষন।তারপর বড় ভাই যখন আসলো তখন খেলা শুরু করেছিলাম।

IMG20220701123025.jpg

IMG20220701120633.jpg

দুইটা ইট দিয়ে ছোট্ট একটা বার দিয়ে শুরুর দিকে আমি গোলকি ছিলাম।বৃষ্টি হচ্ছিলো আর ছাদে পানি জমা হচ্ছিলো।পানির মাঝে বল নিয়ে দৌড়ানোর সময়, আহা সে কি মজা!যত জোরেই বল মারুক না কেন,বল জায়গা থেকে সরতেই চায়না।মিনিট পনেরো খেলতেই বৃষ্টি থেমে গিয়েছিল।ভাবলাম এখন একটু ছবি তুলি।সবাই টুকটাক ছবি তুলছিলাম।
IMG_20220704_085127.jpg

আবার বৃষ্টি শুরু।তখন হয়তো ১২ঃ৩০ এর মতো বাজে।আমরা ভাবলাম,১ টা পর্যন্ত খেলি।তারপর নামাজে যাবো।আবার খেলা শুরু।এবার হলো বড় ভাই গোলকি।কে জানতো দ্বিতীয় দফার এই খেলাতেই এতো অকাম হবে?প্রথমত খেলা শুরুর একটু পরেই ছাদ একটু পিচ্ছিল হওয়ায় জিসান ছাদের উপর পড়ে গিয়ে কনুই আর হাটু ছিলে ফেলেছিল।তারপর ও বসে গিয়েছিল।
আবার খেলা শুরু করলাম।সেবার আবার হলো কি,বড় ভাই একটু জোরে বল মেরেছিল।আর তাতেই বলটা একদম ৭ তলা থেকে নিচে একটা বাসার টিনের উপর।ব্যাস,এবার তো খেলাই বন্ধ।তারপরেও কিছুক্ষন বৃষ্টিতে ভিজলাম সবাই মিলে।
IMG20220701123220-01.jpeg

১ টার ওদিক গোসল সেরে সবাই মিলে নামাজে গিয়েছিলাম।নামাজ শেষে আসার সময় ওই বাড়িটাতে গিয়ে টিন থেকে বলটা পেরে এনেছিলাম।মোটামুটি ওই সময়টুকু বেশ ভালোই কেটেছিল।
ছোটবেলায় প্রেসেন্ট পারফেক্ট টেন্সের ডেফিনেশনে পড়েছিলাম,অতীতে যে কাজটি হয়েছিল এবং যার ফল এখনো বিদ্যমান তাকে প্রেসেন্ট পারফেক্ট টেন্স বলে।এই ডেফিনেশনের উৎকৃষ্ট উদাহরণ এখন আমি নিজেই।সেই অতীতে বৃষ্টিতে ভিজেছি আর তার ফল হিসেবে জ্বর,গলা ব্যাথা আমার এখনো বিদ্যমান।গলাটাও বসে গেছে।

মেসি,রোনালদো,নেইমার এবং মার্তিনেজের একসাথে ফুটবল খেলার ভিডিও,নিচের লিংকে🤣।
https://youtube.com/shorts/JTxG8BKo69o?feature=share

তবে এসব রোগ-বালাইয়ের বাইরে এসেও যেটা আমার কাছে ভালো লাগে তা হলো অনেকদিন পর মন মতো বৃষ্টিতে ভিজতে পেরেছিলাম।সত্যই মনে রাখার মতই সময় ছিল।

cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.04/07/22

Sort:  
 2 years ago 

বৃষ্টিতে ভিজতে আমার কাছে ভীষণ ভালো লাগে। এমনকি আমি নিজেও কাউকে বৃষ্টিতে ছাদে উঠে কিছুক্ষণ ভিজেছিলাম। আপনার ছাদে উঠে খেলার মুহূর্তটা ভীষণ ভালো লাগলো। মনে হচ্ছে বেশ ভালোই এনজয় করেছেন। তার সাথে অনেক সুন্দর ফটোগ্রাফিও করেছেন।

 2 years ago 

ধন্যবাদ আপু,এত্ত সুন্দর মন্তব্যের জন্য। ভালোবাসা নিয়েন 🥰🌺

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61297.02
ETH 2687.45
USDT 1.00
SBD 2.59