ফটোগ্রাফি(১০% টু শাই-ফক্স)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম,


আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ, আমিও ভালো আছি।

আজ আমি আপনাদের সামনে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।এই সবগুলো ফটোগ্রাফিই একটা ভ্যানের উপর থাকা কিছু ফুলগাছের।মূল বিষয়ে যাওয়ার আগে একটা কথা বলে রাখা ভালো যে,আমি ওখানকার একটা ফুলের নামও জানিনা,তবে মাঝে মাঝে দেখেছি।

তো চলুন ফটোগুলো দেখা যাক-

IMG20230112185101-01.jpeg

বগুড়া থেকে আমি যখন বাসায় যাই মানে গোবিন্দগঞ্জ যাই তখন সাধারণত কুঠীবাড়ি রোডেই নামি।তবে এবার নেমেছিলাম চারমাথায়।আর কেন নেমেছিলাম তার কারণটাও অবশ্য আপনাদের জানা।হীরা ভাবির জন্য কেনা ডাইসগুলো তার বাসায় গিয়ে তাকে বুঝিয়ে দেওয়ার জন্যই চারমাথায় নেমেছিলাম।

IMG20230112185035-01.jpeg

বাস থেকে নামার পর দেখি কুয়াশা বা ঠান্ডা কোনোটাই ওতোটা নেই।গত ছুটিতে এসে একটু বেশিই ঠান্ডা পেয়েছিলাম।তাই রাত হওয়া সত্ত্বেও লোকজন বাহিরে বেশ ভালোই ছিল।

IMG20230112185137-01.jpeg

ফলমূলের দোকানগুলো পেরিয়ে যাওয়ার পর একটা চায়ের দোকানের সামনে দেখি ভ্যান রাখা আছে।আর তাতে হরেক রকমের ফুলগাছ।

IMG20230112185111-01.jpeg

ফুলগুলো দেখেই ছবি তুলতে ইচ্ছা হয়েছিল।কিন্তু লোকজনের মাঝে ছবি তুলতে আমার ইতস্ততবোধ হয় অনেকবেশি।তাই ছবি না তুলে হাঁটা শুরু করেছিলাম।

IMG20230112185047-01.jpeg

একটু হাঁটার পর নিজে নিজেই ভাবলাম,এদের সামনে কি কারণে ইতস্তত বোধ করবো?এরা তো আমার পেট চালায় দিবেনা।এগুলো ভাবতে ভাবতেই আবার ব্যাক করলাম ভ্যানের দিকে।

IMG20230112185009-01.jpeg

গিয়ে ছবি তোলা শুরু করেছিলাম ঠিকই কিন্তু মনে মনে বেশ কোনঠাসা হয়ে যাচ্ছিলাম।শুধু মনে হচ্ছিলো,কে যে কি ভাবছে!

IMG20230112185000-01.jpeg

হাতে গোনা আটটা ছবি কোনোরকম তুলে আমি আর নিজের বিরুদ্ধে যুদ্ধ করতে পারিনি।আর তাছাড়াও এই কয়টা ছবি তুলতেই কত লোকের যে ধাক্কা খেয়েছি তা বলা একটু কষ্টসাধ্য।

IMG20230112185017-01.jpeg

রাস্তার ধারে যেহেতু ভ্যানটা ছিল তাই আমাকে বাইপাস থেকেই ছবি তুলতে হয়েছিল।তাই লোকজনের ধাক্কা তো একটু খেতে হবেই।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde9GYkLeJnew7bGkZMcQhpUsb9FKBp1Ac9v1VQQgvoikPF8KRCLkW3TPkop1QH...aicMu5N5hPSsE87ct6mzz7fQ271o8NPBM8pSEAcds1Tmns2b9sX7TtXE4zLQjaGRSbaXRGBXjo96fgMESbU8aYA9nyP591uLxXs7AUaBc6WbX6b8xxv23NGgw8.png

ধাক্কাধাক্কি খেয়ে এটুকুই ছিল আমার আজকের আয়োজন।ওখানে জাস্ট গোলাপ ফুলটা ছাড়া কোনো ফুলই চিনিনা।যদি কেউ চিনে থাকেন,তো নাম বলে দিলে উপকৃত হবো।

সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।

🌼আল্লাহ হাফেজ🌼

Cc.@farhantanvir
Shot on. Oppo f19 pro
Location
Date.16/01/23

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjde1F6oRaKDis6eFNTqaET8soo8NYdtJXnEayXsg3Fx95TFkgLt1et4cn3GmnVY...ntgU63DpkYkb8a3HFVcmr9kVKAUK7GZN8yEenN3RPoyt3RkugeSBeesWqLh65DeovRdHCzQgvqVNscRmK7JWHUg3a1MT1UCEnDHbAXHQJwY5ncdm8YmiPkmd4R.gif

Sort:  
 2 years ago 

চমৎকার চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। প্রতিটি ফুলের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। সত্যি আপনার ফটোগ্রাফি করার দক্ষতা আছে মানতে হবে। এরকম আরো সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করুন ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ইতনা সুকুন🌚😁,যাইহোক ধন্যবাদ।

 2 years ago 

আসলে আপনার মতোই আমার একই অবস্থা ৷ লোকের ভীরে ছবি তুলতে ইতস্ততবোধ হয় ৷ কে কি ভাবলো এটা নিয়েই পড়ে থাকি ৷যাই হোক আপনি এতো কিছুর মাঝেও ধাক্কাধাক্কি খেয়ে চমৎকার একটি ফুলের ফটোগ্রাফি করেছেন একটি ফুলের ভ্যান থেকে ৷ আসলে ফুলের নাম আমিও বেশি জানিনা ৷ তবে আপনার ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে ৷ দেখে অনেক ভালো লাগলো ৷ ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপনার ভালো লাগাই আমার স্বার্থকতা।

 2 years ago 

ভ্যন গাড়ি থেকে বেশ সুন্দর ফটোগ্রাফি নিছেন অনেক সুন্দর ফটোগ্রাফ হয়েছে আপনার করা ফুলের ফটোগ্রাফি।ভাগ্যিস হিরা ভাবির বাসায় যাওয়ার সুবাধে সুন্দর কিছু ফুলে ফটোগ্রাফি দেখার সুযোগ হলো।আমিও নাম জানিনা ফুলের তবে দেখে অনেক ভাল লেগেছে।আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

হীরা ভাবি,যুগ যুগ জিও😁।

 2 years ago 

যতগুলো ফটোগ্রাফি শেয়ার করেছেন তার মধ্যে বগুড়া থেকে গোবিন্দগঞ্জ যাওয়ার সময় যে ফুলের ছবিটা তুলেছেন সেটা সবচেয়ে বেশি সুন্দর ছিল। তারপরেও সবগুলো ছবি অনেক স্বচ্ছ ছিল। সুন্দর ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য ❤️।

 2 years ago 

আপনার সঙ্গে আজকে আমার বেশ কয়েক জায়গায় মিলে গিয়েছে। একে তো আমিও খুব একটা ফুল চিনি না তাছাড়া কোথাও গেলে আমারও এই বিষয়টা খুব হয়। ছবি তুলতে খুবই অস্বস্তি লাগে। বারবার মনে হয় যে লোকজন হয়তো কি ভাববে তাছাড়া আমার হাসবেন্ড তো আছেই। ছবি তুলতে দেখলেই শুরু হয়ে যায়। যাইহোক ধাক্কাধাক্কি খেয়েও কিন্তু খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। আর হীরা ভাবির ডাইস গুলো নিশ্চয়ই তার কাছে পৌঁছে দিয়েছেন।

 2 years ago 

জি আপু দিয়েছিলাম,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট পড়তে আমার খুব ভাল লাগে। অনেক ধরনের ছবি দেখার পাশাপশি নতুন কিছু শিখা যায়। আপনার আজকের ফটোগ্রাফি খুব ভাল হয়েছে। ফুলের ছবি দেখতে এমনিতেও আমার ভাল লাগে। হলুদ ফুলের ছবি বেশি ভাল লেগেছে। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও 🥰।

 2 years ago 

আপনার সাথে আমার অনেকটা মিলে গেল। ফুল অনেকটাই চিনি না।আর ছবি তোলার ব্যাপারটাও বাইরে গেলে কেমন যেন লাগে।আমি যে লেখালেখি করি এটা তো কেউ জানবে না, বলবে কেন এত ছবি তোলে। আপনার ভ্যান গাড়ি থেকে তোলা ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। ধাক্কাধাক্কি খেয়ে হলেও খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন,খুব ভাল হয়েছে।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দিনশেষে দেখি সবাই এক জায়গাতেই প্যাচ খাই😂।

 2 years ago 

ফটোগ্রাফি পোস্ট দেখতে আমার অনেক ভালো লাগে। কারণ ফটোগ্রাফিতে অনেক ভিন্ন ধরনের ফটো দেখা যায়। তবে ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে সত্যি অসাধারণ লাগে এতে কোন সন্দেহ নেই। কারণ ফুল হলো সৌন্দর্যের প্রতীক। যদি বলা হয় ভালোবাসার আরেক নাম কি তাও হলো ফুল। আপনার শেয়ার করা প্রত্যেকটা ফুলে ফটোগ্রাফি গুলো আমি দেখে আমি মুগ্ধ হয়েছি। এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভ্যান গাড়ির মধ্যে থেকে খুব সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। ওদিন আমি বাজারে গিয়েছিলাম। দেখি ভ্যান গাড়ির মধ্যে বিভিন্ন ধরনের ফুলের চারা গাছ ছিল। তবে আপনার মত সাহস করে আমি জাইনি। মানুষের ভিড় ছিল অনেক। যাইহোক আপনি ধাক্কা খেয়েও ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি যত কাজ করেন সেগুলোই কতজন করে!নাহয় ওটুকু সাহস নাই করলেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58363.73
ETH 2484.43
USDT 1.00
SBD 2.39